জোই সালড্যানা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(জো সালডানা থেকে পুনর্নির্দেশিত)
জোই সালড্যানা
২০১৬ সালের স্যান ডিয়েগো কমিক-কনে সালড্যানা
জন্ম
জোই ইয়াডিরা সালিড্যানা নাজারিও

(1978-06-19) ১৯ জুন ১৯৭৮ (বয়স ৪৫)
প্যাসিইক, নিউ জার্সি, যুক্তরাষ্ট্র
অন্যান্য নামজোয়ে সালদানিয়া, জোই সালড্যানা-পেরেগো
পেশাঅভিনেত্রী, নৃত্যশিল্পী
কর্মজীবন১৯৯৯–বর্তমান
দাম্পত্য সঙ্গীমার্কো পেরেগো-সালড্যানা (বি. ২০১৩)
সন্তান

জোই ইয়াডিরা সালড্যানা নাজারিও[১] (স্পেনীয়: Zoe Yadira Saldaña Nazario; জন্ম জুন ১৯, ১৯৭৮[২]) একজন মার্কিন অভিনেত্রী ও নৃত্যশিল্পী। ফেইস-এ নাটকশালার দলের সাথে তার অভিনয়ের পর, ল এন্ড অর্ডারের ১৯৯৯-এ একটি পর্বের দ্বারা সালড্যানা অভিনয়ের পর্দায় অভিষেক করেন।

আবির্ভাবের এক বছর পর, সেন্টার স্টেজ-এর সাথে সালড্যানা তার চলচ্চিত্র পেশা শুরু করেন, যেখানে তিনি একজন অপ্রাণ চেষ্টাকৃত ব্যালে নৃত্যশিল্পীর ভূমিকায় অভিনয় করেন। ২০০২ সালে, জোই সালড্যানা ড্রামলাইন চলচ্চিত্রে নিক কেনন-এর প্রেমিকার চরিত্রে অভিনয় করেন এবং এটি ছিল ঐতিহাসিক কৃষ্ণাঙ্গ কলেক এবং বিশ্ববিদ্যালয়ের জনপ্রিয় মার্চের ব্যান্ডকে বিশেষভাবে বৈশিষ্ট্য করা একটি সফল চলচ্চিত্র। ২০০৯-এ সালড্যানার সাফল্যের বৃদ্ধি হয় স্টার ট্রেক-এর চলচ্চিত্র ধারাবাহিকে নায়োটা উহুরা হিসেবে একাধিক এবং অ্যাভাটার-এর চলচ্চিত্র ধারাবাহিকে প্রথমবারের জন্য নেইট্রি হিসেবে আবির্ভাবের জন্য। তিনি আবার মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে গামোরার ভূমিকায় অভিনয় করেন, যার আরম্ভ ঘটে গার্ডিয়েন্স অফ দ্য গ্যালাক্সি (২০১৪) থেকে।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Amrisha (১৯ জুন ২০১৫)। "Happy Birthday Zoe Saldana: Her Failed Romance With Bradley Cooper"www.filmibeat.com (ইংরেজি ভাষায়)। Greynium Information Technologies Pvt. Ltd.। সংগ্রহের তারিখ ২৭ ডিসেম্বর ২০১৭Zoe Yadira Saldaña Nazario, known as Zoë Saldana or Zoe Saldana is celebrating her 37th birthday today. 
  2. "Zoe Saldana Biography Actress, Model (1978–)"The Biography Channel (FYI / A&E Networks)। সংগ্রহের তারিখ ২৭ ডিসেম্বর ২০১৭ 

বহিঃসংযোগ[সম্পাদনা]