আস্টারটা হোল্ডিং

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আষ্টারটা হোল্ডিং এন.ভি.
ধরনসরকারি
আইএসআইএনNL0000686509
শিল্পকৃষি
প্রতিষ্ঠাকাল১৯৯৩ উইকিউপাত্তে এটি সম্পাদনা করুন
সদরদপ্তরকিয়েভ, ইউক্রেইন
আয়বৃদ্ধি €২১৯.৩ মিলিয়ন (২০১০) [১]
বৃদ্ধি €৮০.০ মিলিয়ন[১]
মোট সম্পদবৃদ্ধি €352.6 মিলিয়ন[১]
মোট ইকুইটিবৃদ্ধি €২০৯.১ মিলমিলিয়ন[১]
ওয়েবসাইটhttps://astartaholding.com/

আষ্টারটা হোল্ডিং হল একটি ইউক্রেনীয় কৃষি এবং শিল্পভিত্তিক সংস্থা। ২০০৬ সালে সংস্থাটি ওয়ার্সা স্টক এক্সচেঞ্জ এ তালিকাভুক্ত হয়েছে।[২] এর প্রধান উৎপাদক সম্পদগুলি পোলতাভা, ভিনিয়েটসিয়া এবং খেমেনিটস্কি ওব্লাস্ট এ অবস্থিত।

সময়রেখা[সম্পাদনা]

  • কৃষি-শিল্প অধিষ্ঠান আস্টার্তা-কিয়েব ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল।
  • ১৯৯৬-১৯৯৮ সালে, এটি কৃষিতে বিনিয়োগ শুরু করে। পোলতাভা ওবলাস্ট এর প্রথম কৃষি সংস্থা পুস্তোভিটোভের সম্মান ১৯৯৭ সালে অর্জিত হয়েছিল।
  • ১৯৯৯ সালে, প্রথম চিনির উদ্ভিদ ইয়ারেস্কিভস্কির একটি নিয়ন্ত্রণকারী অংশ অর্জিত হয়েছিল। ২০০৩ সালে, সংস্থাটি ঝদানিভস্কি এবং কোবেলিয়াতস্কি চিনির উদ্ভিদ অর্জন করেছিল।
  • ২০০৪-২০০৫ সালে, সংস্থাটি ভ্যাসেলোপোডিলস্কি এবং গ্লোবেনস্কি চিনি উদ্ভিদ অধিগ্রহণ করেছিল।
  • ২০০৬ এর আগস্টে, অস্ট্রার শেয়ারগুলি ওয়ার্সা স্টক এক্সচেঞ্জ এ তালিকাভুক্ত করা হয়েছে।
  • ২০০৭ সালে, গ্রুপটি নতুন কৃষি সংস্থা অধিগ্রহণ ও লিজপ্রাপ্ত কৃষি জমির ক্ষেত্রফল বাড়িয়ে সক্রিয়ভাবে কার্যক্রম সম্প্রসারণ করেছে।
  • ২০০৮ সালের মে মাসে সংস্থাটি ইউরোপীয় ব্যাংক পুনর্গঠন ও বিকাশ এর সাথে সহযোগিতা শুরু করে, যার মাধ্যমে শক্তি দক্ষতা কর্মসূচির জন্য অর্থায়ন করা হচ্ছে।
  • ২০০৮ সালে, ইবিআরডি এবং ইউরোপীয় বিনিয়োগ ব্যাংক এর অধীনে প্রতিষ্ঠিত মাল্টিলেটারাল কার্বন ক্রেডিট ফান্ডের সাথে একটি চুক্তি স্বাক্ষরকারী প্রথম কৃষি সংস্থার মধ্যে আস্ট্রা অন্যতম, কিয়োটো প্রোটোকল, যা ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত কারখানার কার্বন নিঃসরণ হ্রাসকে আচ্ছাদন করে।
  • ২০০৮ সালে, সংস্থাটি ভৌগোলিক বৈচিত্র্যের উপর ভিত্তি করে সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। গোষ্ঠীটি চামেল উদ্ভিদের নিজস্ব চিনির বীট সরবরাহ করার জন্য খেমল্টনিতস্কি অঞ্চলে তার কার্যক্রম সম্প্রসারণ করেছে এবং নার্কেভিচি চিনির উদ্ভিদ তথা কৃষি উদ্যোগ গ্রহণ করেছে।
  • ২০০৯ সালে, একই শিল্প সংস্থার মধ্যে কৃষি সম্পদ এবং চিনি গাছগুলিকে একত্রিত করার লক্ষ্যে সংস্থাটি বৃহত্তর পুনর্গঠন প্রক্রিয়াটি সামনে আসে। ফলস্বরূপ, সংস্থাটি উৎপাদন অনুকূলকরণ, প্রশাসনিক ব্যয় হ্রাস এবং সম্পদ পরিচালনার উন্নতিতে পরিচালিত হয়েছিল।
  • ফেব্রুয়ারি ২০১১ সালে, সংস্থাটি খারকিভ অঞ্চলে নোভোভাঙ্কিভস্কিই চিনির উদ্ভিদ অর্জন করেছিল।[৩]
  • জুলাই ২০১১ এ, ইউরোপীয় ব্যাংক ফর পুনর্গঠন ও বিকাশ (ইবিআরডি) আস্টার্তা হোল্ডিংয়ের জন্য ৮০ মিলিয়ন অবধি সুরক্ষিত দীর্ঘমেয়াদী ঋণ অনুমোদন করেন। উপার্জনগুলি ইবিআরডির বিদ্যমান ঋণ সংস্থাকে একীভূত করতে এবং আস্তারার কৃষি ও চিনির অবকাঠামো আরও বিকাশের পাশাপাশি স্থল ব্যাংক সম্প্রসারণ এবং একটি দুগ্ধ নির্মাণের কাজে ব্যবহার করা হবে) খামার[৪]
  • ২০১২ সালে, আষ্টারটা সয়াবিন প্রসেসিং প্ল্যান্ট এবং বায়োগ্যাস কমপ্লেক্স নির্মাণের কাজ শুরু করে।[তথ্যসূত্র প্রয়োজন]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Astarta Holding N.V. (৩১ ডিসেম্বর ২০১০)। "Annual Report for the Year 2010" (পিডিএফ)astartakiev.com। Astarta Holding N.V। ২৬ মার্চ ২০১২ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১১ জুলাই ২০১১ 
  2. "Головна - АСТАРТА - КИЕВ агропромхолдинг"www.astartakiev.com। ১৫ আগস্ট ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২২ ডিসেম্বর ২০১৯ 
  3. "Company History and Development - ASTARTA-KIEV agroindustrial holding"www.astartakiev.com। ১০ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২২ ডিসেম্বর ২০১৯ 
  4. "GALT & TAGGART"bgcapital.ge