উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এই পাতাটি উইকিপিডিয়ার লেখার সম্ভাব্য কপিরাইট সমস্যা বা যে পাতাগুলোতে কপিরাইট লঙ্ঘন হয়েছে তা নিয়ে আলোচনার একটি তালিকা। তালিকা সাধারণত একজন কপিরাইট সমস্যা মুহুরী বা প্রশাসক দ্বারা পর্যালোচনা এবং বন্ধ করার আগে অন্তত পাঁচ দিনের জন্য এখানে রাখা হয়। এই সময়ে, আগ্রহী অবদানকারীদের সংশ্লিষ্ঠ নিবন্ধ সম্পর্কে সংশিষ্ঠ আলাপ পাতায় মতামত বা কপিরাইট অনুমতির জন্য আবেদন বা সমস্যা সম্পর্কে পরামর্শ দেওয়ার জন্য আমন্ত্রন। উল্লেখিত সময়ের পর একজন কপিরাইট মুহুরী বা প্রশাসক তালিকা পর্যালোচনা করে যে পদক্ষেপ নেওয়া প্রয়োজন তাই নিবেন।

কপিরাইট পর্যবেক্ষণের জন্য নিবন্ধসমূহের তালিকাগুলো এই পাতার শেষে পাওয়া যাবে। এই পাতার উপরের অংশটি কপিরাইটযুক্ত নিবন্ধ বা চিত্র সম্পর্কে যারা উদ্বিগ্ন, যাদের পাতা ট্যাগ করা হয়েছে ও সম্প্রদায়ের স্বেচ্ছাসেবক যারা সমস্যা সমাধানে আগ্রহী এবং স্বেচ্ছাসেবক প্রশাসকদের জন্য।

আপনি যদি বিশ্বাস করেন উইকিপিডিয়ার কোন উপাদানে আপনার কপিরাইটকৃত উপাদান রয়েছে তাহলে দয়া করে, নিচের বিশেষ পদটীকা দেখুন।
আপনার নিজের তৈরিকৃত কোন পাতায় কপিরাইট ট্যাগ লাগানো হলে এবং আপনি মূল উৎসের কপিরাইটধারী (অথবা অনুমতি থাকলে) হলে দয়া করে, এই অনুচ্ছেদ দেখুন।

সম্ভাব্য কপিরাইট সমস্যার তালিকা[সম্পাদনা]

অত্যন্ত পুরাতন ইস্যু[সম্পাদনা]

অত্যন্ত পুরাতন কপিরাইট লঙ্ঘনকৃত নিবন্ধগুলো খুঁজে পেতে উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/সংগ্রহশালায় যান অথবা বর্তমানে সক্রিয় সকল সমস্যাযুক্ত নিবন্ধ দেখতে বিষয়শ্রেণী:কপিরাইট সমস্যার জন্য নিবন্ধ ট্যাগ-এ যান।

এক সপ্তাহ বা আরো পূর্বের[সম্পাদনা]

নিচের নিবন্ধের তালিকাটি সম্ভবত সাত দিন বা আরো পূর্বের। এই মুহুর্তে, নিবন্ধগুলো কোনো প্রশাসক দ্বারা প্রক্রিয়াকৃত অবস্থায় থাকতে পারে (দেখুন WP:CPAA)। যখন একটি দিনের তালিকাগুলো পরিষ্কার হয়ে যাবে তখন সম্ভবত দিনটি তালিকা থেকে বাতিল হয়ে যাবে।

উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ৪ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ৫ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ৬ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ৭

নতুন তালিকা[সম্পাদনা]

নোটিশ:যদি এই অনুচ্ছেদের নিচের লিংকগুলো কাজ না করে, তাহলে সম্ভবত সেখানে অনেক অমীমাংসিত কপিরাইট সমস্যা রয়েছে, যদি যথেষ্ঠ ইস্যু বন্ধ হয়ে যায় তাহলে লিংক পুনরায় কাজ করবে। (সুতরাং সাহায্য করুন!)
(উপরের নোটিশ per MER-C.)
সতর্কতা! এটা আরো নির্দেশ করে কিছু সমস্যা এই পাতায় নাও থাকতে পারে!!!

নতুন তালিকাসমূহ এই পাতায় সরাসরি যুক্ত করবেন না তালিকায় নতুন ভুক্তি যুক্ত করতে দয়া করে আজকের অনুচ্ছেদে যান। তালিকায় নতুন ভুক্তি যুক্ত করার পরামর্শ সম্ভবত পরামর্শ পাতায় থাকতে পারে। তালিকাভুক্ত নিবন্ধগুলোর মূল লেখককে সময় দেওয়ার জন্য ৭ দিন পূর্বে এগুলো পর্যবেক্ষণ বা অপসারণ নাও করা হতে পারে।

পাঁচ দিন পূর্বের[সম্পাদনা]

নিচের তালিকার নিন্ধগুলো পাঁচদিন পূর্বে তালিকাভুক্ত করা হয়েছে। এই সময়ে নিবন্ধগুলো সম্ভবত কপিরাইট বোর্ড মুহুরীদের দ্বারা পর্যবেক্ষণ করা হচ্ছে। সাত দিন পর সেগুলো সম্ভবত প্রশাসকদের দ্বারা বন্ধ ঘোষণা করা হবে।

উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ৮ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ৯

সাম্প্রতিক তালিকা[সম্পাদনা]

নিচের তালিকার নিবন্ধগুলো পাঁচদিন বা তারও কম সময়ের তালিকাভুক্ত। সম্প্রদায়ের যে কোন ব্যবহারকারী নিচের নিবন্ধগুলোর কপিরাইট সমস্যা সমাধানে বা পরিষ্করণে এগিয়ে আসতে পারেন। আরো তথ্যের জন্য দেখন, কীভাবে সাড়া দেবেন

উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ১০ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ১১ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ১২ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ১৩ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ১৪ উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ১৫

ফুটার[সম্পাদনা]

উইকিপিডিয়ার বর্তমান তারিখ হল, মার্চ ১৫, ২০২৪। নতুন নিবন্ধের তালিকাগুলো উইকিপিডিয়া:কপিরাইট সমস্যা/২০২৪ মার্চ ১৫-এ তালিকাভুক্ত করুন। চিত্রগুলো সম্ভবত দ্রুত অপসারণ বা সম্ভাব্য মুক্ত নয় এমন ফাইল এর মাধ্যমে ব্যবস্থা নেওয়া যেতে পারে।