বিষয়বস্তুতে চলুন

ইয়ান কোলম্যান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

ইয়ান কোলম্যান (জন্ম ১৮ জানুয়ারী ১৯৫৮) ১৯৯৭ থেকে ২০০৫ সাল পর্যন্ত লন্ডনে হ্যামারস্মিথ এবং ফুলহ্যামের সংসদ সদস্য ছিলেন। তিনি মে ২০১০ সালে শেফার্ডস বুশ গ্রিন ওয়ার্ডের জন্য হ্যামারস্মিথ এবং ফুলহ্যামের লন্ডন বরোতে কাউন্সিলর হিসাবে নির্বাচিত হন কিন্তু তারপর থেকে অবসর নিয়েছেন।

কোলম্যান টনব্রিজ স্কুলে শিক্ষিত হন। তিনি লন্ডন বরো অফ ইলিং এবং আইলিংটনে স্থানীয় সরকারী কর্মকর্তা হিসাবে কাজ করেছিলেন। তার মা এবং ভাই যথাক্রমে বারনেট এবং ওয়েস্টমিনস্টারে কাউন্সিলর ছিলেন।

কোলম্যান হ্যামারস্মিথ এবং ফুলহ্যাম কাউন্সিল ১৯৮৬-৯৭-এর একজন কাউন্সিলর ছিলেন, ১৯৯১ থেকে ১৯৯৬ পর্যন্ত নেতা এবং ১৯৯৬ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত মেয়র ছিলেন। লেবার গ্রুপের চিফ হুইপ থাকাকালীন চাকরি কমানোর জন্য তিনি পদত্যাগ করেন। ১৯৯৭ সালের সাধারণ নির্বাচনে তিনি প্রথম এমপি নির্বাচিত হন এবং ২০০১ সালের সাধারণ নির্বাচনে অত্যন্ত প্রান্তিক আসনটি ধরে রাখেন।

তিনি 14 মার্চ 2005 তারিখে ঘোষণা করেন যে তিনি অসুস্থতার কারণে মে 2005 সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। মেলানি স্মলম্যান পরবর্তীতে স্থানীয় নির্বাচনী এলাকা লেবার পার্টি তাকে প্রার্থী হিসাবে প্রতিস্থাপন করার জন্য নির্বাচিত করেছিলেন কিন্তু ব্যর্থ হন, কনজারভেটিভ পার্টির গ্রেগ হ্যান্ডসের কাছে হেরে যান। কোলম্যান পরবর্তীতে মে 2006 সালের স্থানীয় নির্বাচনে নর্থ এন্ড ওয়ার্ডের জন্য লেবার পক্ষে দাঁড়ান, কিন্তু একটি আসন পেতে ব্যর্থ হন, রক্ষণশীলরা ওয়ার্ডটি পরিষ্কার করে। [১] তবে তিনি মে 2010 সালের স্থানীয় নির্বাচনে শেফার্ডস বুশ গ্রিন ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন। [২]

কোলম্যান স্যালি পাওয়েলকে বিয়ে করেছেন, যিনি আগে হ্যামারস্মিথ এবং ফুলহ্যামের সিনিয়র লেবার কাউন্সিলর ছিলেন এবং সেইসাথে একজন NEC সদস্য ছিলেন; তাদের এক ছেলে, জ্যাক কোলম্যান। ইয়ানও আর্সেনালের সমর্থক।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Council Election May 2006"। Hammersmith and Fulham Council। ১৩ মার্চ ২০১৫। 
  2. "Council elections 2010 wards and candidates"। Hammersmith and Fulham Council। ১৩ মার্চ ২০১৫। ১১ মে ২০১০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 

বহিঃসংযোগ[সম্পাদনা]