অগ্নিসাক্ষী...এক সমঝোতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অগ্নিসাক্ষী...এক সমঝোতা
ধরননাটক
পরিচালকRandeep Shantaram Mahadik
সৃজনশীল পরিচালকAmber shri Gupta
অভিনয়ে
উদ্বোধনী সঙ্গীতঅগ্নিসাক্ষী...
মূল দেশভারত
মূল ভাষাহিন্দি
মৌসুমের সংখ্যা
পর্বের সংখ্যা১৮২
নির্মাণ
প্রযোজকSrividya Raj
নির্মাণের স্থানBangalore
ব্যাপ্তিকাল২০-৪২ মিনিট
নির্মাণ কোম্পানিPichchar Studio
মুক্তি
মূল নেটওয়ার্কColors TV
মূল মুক্তির তারিখ২৩ জানুয়ারি ২০২৩ (2023-01-23) –
১৩ অক্টোবর ২০২৩ (2023-10-13)
ক্রমধারা
সম্পর্কিত অনুষ্ঠানঅগ্নিসাক্ষী

অগ্নিসাক্ষী…এক সমঝোতা (অনু. With Fire As Witness...A Compromise) হল একটি ভারতীয় হিন্দি -ভাষা টেলিভিশন নাটক সিরিজ। পিচ্চার স্টুডিও দ্বারা প্রযোজিত এবং কালারস কন্নড় সিরিজ অগ্নিসাক্ষীর একটি অফিসিয়াল রিমেক,[১] এতে অভিনয় করেছেন শিবিকা পাঠক এবং আশয় মিশ্র[২] এটি ২৩ জানুয়ারী ২০২৩ থেকে ১৩ অক্টোবর ২০২৩ পর্যন্ত কালারস টিভিতে প্রচারিত হয়েছিল।[৩]

পটভূমি[সম্পাদনা]

জীবিকা রানে একটি সুখী বিবাহিত জীবন এবং সন্তানের স্বপ্ন দেখেন। সাত্ত্বিক একজন ধনী ব্যবসায়ী যে সবসময় তার বাবা নারায়ণ ভোঁসলের কথা মেনে চলে। যদিও সে সুপ্রিয়ার সাথে প্রেম করছে, সাত্ত্বিক তার বাবাকে নারায়ণের পছন্দের মেয়েকে বিয়ে করার প্রতিশ্রুতি দেয়। সেই কারণে নারায়ণ তার জরুরি অ্যাঞ্জিওপ্লাস্টিতে সম্মত হন। এদিকে, সাত্ত্বিকের অবহেলার কারণে জীবিকা দুর্ঘটনাবশত উচ্চতা থেকে পড়ে যায়। তার পরিবারকে বলা হয় যে সে ভবিষ্যতে কখনো গর্ভধারণ করতে পারবে না, কিন্তু এই সত্য তার কাছ থেকে লুকিয়ে আছে। জীবিকার বৌদি সাত্ত্বিকের পরিবারকে ব্ল্যাকমেইল করে তাদের বিয়ে করার জন্য কারণ সে সাত্ত্বিকের টাকা চায়।

সাত্ত্বিক জীবিকাকে বিশ্বাসঘাতকতা করতে চায় না তাই সে তাকে সত্য বলে যে কেন সে তাকে বিয়ে করছে এবং কিভাবে সে অন্য কারো সাথে প্রেম করছে। বিয়ের পর যখন সাত্ত্বিক তার বিবাহবিচ্ছেদের কাগজপত্র দেয় তখন পর্যন্ত জীবিকা এটি সম্পর্কে জানতে পারে না। সাত্ত্বিকের প্রেমে পড়েছে বলে জীবিকা হৃদয় ভেঙে পড়েছে। তাদের সমস্যা বাড়াতে, রাজনন্দিনী, সাত্ত্বিকের বৌদি, দম্পতির জন্য প্রতিনিয়ত বাধা তৈরি করার চেষ্টা করে যাতে তারা আলাদা হতে পারে।

রাজনন্দিনী প্রতিহিংসাপরায়ণ এবং সাত্ত্বিকের পরিবারকে ধ্বংস করতে চায়। তিনি আদর্শ পুত্রবধূ হওয়ার ভান করলেও বাস্তবে সর্বদা তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি জীবিকাকে সাত্ত্বিকের সাথে বিয়ে করতে রাজি হন কারণ তিনি জানতেন জীবিকা পরিবারকে উত্তরাধিকারী দিতে পারবেন না। রাজনন্দনী বাড়ি এবং ব্যবসার উপর শাসন করতে চায়, তাই সে জীবিকাকে পরিবার এবং সাত্ত্বিক দ্বারা গ্রহণ করা দেখতে পারে না।

তাই সাত্ত্বিক ও জীবিকাকে আলাদা করতে রাজনন্দিনী সুপ্রিয়াকে ফিরিয়ে আনে। পরিকল্পনাটি ব্যর্থ হয় যখন সাত্ত্বিক বুঝতে পারে যে সে জীবিকাকে অনুভব করতে শুরু করেছে। সুপ্রিয়ার আসল চেহারা প্রকাশ পায় এবং সে রাজনন্দিনীকে প্রকাশ করে, কিন্তু পরিবারের কেউ তাকে বিশ্বাস করে না। অনেক বাধা-বিপত্তির পরে, সাত্ত্বিক এবং জীবিকা একসাথে থাকে এবং সাত্ত্বিক জীবিকাকে স্বীকার করার সাহস নিয়ে আসে। যাইহোক, জীবিকা জানতে পারেন যে তিনি কখনই গর্ভধারণ করতে পারবেন না এবং রাজনন্দিনী তাকে সাত্ত্বিক ছেড়ে যাওয়ার জন্য কৌশলে চালায়। সাত্ত্বিক তার কাছে তার ভালবাসা স্বীকার করে, কিন্তু জীবিকা তাকে প্রত্যাখ্যান করে এবং বিবাহবিচ্ছেদের দাবি করে। জীবিকা সাত্ত্বিককে তার হঠাৎ পরিবর্তনের কারণ বলতে রাজি নয় কারণ তার মা সাত্ত্বিককে না বলার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সাত্ত্বিক জীবিকাকে যেতে দিতে নারাজ এবং তাকে রাখার জন্য অনেক চেষ্টা করে। রাজনন্দিনী এখনও তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং তার পিছনে গুন্ডা পাঠাচ্ছে। গুণ্ডারা তাকে ছুরিকাঘাত করে, কিন্তু জীবিকা তাকে সময়মতো হাসপাতালে নিয়ে যায়। জীবিকা তার ভালবাসা স্বীকার করে এবং সাত্ত্বিককে তার চোখ খুলতে বলে। সাত্ত্বিক অবশেষে চেতনা লাভ করে এবং জীবিকার স্বীকারোক্তি মনে রাখে। সে তাকে জিজ্ঞেস করে যে সে তাকে ভালোবাসে তাহলে কেন সে চলে যাচ্ছে, কিন্তু প্রতিশ্রুতির কারণে সে তাকে কিছুই বলে না।

কাস্ট[সম্পাদনা]

প্রধান[সম্পাদনা]

  • জীবিকা ভোঁসলে চরিত্রে শিবিকা পাঠক : মনোহর ও সুকন্যা কন্যা; প্রদীপ ও স্বরার বোন; পল্লবীর শ্যালিকা; জাহ্নবীর ফুফু; সাত্ত্বিকের স্ত্রী (2023)
  • সাত্ত্বিক ভোঁসলে চরিত্রে আশয় মিশ্র : সাবিত্রী ও নারায়ণের দ্বিতীয় পুত্র; উৎকর্ষ, শ্লোক এবং আধ্যার ভাই; রাজনন্দিনীর শ্যালক; জীবিকার স্বামী (2023)

পুনরাবৃত্ত[সম্পাদনা]

  • রাজনন্দিনী ভোঁসলে চরিত্রে বৈশালী পাল : ঋদ্ধিমা ও জুহির বোন; উৎকর্ষের নকল স্ত্রী; জীবিকার শ্যালিকা (2023)
  • উৎকর্ষ ভোঁসলের চরিত্রে শ্রেষ্ঠ কুমার : সাবিত্রী ও নারায়ণের বড় ছেলে; সাত্ত্বিক, শ্লোক এবং আরাধ্যের বড় ভাই; ঋদ্ধিমার স্বামী ;রাজনন্দিনীর নকল স্বামী; জীবিকার শ্যালক (2023)
  • শ্লোক ভোঁসলের চরিত্রে দক্ষিণ শর্মা : সাবিত্রী ও নারায়ণের তৃতীয় পুত্র; উৎকর্ষ, সাত্ত্বিক এবং আধ্যার ভাই; রাজনন্দিনী এবং জীবিকার শ্যালক (2023)
  • মনোহর রানে চরিত্রে প্রদীপ শেম্বেকর : সুকন্যার স্বামী; প্রদীপ, জীবিকা ও স্বরার বাবা; পল্লবীর শ্বশুর; জাহ্নবীর দাদা (2023)
  • সুকন্যা রানে চরিত্রে শিল্পা গান্ধী : মনোহরের স্ত্রী; প্রদীপ, জীবিকা ও স্বরার মা; পল্লবীর শাশুড়ি; জাহ্নবীর দাদি (2023)
  • প্রদীপ রানে চরিত্রে অভিজিৎ সিং : মনোহর ও সুকন্যার ছেলে; পল্লবীর স্বামী; জাহ্নবীর বাবা (2023)
  • পল্লবী রানে চরিত্রে মানসী পাতিল : প্রদীপের স্ত্রী; জীবিকার শ্যালিকা; জাহ্নবীর মা (2023)
  • জাহ্নবী রানে চরিত্রে কিয়ারা ভাদালা : প্রদীপ ও পল্লবীর মেয়ে; জীবিকা এবং স্বরার ভাগ্নি; মনোহর এবং সুকন্যার নাতনি (2023)
  • স্বরা রানে চরিত্রে সাক্ষী ভাদালা : মনোহর ও সুকন্যার ছোট মেয়ে; প্রদীপ ও জীবিকার বোন; পল্লবীর শ্যালিকা; জাহ্নবীর ফুফু (2023)
  • নারায়ণ ভোঁসলের চরিত্রে ভারত পাহুজা : ভোঁসলে পরিবারের পিতৃপুরুষ; উৎকর্ষ, সাত্ত্বিক, শ্লোক এবং আধ্যার পিতা; রাজনন্দিনী এবং জীবিকার শ্বশুর (2023)
  • জুহির চরিত্রে কাজল : ঋদ্ধিমা ও রাজনন্দিনীর ছোট বোন (2023)
  • মানস চরিত্রে বৈভব ভট্ট : সাত্ত্বিকের সেরা বন্ধু (2023)
  • লতার চরিত্রে রেখা রাও : উৎকর্ষ, সাত্ত্বিক, শ্লোক এবং আধ্যার খালা (2023)

উৎপাদন[সম্পাদনা]

উন্নয়ন[সম্পাদনা]

সিরিজটি পিচ্চার স্টুডিও দ্বারা 2022 সালের নভেম্বরে কালারস টিভির জন্য ঘোষণা করা হয়েছিল[৪] এটি কালার কন্নড়ের কন্নড় সিরিজ অগ্নিসাক্ষীর রিমেক, যা 2 ডিসেম্বর 2013 থেকে 3 জানুয়ারী 2020 পর্যন্ত প্রচারিত হয়েছিল[৫]

ঢালাই[সম্পাদনা]

জীবিকা রানে চরিত্রে শিবিকা পাঠক এবং সাত্ত্বিক ভোঁসলে চরিত্রে আশয় মিশ্র প্রধান চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]