আলেক্স গুইতি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আলেক্স গুইতি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আলেক্স নাইদ গুইতি বারিয়োস
জন্ম (1997-07-20) ২০ জুলাই ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান তেগুসিগালপা, হন্ডুরাস
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)[১]
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
ভিক্তোরিয়া
(ওলিম্পিয়া হতে ধারে)
জার্সি নম্বর ৩৬
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– ওলিম্পিয়া (০)
২০২১ইউপিএনএফএম (ধার) (০)
২০২১–ভিক্তোরিয়া (ধার) (০)
জাতীয় দল
২০১৯– হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ ১৩ (০)
২০২১– হন্ডুরাস (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৭:৩৪, ১১ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৭:৩৪, ১১ আগস্ট ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আলেক্স নাইদ গুইতি বারিয়োস (স্পেনীয়: Alex Güity; জন্ম: ২০ জুলাই ১৯৯৭; আলেক্স গুইতি নামে সুপরিচিত) হলেন একজন হন্ডুরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে হন্ডুরাসের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর হন্ডুরীয় জাতীয় ফুটবল লীগের ক্লাব ভিক্তোরিয়া এবং হন্ডুরাস জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০১৯ সালে, গুইতি হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলের হয়ে হন্ডুরাসের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। তিনি ২০২১ সালে হন্ডুরাসের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; হন্ডুরাসের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন। ব্যক্তিগতভাবে, গুইতি বেশ কিছু পুরস্কার জয়লাভ করেছেন, যার মধ্যে ২০২০ কনকাকাফ পুরুষদের অলিম্পিক বাছাইপর্বের গোল্ডেন গ্লাভস জয় অন্যতম।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আলেক্স নাইদ গুইতি বারিয়োস ১৯৯৭ সালের ২০শে জুলাই তারিখে হন্ডুরাসের তেগুসিগালপায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

গুইতি জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত হন্ডুরাস অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[২][৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "GUITY BARRIOS Alex Naid"। Lima 2019। ১১ আগস্ট ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ মে ২০২১ 
  2. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৮। 
  3. "Seleccionador de Honduras convoca 22 jugadores para Juegos Olímpicos de Tokio" [হন্ডুরাসের কোচ টোকিও অলিম্পিকের জন্য ২২ জন খেলোয়াড় ঘোষণা করেছেন]। swissinfo.ch (স্পেনীয় ভাষায়)। সুইসইনফো। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]