বিষয়বস্তুতে চলুন

হায়ারার্কি (কোরীয় টেলিভিশন ধারাবাহিক)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হায়ারার্কি
প্রচারমূলক পোষ্টার (নেটফ্লিক্স)
হাঙ্গুল하이라키
সংশোধিত রোমানিয়করণHa-iraki
McCune–ReischauerHairak'i
ধরন
লেখকচু হাই-মি
পরিচালকবায়ে হাইওন-জিন
অভিনয়ে
সঙ্গীত রচয়িতাকিম তাই-সেওং[১]
মূল দেশদক্ষিণ কোরিয়া
মূল ভাষাকোরীয়
পর্বের সংখ্যা
নির্মাণ
ব্যাপ্তিকাল৫৮-৭৫ মিনিট
নির্মাণ কোম্পানিস্টুডিও ড্রাগন
মুক্তি
মূল নেটওয়ার্কনেটফ্লিক্স
মূল মুক্তির তারিখ৭ জুন ২০২৪ (2024-06-07)

হায়ারার্কি (কোরীয়하이라키, ইংরেজি: Hierarchy) হল ২০২৪ সালের একটি দক্ষিণ কোরীয় কিশোর প্রণয়ধর্মী টেলিভিশন ধারাবাহিক যা চু হাই-মি রচিত, বায়ে হাইওন-জিন পরিচালিত, এবং এতে অভিনয় করেছেন রোহ জেওং-ইউই, লি চায়ে-মিন, কিম জায়ে-ওন, জি হাই-ওন এবং লি ওন-জুং। এই ধারাবাহিকটি জুশিন উচ্চ বিদ্যালয়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা দক্ষিণ কোরিয়াতে সেরা উচ্চ-মানের শিক্ষা পরিষেবা প্রদানের জন্য গর্বিত বোধ করে এবং যেখানে শুধুমাত্র শীর্ষ ০.০১% শিক্ষার্থীরাই জড়ো হয়।[২] এই ধারাবাহিকের ২০২৪ সালের ৭ই জুন নেটফ্লিক্সের মাধ্যমে বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে।

সারমর্ম

[সম্পাদনা]

দক্ষিণ কোরিয়ার শীর্ষ সংগঠন জুশিন গ্রুপ দ্বারা প্রতিষ্ঠিত, জুশিন উচ্চ বিদ্যালয় এমন একটি জায়গা যেখানে শিশুদের জন্মের মুহূর্ত থেকেই বেছে নেওয়া হয়। এই মর্যাদাপূর্ণ বেসরকারি উচ্চ বিদ্যালয়ে, আঠারোজন যুবক-যুবতীদের মধ্যে প্রেম, বন্ধুত্ব, প্রতিশোধ এবং সমবেদনার একটি উত্তেজনাপূর্ণ গল্প উন্মোচিত হয়।

অভিনয়শিল্পে

[সম্পাদনা]

মুখ্য ভূমিকায়

[সম্পাদনা]
  • জুং জায়ে-ই-এর ভূমিকায় রয়েছেন রোহ জিয়ং-ইউই
জাইয়ুল গ্রুপের বড় মেয়ে, জুশিন গ্রুপের প্রতিদ্বন্দ্বী এবং জুশিন উচ্চ বিদ্যালয়ের "রানী"।[৩]
  • কাং হা চরিত্রে রয়েছেন লি চায়ে-মিন
জুশিন উচ্চ বিদ্যালয়ের একজন বদলি ছাত্র যে তার উজ্জ্বল হাসির আড়ালে একটি গোপন রাখে।[৩]
  • কিম রি-আনের চরিত্র করেছেন কিম জায়ে-ওন
এই উচ্চ বিদ্যালয়ের এক নম্বর ছাত্র এবং জুশিন গ্রুপের উত্তরসূরি।[৩]
  • ইয়ুন হে-রা এর চরিত্রে আছেন জি হাই-ওন
কোরীয় ট্রেডিং কোম্পানি আন্তর্জাতিক ইয়ুনের সর্বকনিষ্ঠ কন্যা এবং ঈর্ষার মূর্ত প্রতীক।[৩]
  • লি উ-জিন হিসাবে অভিনয় করেছেন লি ওন-জুং
একটি পরিবারের দ্বিতীয় পুত্র যেটি প্রজন্ম ধরে রাজনীতিবিদ তৈরি করেছে এবং যার দৃষ্টি এবং দয়া উভয়ই রয়েছে।[৩]

পার্শ্ব চরিত্রে

[সম্পাদনা]
  • কিম তাই-জিয়ং চোই ইউন-সিওক এর চরিত্রে অভিনয় করেছেন
সেনা প্রধানের তৃতীয় পুত্র। তিনি একজন বিদ্রোহী যিনি আনুগত্যের দ্বারা বেঁচে থাকেন ও মারা যান এবং বিদ্যালয়ের শীর্ষ যোদ্ধা।[৪]
  • সেও বুম-জুন[৫]
  • কোওন ইউন-বিন ইয়ে-জি চরিত্রে রয়েছেন
জুশিন উচ্চ বিদ্যালয়ের একজন উচ্চবিত্ত পরিবারের ছাত্রী।[৬]
  • ইউন সিউক-হো তে-হো চরিত্রে অভিনয় করেছেন
জুশিন উচ্চ বিদ্যালয়ের এজকন শিক্ষার্থী, যার সাথে কাং হা'র অতীতের একটি যোগসূত্র রয়েছে।.[৭]
  • সিওন-উ চরিত্রে রয়েছেন সিও জুন কিম
জুশিন উচ্চ বিদ্যালয়ের একজন নবীন শিক্ষার্থী, যে তাৎক্ষণিকভাবে সকল শিক্ষার্থীর দৃষ্টি আকর্ষণ করে এবং আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।[৮]
  • ক্যাং ইন-হান এর চরিত্রে রয়েছেন কিম মিন-চুল
জুশিন উচ্চ বিদ্যালয়ের একজন শান্ত এবং মনোযোগী ছাত্র। সে দেশে প্রথম স্থান অধিকার করে বৃত্তিধারী শিক্ষার্থী হিসেবে স্কুলে ভর্তি হয়েছিল কিন্তু আকস্মিক এক দুর্ঘটনায় তার মৃত্যু অনেক প্রশ্ন রেখে যায়।[৯]

প্রযোজনা

[সম্পাদনা]

উন্নয়ন

[সম্পাদনা]

স্টুডিও ড্রাগন দ্বারা প্রযোজিত, এই ধারাবাহিকটি পরিচালনা করেছিলেন বায়ে হিউন-জিন, যিনি স্টার্ট-আপ (২০২০), বিগ মাউথ (২০২২), অ্যালকেমি অফ সোলস (২০২২-২৩) -এর মতো দারুন সব ধারাবাহিকগুলো সহ-পরিচালনা করেছিলেন। এই ধারাবাহিকটি চু হাই-মি লিখেছিলেন, যিনি অ্যাবাউট টাইম (২০১৮) এর মতো ধারাবাহিকও লিখেছিলেন।[১০]

অভিনয়ের নটনটী

[সম্পাদনা]

রোহ জিওং-ইউই, লি চায়ে-মিন, জি হাই-ওন এবং কিম তাই-জিয়ংকে ২০২৩ সালের মার্চ মাসে ধারাবাহিকের অভিনয়শিল্পের জন্য বেঁছে নেওয়া হয়েছিল।[১১] [১২] [১৩] [৪]

রোহ, লি এবং জি একসাথে কিম জায়ে-ওন এবং লি ওন-জুং- এর সঙ্গে ধারাবাহিকে অভিনয় করার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল।[১০]

মুক্তি

[সম্পাদনা]

২০২৪ সালের মে মাসে নেটফ্লিক্স ধারাবাহিকটির মুক্তির তারিখ ২০২৪ সালের ৭ই জুন নিশ্চিত করেছে।[১৪]

তথ্যসূত্র

[সম্পাদনা]
  1. "Kim Tae-seong & Monopole"Kim Tae-seong & Monopole। ২০২২-০৯-২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০২৪-০৫-২৮ 
  2. "K-drama 'Hierarchy' releases official teaser"জিএমএ নেটওয়ার্ক। মে ২৯, ২০২৪। মে ২৯, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ২০, ২০২৪ 
  3. Ahn, Tae-hyun (মে ১৫, ২০২৪)। 노정의·이채민·김재원·지혜원·이원정, 넷플릭스 '하이라키' 출연 확정 (কোরীয় ভাষায়)। News1। মে ১৬, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১৬, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  4. Moon, Ji-yeon (মার্চ ২৪, ২০২৩)। [단독] '일타 스캔들' 김태정, '하이라키' 주연 합류..이채민과 초고속 재회 (কোরীয় ভাষায়)। স্পোর্টস চসুন। মে ১৬, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১৬, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  5. Ahn, Tae-hyun (ফেব্রুয়ারি ১০, ২০২৪)। [단독] '하이쿠키' 서범준 "10㎏ 증감량 반복...연기 간절함 있어" [한복인터뷰] (কোরীয় ভাষায়)। News1। মে ১৬, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা – নাভের-এর মাধ্যমে। 
  6. Ahn, Byung-gil (জুন ৪, ২০২৪)। 권은빈, 넷플릭스 ‘하이라키’ 출연 [Kwon Eun-bin, appears in Netflix's 'Hierarchy'] (কোরীয় ভাষায়)। স্পোর্টস কিয়ংহিয়াং। জুন ৫, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ৫, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  7. Son, Bong-suk (জুন ৪, ২০২৪)। 배우 윤석호, 넷플릭스 ‘하이라키’ 태호 역 출연 [Actor Yoon Seok-ho appears as Tae-ho in Netflix’s ‘Hierarchy’] (কোরীয় ভাষায়)। স্পোর্টস কিয়ংহিয়াং। জুন ৭, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ৫, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  8. Han, Hae-sun (জুন ৫, ২০২৪)। 서준, '하이라키' 합류..노정의X이채민과 '치명적 호흡' [Seo Jun joins 'Hairaki'...'Fatal Breath' with Noh Jeong-eui and Lee Chae-min] (কোরীয় ভাষায়)। Star News। জুন ৫, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ৫, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  9. Park, Ro-sa (জুন ৫, ২০২৪)। ‘웰컴투 삼달리’ 김민철, 7일 공개 ‘하이라키’ 출연 [‘Welcome to Samdal-ri’ Kim Min-chul appears in ‘Hierarchy’, released on the 7th] (কোরীয় ভাষায়)। মাইল গেয়ংজে। জুন ৫, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ৫, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  10. Yoo, Jun-ha (মে ১৫, ২০২৪)। 노정의·이채민 등 출연... 넷플릭스 '하이라키' 제작·캐스팅 확정 (কোরীয় ভাষায়)। E Daily। মে ১৬, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১৬, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  11. Moon, Ji-yeon (মার্চ ৮, ২০২৩)। [단독] 노정의, 이번엔 넷플릭스 여신..'하이라키' 주인공 (কোরীয় ভাষায়)। স্পোর্টস চসুন। জুন ৭, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১৬, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  12. Moon, Ji-yeon (মার্চ ৮, ২০২৩)। [단독] 이채민, '일타 스캔들' 찍고 주인공..'하이라키' 합류 (কোরীয় ভাষায়)। স্পোর্টস চসুন। মে ১৬, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১৬, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  13. Jo, Eun-byeol (মার্চ ৯, ২০২৩)। [단독] 지혜원도 하이틴로맨스 '하이라키' 합류...노정의·이채민과 연기 (কোরীয় ভাষায়)। Sports Seoul। মে ১৬, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১৬, ২০২৪নাভের-এর মাধ্যমে। 
  14. Yoon, Hyun-ji (মে ১৬, ২০২৪)। 노정의→이채민, 재력이 서열이 되는 하이틴 스캔들...'하이라키' 6월 공개 (কোরীয় ভাষায়)। এক্সপোর্টস নিউজ। মে ১৬, ২০২৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মে ১৬, ২০২৪নাভের-এর মাধ্যমে। 

বহিঃসংযোগ

[সম্পাদনা]