অ্যালেক্স গুট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অ্যালেক্স গুট
Alex Goot.jpg
অ্যালেক্স গুট
প্রাথমিক তথ্য
জন্ম নামআলেকজান্ডার জর্জ গুট
জন্মমার্চ ১৫, ১৯৮৮
নিউ ইয়ার্ক, মার্কিন যুক্তরাষ্ট্র
ধরনপপ্
কভারিং
বাদক
পেশাগায়ক-গীতিকার, প্রযোজক
বাদ্যযন্ত্রসমূহভোকাল, অ্যাকোস্টিক গিটার, বৈদ্যুতিক গিটার, বাশ গিটার, পিয়ানো, ড্রামস, অ্যাকর্ডিয়ন, গ্লকেন্সপিল, কাজন
কার্যকাল২০০৪–বর্তমান
লেবেলAlex Goot LLC
সহযোগী শিল্পীস্যাম টিসুই, কুর্ট হুগো, টাইলার ওয়ার্ড, মেটাল্ক্স, ডেভ দে, ক্রিসি , মেগান নিকোল

প্রমুখ
ওয়েবসাইটGoot Music

আলেকজান্ডার জর্জ গুট (জন্ম ১৫ মার্চ, ১৯৮৮, পিওপিপিসি, নিউ ইয়র্ক) নিউ ইয়র্ক ভিত্তিক একজন গায়ক-গীতিকার এবং বহু সংগীত যন্ত্রবাদক। তার ইউটিউব চ্যানেল গুটমিউজিক (GootMusic) ৭০ কোটিরও বেশিবার দেখা হয়েছে।[১] গুটমিউজিক হল ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ইউটিউব চ্যানেলের মধ্যে ১৫৮২ তম । তিনি গিটার, পিয়ানো, ড্রামস এবং অন্যান্য সংগীত যন্ত্র বাজাতে পারেন।

জীবনী ও কর্মজীবন[সম্পাদনা]

"আমার লক্ষ্য হচ্ছে আমার সঙ্গীতের মাধ্যমে যত বেশি সংখ্যক মানুষের কাছে পৌছানো সম্ভব এবং সঙ্গীত তৈরির মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান উন্নত করা যা তারা যে কোন সময় উপভোগ করতে পারেন।"

গুট ১৬ বছর বয়সে ২০০৪ সালে গান রেকর্ডিং শুরু করে এবং এরপর থেকে বিভিন্ন সামজিক যোগাযোগ মাধ্যমে এবং তার নিজের ওয়েবসাইটে গান গাইতে শুরু করেন এবং জনপ্রিয়তা অর্জন করেন এবং এর মাধ্যমে তিনি তার কিছু সঙ্গীত ও সংবাদ নিয়মিত প্রকাশ করে থাকেন। তার অধিকাংশ সময় তার নিজস্ব হোম ষ্টুডিউতে সঙ্গীত আয়োজন এবং ভিডিও সম্পাদনা কিংবা বিশ্বের বিভিন্ন স্থানে ভ্রমণে কেটে যায়।

গুটের প্রথম স্টুডিও অ্যালবাম "ইন ইয়োর অ্যাটমোস্ফিয়ার" প্রকাশ হয় , যা তার ভক্তদের মাধ্যমে অত্যন্ত সফলতা লাভ করে। তার ইউটিউব চ্যানেলে প্রায় ৩০ লক্ষ সাবস্ক্রাইবার রয়েছে এবং তার ভিডিও ৩৩০ মিলিয়ন বার দেখা হয়েছে।

গুট শুরুর দিকে দীর্ঘদিন তার সঙ্গীত ও ভিডিও পাকেপসির নিজস্ব হোম ষ্টিডিও থেকে রেকর্ড করতেন এবং ২০১৫ সালের ফেব্রুয়ারির শুরুর দিকে ইউরোপ ভ্রমণের পরপরই লস এঞ্জেলসে চলে আসেন।

গুট অন্যান্য শিল্পীদের সহযোগিতায় বেশ কয়েকটি ভিডিও তৈরি করেছেন যেমন ওই আর ইন দ্যা ক্রাউড, কার্ট হুগো স্নাইডার, মেগান নিকোল, স্যাম চয় এবং এগেইনস্ট দ্যা কারেন্ট

গুট চার খন্ডে সং আই উইশ টু রোট এর বিভিন্ন সংস্করণ তার ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

আলেকজান্ডার গুট তাঁর তৎকালীন বাগদত্তা এলি ফওলারের কে নিয়ে লেখা "আনস্টপাবেল" গানের মাধ্যমে ২০১৫সালের ৩রা জুলাই সৈকতের ধারে বিয়ের প্রস্তাব দেন এবং প্রস্তাবের সময় গানটি গেয়ে শোনান। ২০১৬ সালের ১৯শে জুন গুট ও এলি ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারায় অবস্থিত ব্যাকারা রিসোর্ট এন্ড স্পা এ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০১৮ সালের ২১শে জুন এই দম্পতি তাদের পুত্র জেমস আলেকজান্ডার গুট এর জন্মের সংবাদ ঘোষণা করেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. [১]

[১] https://www.youtube.com/c/gootmusic/about