আমর আল সুলিয়াহ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আমর আল সুলিয়াহ
২০১৮ সালে আল আহলির হয়ে আমর
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আমর মুহাম্মদ ইদ আল সুলিয়াহ
জন্ম (1990-04-02) ২ এপ্রিল ১৯৯০ (বয়স ৩৩)
জন্ম স্থান ইসমাইলিয়া গভর্নরেট, মিশর
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল আহলি
জার্সি নম্বর ১৭
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৫:০২, ৪ মার্চ ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আমর মুহাম্মদ ইদ আল সুলিয়াহ (আরবি: عمرو محمد عيد السولية, ইংরেজি: Amr El Solia; জন্ম: ২ এপ্রিল ১৯৯০; আমর আল সুলিয়াহ নামে সুপরিচিত) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লিগের ক্লাব আল আহলি এবং মিশর জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১] তিনি মূলত কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় অথবা আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৯ সালে, আমর মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মিশরের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত মিশরের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১০ সালে মিশরের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মিশরের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫১ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আমর মুহাম্মদ ইদ আল সুলিয়াহ ১৯৯০ সালের ২রা এপ্রিল তারিখে মিশরের ইসমাইলিয়া গভর্নরেটে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আমর মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে মিশরের প্রতিনিধিত্ব করেছেন। ২০০৯ সালে মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। মিশরের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ২১ ম্যাচে অংশগ্রহণ করে ৪টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৪ মার্চ ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মিশর ২০১০
২০১১
২০১৩
২০১৪
২০১৫
২০১৯
২০২০
২০২১ ১৫
২০২২ ১১
সর্বমোট ৫১

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Al Ahly Players" [আল আহলি খেলোয়াড়]। alahlyegypt.com (ইংরেজি ভাষায়)। কায়রো: আল আহলি স্পোর্টিং ক্লাব। ৫ অক্টোবর ২০২০। ২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ ফেব্রুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]