এমপ্যাথি (সফটওয়্যার)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সরাসরি যাও: পরিভ্রমণ, অনুসন্ধান
এমপ্যাথি
Hicolor apps scalable empathy.svg
Empathy programa mensajeria instantanea.png
মূল উদ্ভাবক Xavier Claessens
উন্নয়নকারী Guillaume Desmottes, Xavier Claessens
লেখা হয়েছে সি
অপারেটিং সিস্টেম বিএসডি, লিনাক্স, অন্যান্য ইউনিক্স-সদৃশ
উপলব্ধ বহুভাষিকতা
ধরণ তাৎক্ষনিক বার্তা ক্লায়েন্ট
লাইসেন্স GNU GPL
ওয়েবসাইট live.gnome.org/Empathy

এমপ্যাথি একটি তাৎক্ষনিক বার্তা আদান-প্রদানের সফটওয়্যার। বিভিন্ন প্রোটোকল ব্যবহার করে লেখা, অডিও, ভিডিও, ফাইল আদান-প্রদান, বিভিন্ন অ্যাপলিকেশনের মধ্যে যোগাযোগ করা যায়।

এমপ্যাথি পুনঃব্যবহার যোগ্য বেশ কিছু গ্রাফিকাল ব্যবহারকারী ইন্টারফেস ইউজেট প্রদান করে, যা ব্যবহার করে নতুন তাৎক্ষনিক বার্তা আদান-প্রদানের সফটওয়্যার তৈরী করা যাবে।[১] এই ইউজেটগুলি শুধুমাত্র জিনোম ডেক্সটপ-এ ব্যবহার করা যায়। এটি মূলত টেলিপ্যাথি সফটওয়্যারের একটি অতিরিক্ত প্লাগইন হিসাবে তৈরী করা হয়েছে যা একটি মাত্র ব্যবহারকারী ইন্টারফেস থেকে একাধিক ইনস্ট্যান্ট বার্তা আদান-প্রদানের নেটওয়ার্কে প্রবেশের সুবিধা দেয়।

এমপ্যাথি জিনোম ডেক্সটপে যুক্ত করা হয়েছে ২.২৪ সংস্করণ থেকে।[২][৩] উবুন্টু ৯.১০ (কারমিক কোয়ালা) এবং ফেডোরা ১২ সংস্করণ থেকে উবুন্টু এবং ফেডোরাতে পিজিন এর পরিবর্তে এমপ্যাথি ডিফল্ট মেসেঞ্জার হিসাবে ব্যবহার শুরু করা হয়।

বর্তমান বৈশিষ্টসমূহ[সম্পাদনা]

সাধারণ সমস্যা[সম্পাদনা]

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Paul, Ryan (২৫ আগস্ট ২০০৭)। "Empathy toolkit simplifies instant messaging integration"Ars Technica। সংগৃহীত ২০ মার্চ ২০১০ 
  2. Paul, Ryan (২০ মার্চ ২০০৯)। "Hands-on: GNOME 2.26 brings incremental improvements"Ars Technica। সংগৃহীত ২০ মার্চ ২০১০ 
  3. http://library.gnome.org/misc/release-notes/2.24/

বহিঃসংযোগ[সম্পাদনা]