হোন মোনকায়োলা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হোন মোনকায়োলা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম হোন মোনকায়োলা তোয়ার
জন্ম (1998-05-13) ১৩ মে ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান গোরিনোয়াইন, স্পেন
উচ্চতা ১.৮২ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ওসাসুনা
জার্সি নম্বর ২৭
যুব পর্যায়
ওসাসুনা
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭–২০১৮ ইরুনিয়া ১৬ (০)
২০১৭–২০১৯ ওসাসুনা বি ৫৫ (৫)
২০১৯– ওসাসুনা ৫৪ (২)
জাতীয় দল
২০২০– স্পেন অনূর্ধ্ব-২১ (১)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৭:৫৪, ২৩ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৭:৫৪, ২৩ মার্চ ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

হোন মোনকায়োলা তোয়ার (স্পেনীয়: Jon Moncayola; জন্ম: ১৩ মে ১৯৯৮; হোন মোনকায়োলা নামে সুপরিচিত) হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব ইরুনিয়া এবং স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

স্পেনীয় ফুটবল ক্লাব ওসাসুনার যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে মোনকায়োলা ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমেই তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৬–১৭ মৌসুমে, স্পেনীয় ক্লাব ইরুনিয়ার হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি মাত্র ১ মৌসুম অতিবাহিত করেছেন; ইরুনিয়ার হয়ে তিনি ১৬ ম্যাচে অংশগ্রহণ করেছেন। অতঃপর ২০১৭–১৮ মৌসুমে তিনি ওসাসুনা বি-এ যোগদান করেছেন। ২০১৮–১৯ মৌসুমে, তিনি ওসাসুনার মূল দলে যোগদান করেছেন।

২০২০ সালে, মোনকায়োলা স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে স্পেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

দলগতভাবে, মোনকায়োলা এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা তিনি ওসাসুনার হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

হোন মোনকায়োলা তোয়ার ১৯৯৮ সালের ১৩ই মে তারিখে স্পেনের গোরিনোয়াইনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মোনকায়োলা স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্পেনের প্রতিনিধিত্ব করেছেন। ২০২০ সালের ৩রা সেপ্টেম্বর তারিখে তিনি মেসিডোনিয়া অনূর্ধ্ব-২১ দলের বিরুদ্ধে ম্যাচে স্পেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। তিনি ২০২১ উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের জন্য ২০২১ সালের মার্চ মাসে প্রকাশিত ২৩ সদস্যের স্পেন অনূর্ধ্ব-২১ দলে স্থান পেয়েছেন।[১]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "España ya tiene a sus 23 elegidos"। উয়েফা। সংগ্রহের তারিখ ১৫ মার্চ ২০২১ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]

বহিঃসংযোগ[সম্পাদনা]