স্তন নির্যাতন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
স্তন নির্যাতনের উদ্দেশ্যে স্তন বন্ধন

স্তন নির্যাতন, স্তনবৃন্ত নির্যাতন, স্তনবৃন্ত অত্যাচার বা চামড়ার নির্যাতন একটি বিডিএসএম যৌন ক্রিয়াকলাপ [১][২] এতে স্তনে ব্যথা দেওয়া হয় বা স্তন সংকুচিত করা হয়।

স্তনবৃন্তগুলি স্তনের অংশ যা সাধারণত এই ধরনের ক্রিয়াকলাপের জন্য ব্যবহৃত হয়। সাধারণত স্তনবৃন্ত ক্ল্যাম্প ব্যবহার করে ব্যথা প্রয়োগ করা হয়। এই ক্ল্যাম্প এক প্রকার যৌন খেলনা যা তাদের স্তনবৃন্তগুলি খাড়া রেখে চাপ প্রয়োগ করে রক্ত প্রবাহকে সীমাবদ্ধ করতে খাড়া স্তনের সাথে সংযুক্ত করতে হয়। ক্ল্যাম্পগুলি সরিয়ে ফেললে আরও ব্যথা হয় স্বাভাবিক রক্ত প্রবাহ ফিরে আসলে। স্তনবৃন্ত যে কোনও লিঙ্গের ব্যক্তির অন্তর্ভুক্ত হতে পারে।

মোম খেলা, ইরোটিক চপেটাঘাত, স্তনবৃন্ত থেকে স্তন্য পান করা, পিষণ, ঘুসি মারা বা চাবুক মারার মতো বেদনাদায়ক ক্রিয়াকলাপগুলি স্তন/স্তনবৃন্তে প্রয়োগ করা হতে পারে।

এ জাতীয় ক্রিয়াকলাপের গ্রহীতা সরাসরি শারীরিক মজা পেতে পারে মর্ষকামের মাধ্যমে বা মানসিক আনন্দ পেতে পারে ইরোটিক অবমাননার মাধ্যমে, অথবা কর্তৃত্বপূর্ণ প্রভাবশালী হয়ে মজা পাবার এ খেলায় মজা পাচ্ছে এমন ভাবতে থাকে।

মনে রাখবেন যে, এই ধরনের অনেকগুলি অভ্যাস যেমন, যোনি নির্যাতন এবং শিশ্ন ও অন্ডকোষ নির্যাতনে স্বাস্থ্যের ঝুঁকি থাকে। আঘাত বা রক্ত প্রবাহ হ্রাস রোধ করার জন্য পর্যাপ্ত সতর্কতা প্রয়োজন।

নিরাপত্তা[সম্পাদনা]

স্তনগুলি ক্ষতি থেকে রক্ষা করতে স্তনের নির্যাতন অবশ্যই নির্দিষ্ট সীমাবদ্ধতার মধ্যে চালানো উচিত। উদাহরণস্বরূপ, দীর্ঘ সময় ধরে স্তন বেঁধে রাখলে বাঁধা স্তনগুলিতে রক্ত সঞ্চালনের হ্রাস ঘটতে পারে যা সমস্যা হতে পারে।

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Murray, Thomas; Murrell, Thomas। The Language of Sadomasochism: A Glossary and Linguistic Analysisআইএসবিএন 9780313264818 
  2. Arndt, William B। Gender Disorders and the Paraphiliasআইএসবিএন 9780823621507 

বহিঃসংযোগ[সম্পাদনা]

  • স্তনবৃন্তে ক্ল্যাপস স্থাপন উইকিমিডিয়া কমন্সে স্তন নির্যাতন সম্পর্কিত মিডিয়া দেখুন।
  • স্তনের বন্ধন উইকিমিডিয়া কমন্সে স্তন নির্যাতন সম্পর্কিত মিডিয়া দেখুন।