হ্যামলেট (চুরুট)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হ্যামলেট
পণ্যের ধরনচুরুট
উৎপাদনকারীজাপান টোব্যাকো
প্রবর্তন১৯৬৪; ৬০ বছর আগে (1964)

হ্যামলেট হল জাপান টোব্যাকোর গ্যালাহার গ্রুপ বিভাগ দ্বারা উত্পাদিত চুরুটের একটি মার্কা। এগুলি বিভিন্ন ধরণের, ক্ষুদ্রাকৃতি থেকে নিয়মিত দৈর্ঘ্যে পাওয়া যায়। তাদের বিজ্ঞাপনে তাদের নিয়মিত 'মৃদু চুরুট' হিসেবে উল্লেখ করা হয়।

হ্যামলেট চুরুট প্রথম ১৯৬৪ সালে যুক্তরাজ্যে চালু করা হয়েছিল এবং আরও সম্প্রতি পশ্চিম ইউরোপের অন্যান্য বাজারেও চালু হয়েছে। তারা তাদের হাস্যকর বিজ্ঞাপনের জন্য যুক্তরাজ্যে সর্বাধিক বিখ্যাত, যেগুলি এমন দৃশ্য উপস্থাপন করে যেখানে একজন ব্যক্তি, কিছুতে হতাশাজনকভাবে ব্যর্থ হয়ে, হ্যামলেট সিগার জ্বালিয়ে সান্ত্বনা পান।

কারখানা বন্ধ[সম্পাদনা]

কার্ডিফের শতাব্দী প্রাচীন[১] প্রাক্তন জেআর ফ্রিম্যানের ফ্যাক্টরি যেখানে হ্যামলেটের চুরু উৎপাদিত হত তা সেপ্টেম্বর ২০০৭-এ বন্ধ ঘোষণা করা হয় এবং সেপ্টেম্বর ২০০৯ এর মধ্যে গালাহের বালিমেনা কারখানায় উৎপাদন স্থানান্তরিত হয়।[২] কার্ডিফের কারখানাটি পরের বছর ভেঙে ফেলা হয়।[৩] ২০১৪ সাল নাগাদ আবার উৎপাদন সরানোর পরিকল্পনা ছিল — এবারে পোল্যান্ডের লডজে।[৪][৫] — বালিমেনার কারখানা ২০১৭ সালের মধ্যে বন্ধ হয়ে যায়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "JR Freeman Cigars - a location from Victory of the Daleks(DW)"The Locations Guide to Doctor Who, Torchwood, and the Sarah Jane Adventures (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২১-০১-০৮ 
  2. "184 tobacco jobs go at city plant" (ইংরেজি ভাষায়)। ২০০৭-০৯-২৭। সংগ্রহের তারিখ ২০২১-০১-০৮ 
  3. McWatt, Julia (২০১০-০৯-২৩)। "Cigar factory demolished"WalesOnline (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২১-০১-০৮ 
  4. "Ballymena cigarette factory JTI Gallaher to close"BBC News (ইংরেজি ভাষায়)। ২০১৪-১০-০৭। সংগ্রহের তারিখ ২০২১-০১-০৮ 
  5. "JTI Gallaher Relocation"Project Design Engineers (ইংরেজি ভাষায়)। ২০১৬-০৭-২২। সংগ্রহের তারিখ ২০২১-০১-০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]