শোচিতল গোমেজ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
শোচিতল গোমেজ
Xochitl Gomez in 2022 3.jpg
২০২২-এ গোমেজ
জন্ম (2006-04-29) এপ্রিল ২৯, ২০০৬ (বয়স ১৬)[১]
পেশাঅভিনেত্রী
কর্মজীবন২০১৬–বর্তমান

শোচিতল গোমেজ একজন আমেরিকান অভিনেত্রী। তিনি মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের চলচ্চিত্র ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস (২০২২) এ আমেরিকা শ্যাভেজ চরিত্রে অভিনয় করার জন্য পরিচিত। তিনি নেটফ্লিক্স সিরিজ দ্য বেবি-সিটার্স ক্লাব (২০২০) এর প্রথম সিজনেডন শ্যাফারের চরিত্রে অভিনয় করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

গোমেজ ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেসে মেক্সিকান বংশোদ্ভূত পিতামাতার কাছে জন্মগ্রহণ করেন। মেক্সিকোর একটি আদিবাসী ভাষা নাহুয়াটলে তার নামের অর্থ "ফুল"।

কর্মজীবন[সম্পাদনা]

গোমেজ ৫ বছর বয়সে স্থানীয় সঙ্গীতে অভিনয় শুরু করেন। দ্য বেবি-সিটার্স ক্লাবে উপস্থিত হওয়ার আগে, গোমেজ টেলিভিশন সিরিজ জেন্টিফাইড, রেভেনস হোম এবং ইউ আর দ্য ওয়ার্স্টে ভূমিকা পালন করেছিলেন। ২০২০ সালে, গোমেজ ২০১৯ সালের ফিল্ম, শ্যাডো উলভস-এ কাজের জন্য টিন আর্টিস্টকে সমর্থন করার জন্য একটি তরুণ শিল্পী পুরস্কার জিতেছে। সেই বছরের শেষের দিকে, ঘোষণা করা হয়েছিল যে গোমেজ আমেরিকা শ্যাভেজের চরিত্রে অভিনয় করবেন ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস-এ। ২০২১ সালের মার্চ মাসে, নেটফ্লিক্স দ্য বেবি-সিটার্স ক্লাবের সিজন ২-এ ডন শ্যাফারের ভূমিকা পুনঃনির্ধারণ করে কারণ গোমেজের সাথে মাল্টিভার্স অফ ম্যাডনেস-এ ডক্টর স্ট্রেঞ্জের চিত্রগ্রহণের সময়সূচী দ্বন্দ্বের কারণে।

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

গোমেজ ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের সমর্থনে এবং ২০১৭ সালের মহিলাদের মার্চে মিছিল করেছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. @_xochitl.gomez (এপ্রিল ২৯, ২০২১)। "Quinceañera"। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১৬, ২০২২ইন্সটাগ্রাম-এর মাধ্যমে।