স্পোর্টস বাইলাইন ইউএসএ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
স্পোর্টস বাইলাইন ইউএসএ
সম্প্রচার এলাকাজাতীয়, আঞ্চলিক সহযোগী এবং উপগ্রহ রেডিও এর মাধ্যমে
ফরম্যাটরেডিও নেটওয়ার্ক
ওয়েবকাস্টListen Live
Listen Live (mp3)
ওয়েবসাইটsportsbyline.com

স্পোর্টস বাইলাইন ইউএসএ মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি আন্তর্জাতিক স্পোর্টস রেডিও নেটওয়ার্কস্পোর্টস বাইলাইন ইউএসএ নেটওয়ার্কে একটি ফ্ল্যাগশিপ অনুষ্ঠানেরও নাম। নেটওয়ার্কটি ২৪ অক্টোবর ১৯৮৮ সালে চালু হয়েছিল। স্পোর্টস বাইলাইন ইউএসএ ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকো তে অবস্থিত। নেটওয়ার্কটির দাবি অনুসারে জাতীয়স্তরে ২০০ টি স্যাটালাইট রেডিও স্টেশন, সিরিয়াস স্যাটেলাইট রেডিও চ্যানেল ১২২ এবং সিআরএন ডিজিটাল টক রেডিও নেটওয়ার্ক চ্যানেল ২-তে অনুষ্ঠান শোনা যাচ্ছে। স্টেশনটি বেশ কয়েকটি আন্তর্জাতিক স্টেশনেও উপলব্ধ এবং এটি হচ্ছে আমেরিকান ফোর্সেস নেটওয়ার্ক এর মূল ক্রীড়া প্রোগ্রামিং যা ১৭৭ টি দেশে ৫০০ রেডিও স্টেশনে সম্প্রচার করে থাকে।

সম্প্রচার নেটওয়ার্ক[সম্পাদনা]

স্পোর্টস বাইলাইন প্রোগ্রামিং হ'ল আমেরিকান ফোর্সেস নেটওয়ার্ক এর প্রধান ক্রীড়া সংবাদ সরবরাহকারী[১] যারা এই প্ল্যাটফর্মগুলিতে সম্প্রচার করে থাকে:

ইতিহাস[সম্পাদনা]

প্রাথমিক শোয়ের নির্মাতা রন বার ২৪/৭ আন্তর্জাতিক স্পোর্টস টক-কে একটি বিশেষ উদ্দেশ্যে সম্প্রসারিত করেছিলেন। তার মাধ্যমে তিনি সারা দেশ জুড়ে ক্রীড়া অনুরাগীদেরকে তাঁদের প্রিয় অ্যাথলিটদের ডাকার এবং তাঁদের সাথে কথা বলার সুযোগ করে দিতে চেয়েছিল। তিনি ক্রীড়া জগতের বড় বড় বিষয়গুলিতে শ্রোতাদের আহ্বান জানান।

স্পোর্টস বাইলাইন ইউএসএ-এর কর্মীদের মধ্যে রয়েছেন চেয়ারম্যান/হোস্ট রন বার, প্রেসিডেন্ট ড্যারেন পেক এবং এর সীমিত অংশীদারী গোষ্ঠীগুলি। এই দলে অন্তর্ভুক্ত রয়েছেন ২০ বারের উইম্বলডন চ্যাম্পিয়ন বিলি জিন কিং, প্রাক্তন এনএফএল দৌড়বিদ ডারিন নেলসন, সুপার স্পোর্টস অ্যাটর্নি লেই স্টেইনবার্গ এবং অন্যান্য সফল ব্যবসায়ীবৃন্দ। হল অফ ফেম এবং ৩ বারের সুপার বাওল বিজয়ী কোচ বিল ওয়ালশ স্পোর্টস বাইলাইন ইউএসএ-এর পার্টনারশিপ অ্যাডভাইসরি বোর্ড অফ ডিরেক্টরস-এ ছিলেন।

রন বার[সম্পাদনা]

বার (Ron Barr) দীর্ঘকাল ধরে ওয়াশিংটন হাস্কিস, সিয়াটেল সোনিকস, বোস্টন সেলটিকস এবং ক্যালিফোর্নিয়া গোল্ডেন বিয়ারস সহ বিভিন্ন কলেজ এবং পেশাদার দলগুলির জন্য ক্রীড়া সম্প্রচারক, ঘোষক এবং সাংবাদিকের ভূমিকা পালন করে আসছেন। বার তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ওয়াশিংটন পোস্ট দিয়ে এবং সিয়াটল এর কেআইআরও-টিভি তে এবং ফ্রান্সিসকোয় অবস্থিত পূর্বতন এনবিসি অনুমোদিত কেআরওএন-টিভির স্পোর্টস অ্যাঙ্কর ছিলেন। [৮]

আমেরিকান ফুটবল লীগ[সম্পাদনা]

স্পোর্টস বাইলাইন ইউএসএ টাচডাউন রেডিও প্রোডাকশন দ্বারা প্রস্তুত করা খেলাসমূহের সাথে অল আমেরিকান ফুটবল লীগ এর সম্প্রচারের জন্য রেডিও বিতরণকারী হিসাবে স্বাক্ষর করেছে। কিন্তু এএএফএল চালু হওয়ার এক মাস আগে ২০০৮ সালের মার্চ মাসে তাদের কর্মসূচী স্থগিত রাখে এবং ২০১১ সালেও তা শুরু করা হয়নি।

বিক্রয় প্রতিনিধিত্ব[সম্পাদনা]

৩০ শে জুন ২০০৯ সালে স্পোর্টস বাইলাইন ইউএসএ ফোকাস ৩৬০ এলএলসির সাথে একটি বিজ্ঞাপন বিক্রয় প্রতিনিধিত্ব সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করে। ফোকাস ৩৬০ এর চিফ এক্সিকিউটিভ অফিসার ফিল ব্রাউন বলেছেন যে ন্যাশনাল ফোকাস নেটওয়ার্ক এবং সিন্ডিকেশন বিভাগ স্পোর্টস বাইলাইন ইউএসএ-এর জন্য বিজ্ঞাপনদাতাদের কাছে একক ভিত্তিতে বিক্রয় করবে এবং পাশাপাশি জাতীয় ফোকাসের প্রতিনিধিত্বকারী আরও একটি বড় স্পোর্টস নেটওয়ার্ক ন্যাশনাল বেসবল নেটওয়ার্কের সাথে মিল রেখে চলবে।

সেইল স্পোর্ট টক অ্যাডভ্যার্টাইজিং পরিচালিত হয় প্রাইভেট ক্লায়েন্ট স্পোর্টস ইনক দ্বারা। সেইল স্পোর্ট টক হল প্রাইভেট ক্লায়েন্ট স্পোর্টস ইনক এর একটি স্থগিতরাখা ট্রেডমার্ক। এর মাধমে তারা স্পোর্টস বাইলাইনের সাথে একটি অংশীদারত্বের চুক্তি করে যাতে তারা ২০১৯ সালে সেইল স্পোর্টকে একচেটিয়াভাবে সম্প্রচার করতে পারে। [৯]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Ornauer, Dave (১৫ অক্টো ২০১৯)। "After three decades of 'Sports Byline,' radio host still strives 'to connect with athletes in a human way'"। US Department of Defense। Stars and Stripes। সংগ্রহের তারিখ ২৪ নভে ২০২০ 
  2. Live Stream of Sports Byline USA on iHeart Radio
  3. Sail Sport Talk Featured on Tuesdays in the first hour on Rick Tittle Show on TuneIn
  4. "Stitcher Live Stream of 24/7 Sports Byline USA"। ৬ অক্টোবর ২০২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ ডিসেম্বর ২০২০ 
  5. Sports Byline on CRN Digital Talk Radio Networks
  6. Click Live Stream on Official Website for 24/7 Sports Talk
  7. Sports Byline Affiliates
  8. Bio of Ron Barr
  9. Sail Sport Talk Official Website

বহিঃসংযোগ[সম্পাদনা]