অলি ওয়াটকিন্স

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অলি ওয়াটকিন্স
Ollie Watkins 2021.jpg
২০২১ সালে অ্যাস্টন ভিলার হয়ে ওয়াটকিন্স
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম অলি জর্জ আর্থার ওয়াটকিন্স
জন্ম (1995-12-30) ৩০ ডিসেম্বর ১৯৯৫ (বয়স ২৭)
জন্ম স্থান নিউটন অ্যাবোট, ইংল্যান্ড
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
অ্যাস্টন ভিলা
জার্সি নম্বর ১১
যুব পর্যায়
0000–২০১৪ এক্সিটার সিটি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪–২০১৭ এক্সিটার সিটি ৬৮ (২১)
২০১৪–২০১৫ওয়েস্টন-সুপার-মেয়ার (ধার) ২৪ (১০)
২০১৭–২০২০ ব্রেন্টফোর্ড ১৩২ (৪৫)
২০২০– অ্যাস্টন ভিলা ৭২ (২৫)
জাতীয় দল
২০২১– ইংল্যান্ড (২)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:৫৮, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৫৮, ২১ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

অলি জর্জ আর্থার ওয়াটকিন্স (ইংরেজি: Ollie Watkins, ইংরেজি উচ্চারণ: /ˈɒli wˈɒtkɪnz/; জন্ম: ৩০ ডিসেম্বর ১৯৯৫; অলি ওয়াটকিন্স নামে সুপরিচিত) হলেন একজন ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব অ্যাস্টন ভিলা এবং ইংল্যান্ড জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

ওয়াটকিন্স ২০২১ সালে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ইংল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে ২টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

অলি জর্জ আর্থার ওয়াটকিন্স ১৯৯৫ সালের ৩০শে ডিসেম্বর তারিখে ইংল্যান্ডের নিউটন অ্যাবোটে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০২১ সালের ২৫শে মার্চ তারিখে, ২৫ বছর, ২ মাস ও ২৫ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ওয়াটকিন্স সান মারিনোর বিরুদ্ধে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ইংল্যান্ডের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৬৩তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় ডোমিনিক কালভার্ট-লুইনের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[২] ম্যাচে তিনি ২১ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ইংল্যান্ড ৫–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] ইংল্যান্ডের হয়ে অভিষেকের বছরে ওয়াটকিন্স সর্বমোট ৫ ম্যাচে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২১ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ইংল্যান্ড ২০২১
২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]