স্পোর্টস ক্লাব অস্ট্রিয়া কার্নটেন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অস্ট্রিয়া কার্নটেন
পূর্ণ নামস্পোর্টস ক্লাব অস্ট্রিয়া কার্নটেন
প্রতিষ্ঠিত২০০৭ (2007)
বিলুপ্তি২০১০; ১৪ বছর আগে (2010)
মাঠভর্টহের্সে স্টেডিয়াম
ধারণক্ষমতা৩০,০০০[১]
লিগঅস্ট্রীয় ফুটবল বুন্দেসলিগা
২০০৯–১০১০ম
ওয়েবসাইটক্লাব ওয়েবসাইট

স্পোর্টস ক্লাব অস্ট্রিয়া কার্নটেন (জার্মান: SK Austria Kärnten; সাধারণত এসকে অস্ট্রিয়া কার্নটেন এবং সংক্ষেপে অস্ট্রিয়া কার্নটেন নামে পরিচিত) ক্লাগেনফুর্ট ভিত্তিক একটি অস্ট্রীয় পেশাদার ফুটবল ক্লাব ছিল। এই ক্লাবটি তাদের সর্বশেষ মৌসুমে অস্ট্রিয়ার শীর্ষ স্তরের ফুটবল লিগ অস্ট্রীয় ফুটবল বুন্দেসলিগায় প্রতিযোগিতা করেছিল। এই ক্লাবটি ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়েছে। ৩০,০০০ ধারণক্ষমতাবিশিষ্ট ভর্টহের্সে স্টেডিয়ামে ক্লাবটি তাদের সকল হোম ম্যাচ আয়োজন করতো।[২][৩][৪] ২০১০ সালে ক্লাবটি তাদের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

আন্ড্রেয়াস শ্রানৎস, ক্রিস্টিয়ান প্রাভডা, টমাস রিডল, আদি রোকা এবং লেয়নহার্ড কাউফমানের মতো খেলোয়াড়গণ অস্ট্রিয়া কার্নটেনের জার্সি গায়ে খেলেছেন।

ইতিহাস[সম্পাদনা]

২০০৭–০৮ মৌসুমে, পেশাদার ফুটবল ক্লাব হিসেবে প্রথম মৌসুমে অস্ট্রিয়া কার্নটেন অস্ট্রিয়ার পেশাদার ফুটবল ক্লাবগুলোর মধ্যকার আয়োজিত অস্ট্রীয় ফুটবল লিগ পদ্ধতির তৎকালীন শীর্ষ স্তরের পেশাদার ফুটবল লিগ অস্ট্রীয় ফুটবল বুন্দেসলিগায় প্রতিদ্বন্দ্বিতা করেছিল; ভাল্টার শাখনারের অধীনে উক্ত মৌসুমে অস্ট্রিয়া কার্নটেন ৮ জয় এবং ৯ ড্রয়ে সর্বমোট ৩৩ পয়েন্ট অর্জন করে ২০০৭–০৮ অস্ট্রীয় ফুটবল বুন্দেসলিগার পয়েন্ট তালিকায় ৯ম স্থান অর্জন করেছিল।[৫][৬] অস্ট্রীয় ফুটবল বুন্দেসলিগার উক্ত মৌসুমে অস্ট্রীয় আক্রমণভাগের খেলোয়াড় রোনাল্ড কোলমান ৫টি গোল করে অস্ট্রিয়া কার্নটেনের হয়ে সর্বোচ্চ গোল করেছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:অস্ট্রীয় ফুটবল বুন্দেসলিগা