বিষয়বস্তুতে চলুন

সাৎভা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাৎভা
ধরনবেসরকারিভাবে প্রতিষ্ঠিত কোম্পানি
শিল্পগদি
প্রতিষ্ঠাকাল৬ মে ২০১০; ১৪ বছর আগে (2010-05-06)
১১ মে ২০১১ (2011-05-11) (launched)[১][২][৩]
প্রতিষ্ঠাতাগণরন রুদজিন
রিকী জোশী
সদরদপ্তর,
বাণিজ্য অঞ্চল
মার্কিন যুক্তরাষ্ট্র
পণ্যসমূহদ্য সাৎভা ম্যাট্রেস
লুম অ্যান্ড লীফ
জেনহাভেন
আয়বৃদ্ধি$455 million (2022)[৪]
ওয়েবসাইটwww.saatva.com

সাৎভা (English: Saatva) হল একটি আমেরিকান ব্যক্তিগতভাবে অনুষ্ঠিত ই-কমার্স কোম্পানি যেটি বিলাসবহুল তোশক বিশেষজ্ঞ এবং নিউ ইয়র্ক সিটিতে অবস্থিত যার একটি দ্বিতীয় প্রধান অফিস অস্টিন, টেক্সাসে রয়েছে। ২০১১ সালে চালু হওয়া, সাৎভা ছিল প্রথম কোম্পানীগুলির মধ্যে একটি যারা সরাসরি-টু-ভোক্তা ব্যবসায়িক মডেল বাস্তবায়ন করে। ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রধান প্রত্যক্ষ-থেকে-ভোক্তা ম্যাট্রেস ব্র্যান্ড, সাৎভা কোন পাইকারি চ্যানেল ছাড়াই ২০২২ সালে সরাসরি বার্ষিক আয় ৫০০ মিলিয়ন US$-এর কাছাকাছি নিয়ে আসবে বলে অনুমান করা হচ্ছে। ২০১৫ সালে, সাৎভা বছরের জন্য শীর্ষ ৫০০ খুচরা বিক্রেতার তালিকায় #১০১ র‍্যাঙ্ক করে। [৫] সাৎভা ম্যাট্রেসগুলি ২০১৬ সালে তাঁত এবং পাতা, একটি পরিবেশ-বান্ধব ব্র্যান্ডের বিলাসবহুল মেমরি ফোম ম্যাট্রেস এবং তাদের হাই-এন্ড জেনহেভেন ম্যাট্রেস চালু করে [৬]

এর সরাসরি-ভোক্তা প্রতিযোগিতার বিপরীতে, সাৎভা একটি বাক্সে এর গদিগুলিকে সংকুচিত করে না। বরং, কোম্পানিটি তার ১৯টি কারখানা এবং ১৫৯টি বিতরণ কেন্দ্রের মধ্যে বিনামূল্যে ডেলিভারি এবং ম্যাট্রেস অপসারণ প্রদান করে।

সাৎভার পর থেকে বিলাসবহুল বিছানা, উচ্চ-সম্পন্ন বিছানা এবং বিছানার ফ্রেম এবং প্রতিটি প্রধান বিভাগে গদির বিস্তৃত নির্বাচন অন্তর্ভুক্ত করার জন্য তাদের অফারটি প্রসারিত করেছে। নিউ ইয়র্ক সিটিতে সাতভার ফ্ল্যাগশিপ স্টোর রয়েছে; ওয়াশিংটন ডিসি; লস এঞ্জেলেস; এবং সান ফ্রান্সিসকো। বস্টন, শার্লট, শিকাগো, ডালাস, অরল্যান্ডো, প্যারামাস, ফিলাডেলফিয়া, পোর্টল্যান্ড, ওরেগন-এর মতো বাজারে প্রতি মাসে একের গতিতে নতুন স্টোর চালু হওয়ার সাথে Saatva-এর খুচরা পদচিহ্ন দ্রুত প্রসারিত হচ্ছে।, সান দিয়েগো এবং সিয়াটেল।

  1. Mochari, Ilan (২৬ মার্চ ২০১৫)। "A Millennial Mania For Discounts Is Radically Reshaping Retail"Inc. Magazine 
  2. Cowley, Stacy (১৭ নভেম্বর ২০১৫)। "Casper Hopes Its 'One for All' Concept Translates to One Pillow"The New York Times 
  3. "#68 Saatva"Forbes। সংগ্রহের তারিখ ১৮ নভেম্বর ২০১৫ 
  4. Milnes, Hilary। "Saatva How this startup reached 180" 
  5. Inc. Magazine (১৫ জানুয়ারি ২০১৫)। "2015 Inc. Retail Industry List"Inc. Magazine 
  6. "sleepare"