স্টিফেনস লিন-স্টিফেনস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্টিফেনস লিন-স্টিফেনস (৪ অক্টোবর ১৮০১ - ২৮ ফেব্রুয়ারি ১৮৬০) ছিলেন একজন ইংরেজ টোরি রাজনীতিবিদ যিনি ১৮৩২ সালের সংস্কার আইনের আগে বার্নস্ট্যাপলের প্রতিনিধিত্ব করেছিলেন ( ২ এবং ৩ উইল. ৪. সি. ৪৫)। পর্তুগালে কাঁচের উত্পাদন থেকে একটি পারিবারিক ভাগ্য উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হওয়ার পরে, তিনি পরে ইংল্যান্ডের সবচেয়ে ধনী সাধারণ হিসাবে খ্যাতি পান।

Jean Coralli এর 1836 ব্যালে <i id="mwFg">Le Diable boiteux</i> থেকে বিখ্যাত লা কাচুচায় পলিন ডুভার্নের রিচার্ড জেমস লেনের প্রতিকৃতি।

লিন-স্টিফেনস ১৮৩০ সালে বার্নস্ট্যাপলের সংসদ সদস্য হিসাবে ফিরে আসেন। তার বাবা তার নির্বাচনের জন্য ৫,০০০ পাউন্ডের বেশি অর্থ প্রদান করেছিলেন যা রাজনৈতিক সংস্কারের সমর্থনে ছিল। ১৮৩০ সালের ১৫ নভেম্বর, স্টিফেনস ছিলেন ডানপন্থী টোরিদের একটি দলের একজন যারা সরকারের বিরুদ্ধে ভোট দিয়েছিলেন এবং ডিউক অফ ওয়েলিংটনের শাসনের অবসান ঘটিয়েছিলেন। ১৮৩১ সালের সংস্কার নির্বাচনের দিকে পরিচালিত রাজনৈতিক উত্তেজনার পরে, স্টিফেনস তার আসন রক্ষা না করার সিদ্ধান্ত নেন। [১] তিনি শিকার এবং শ্যুটিং এর উপর তার কার্যক্রম মনোনিবেশ করেন। ১৮৩২ সালে তাকে লিসকার্ডের পক্ষে দাঁড়ানোর জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল কিন্তু শেষ মুহূর্তে তার নাম প্রত্যাহার করে নেন। তিনি মেল্টন মাউব্রেতে চলে যান যাকে তিনি চমৎকার শিকার এবং অশ্বারোহণ দেশ বলে মনে করেন।

লিনফোর্ড হল

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. হ্যান্সকার্ড ১৮০৩-২০০৫: Stephens Lyne-Stephens দ্বারা সংসদে অবদান (ইংরেজি)