ওয়েব ডিজাইন: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
তথ্যসূত্র, সংশোধন
ShyamolSingha (আলোচনা | অবদান)
নির্দেশনা মোতাবেক Programming Career Guideline বই এর লিঙ্ক অপসারণ
৪ নং লাইন: ৪ নং লাইন:


== তথ্যসূত্র ==
== তথ্যসূত্র ==

* [https://www.wdguideline.com/bangla/book/ প্রোগ্রামিং ক্যারিয়ার গাইডলাইন] প্রোগ্রামিং ক্যারিয়ার গাইডলাইন ফ্রি স্মার্ট ই বুক
* [https://www.wdguideline.com/book/ How to become a Web Developer] Programming Career Guideline free E-book ( English Version )

০৮:৪৭, ২৬ জুলাই ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

ওয়েবসাইটের ব্যবসা সফরতা, ব্যবহারকারীর সুবিদা, সুন্দর কোড, সৌন্দর্যতা বিবেচনাই রেখে ওয়েবসাইট তৈরী করার জন্য ওয়েবসাইটের চিত্র অঙ্কন করাকে ওয়েব ডিজাইন বলা হয়। একটি ওয়েবসাইট ডিজাইন করতে বিভিন্ন দক্ষতার প্রয়োজন হয় তার মধ্যে উল্লেখযোগ্য ওয়েব গ্রাফিক্স ডিজাইন, ইউজার ইন্টারফেস ডিজাইন, ফ্রন্ট এন্ড ওয়েব ডিজাইন, ব্যাক এন্ড ওয়েব ডিজাইন, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান ও ওয়েব ইঞ্জিনিয়ারিং।

ওয়েব ডিজাইন জনপ্রিয় একটি পেশা, যে ব্যক্তি ওয়েবসাইটের ডিজাইন তৈরী করে তাকে ওয়েব ডিজাইনার বলা হয়। একজন ওয়েব ডিজাইনার নিজ দক্ষতা ব্যবহার করে ওয়েবসাইটের ডিজাইন বা চিত্র অঙ্কন করে ওয়েবসাইট তৈরী করার পরিকল্পনা করে, সেই চিত্র বা ডিজাইন অনুরন করে ওয়েব ডেভেলপারগন (ফ্রন্ট এন্ড ওয়েব ডেভেলপার, ব্যাক এন্ড ওয়েব ডেভেলপার ও ফুল স্ট্যাক ওয়েব ডেভেলপার ) ওয়েবসাইট তৈরী করে।

তথ্যসূত্র