এড গেইন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এড গেইন
গেইন, আনু. ১৯৫৮
জন্ম
এডওয়ার্ড থিওডোর গেইন

(১৯০৬-০৮-২৭)২৭ আগস্ট ১৯০৬
লা ক্রস কাউন্টি, উইসকনসিন, মার্কিন যুক্তরাষ্ট্র
মৃত্যু২৬ জুলাই ১৯৮৪(1984-07-26) (বয়স ৭৭)
মৃত্যুর কারণফুসফুসের ক্যান্সার এর কারণে শ্বাসযন্ত্র এবং হার্টের ব্যর্থতা
সমাধিপ্লেনফিল্ডের কবরস্থান
অন্যান্য নাম
  • এডি
  • পাগল কসাই
  • প্লেইনফিল্ডের পিশাচ
  • প্লেইনফিল্ডের কসাই
পেশাঅসংখ্য অনির্দিষ্ট চাকরি
দণ্ডাদেশের কারণহত্যা
হত্যাকাণ্ড
আক্রান্ত ব্যক্তি২ হত্যা নিশ্চিত, ৯ লাশ বিকৃত করা
হত্যাকাণ্ডের ব্যাপ্তি১৯৫৪–১৯৫৭
দেশযুক্তরাষ্ট্র
রাষ্ট্রউইসকনসিন
উদ্দিষ্ট তারিখ১৬ নভেম্বর ১৯৫৭

এডওয়ার্ড থিওডোর গেইন (/ɡn/ ; ২৭ আগস্ট ১৯০৬ [১] - ২৬ জুলাই ১৯৮৪) এছাড়াও প্লেইনফিল্ডের কসাই বা প্লেইনফিল্ডের পিশাচ নামে পরিচিত, ছিলেন একজন মার্কিন দোষী সাব্যস্ত খুনী এবং লাশ ছিনতাইকারীউইসকনসিনের প্লেইনফিল্ড তাঁর নিজের শহর, ১৯৫৭ সালে গেইনের অপরাধগুলি ব্যাপক কুখ্যাত হয়ে ওঠে, কর্তৃপক্ষ জানতে পারে, তিনি স্থানীয় কবরস্থান থেকে লাশের হাড় এবং ত্বক সংগ্রহ করছেন। গেইন দুজন মহিলাকে হত্যার কথা স্বীকারও করেন: ১৯৫৪ সালে পানশালার মালিক মেরি হোগানকে এবং ১৯৫৭ সালে হার্ডওয়্যার স্টোরের মালিক বার্নিস ওয়ার্ডেনকে।

গেইনকে প্রথমে বিচারের কাঠগড়ায় দাঁড়ানোর অযোগ্য বলে মনে করা হয়েছিল, কেননা তাঁর মানসিক স্বাস্থ্য সুবিধার ছিল না। ১৯৬৮ সালে, তিনি বিচারের জন্য যোগ্য বিবেচিত হন; ওয়ার্ডেন হত্যার জন্য তাকে দোষী সাব্যস্ত করা হয়েছিল, [২] তবে তিনি আইনত উন্মাদ বলে প্রমাণিত হওয়ায়, তাকে একটি মনোরোগ প্রতিষ্ঠানে রিমান্ডে পাঠানো হয়েছিল। তিনি ৭৭ বছর বয়সে ২৬ জুলাই ১৯৮৪ সালে শ্বাসকষ্ট জনিত সমস্যায় মেন্ডোটা মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে মারা যান। তাকে প্লেইনফিল্ড কবরস্থানে তাঁর পরিবারের পাশে সমাহিত করা হয়েছে, একটি চিহ্নবিহীন কবরে।

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

অপরাধ[সম্পাদনা]

আরো দেখুন[সম্পাদনা]

সাধারণ:

মন্তব্য[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Vital Records, Pre-1907 Wisconsin. "Birth Index Record: Gien, Edward".
  2. "Ed Gein Found Guilty of 1957 Murder in Plainfield"। The Capital Times। Madison, Wisconsin। নভেম্বর ১৪, ১৯৫৮। পৃষ্ঠা 2, col. 4। Ed Gein, the handyman whose home became known as a "house of horrors" 11 years ago, was found guilty today of first degree murder. 

গ্রন্থপঞ্জি[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]