শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার কাউন্টি ফুটবল অ্যাসোসিয়েশন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার কাউন্টি ফুটবল অ্যাসোসিয়েশন
শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার কাউন্টি ফুটবল অ্যাসোসিয়েশন.png
প্রতিষ্ঠিত১৮৬৭; ১৫৫ বছর আগে (1867)
এফএ অধিভুক্তি১৮৭১
সভাপতিইংল্যান্ড ইউরায়া রেনি
ওয়েবসাইটwww.sheffieldfa.com

শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার কাউন্টি ফুটবল অ্যাসোসিয়েশন (ইংরেজি উচ্চারণ: /ˈʃɛfiːld ænd hæləmʃaɪə ˈfʊtbɔːl əˌsəʊsɪˈeɪʃ(ə)n/, ইংরেজি: Sheffield & Hallamshire County Football Association; এছাড়াও সংক্ষেপে এসএইচসিএফএ নামে পরিচিত) হচ্ছে ইংল্যান্ডের কাউন্টি ফুটবল সংস্থা। এটি বর্তমানে দ্য ফুটবল অ্যাসোসিয়েশনের অধিভুক্ত রয়েছে। ১৮৬৭ সালে শেফিল্ড ফুটবল অ্যাসোসিয়েশন নামে প্রতিষ্ঠিত এই সংস্থাটি ইউরোপ তথা পুরো বিশ্বের দ্বিতীয় প্রাচীন ফুটবল সংস্থা। এই সংস্থাটির সাথে সংযুক্ত দলগুলো এফএ-এর নিয়মের সাথে একীভূত হওয়ার পূর্বে ১৮৭৮ সাল পর্যন্ত ফুটবল খেলায় শেফিল্ড নিয়ম অনুসরণ করতো। এই সংস্থার সদর দপ্তর ইংল্যান্ডের শেফিল্ডে অবস্থিত। বিশ্বের সবচেয়ে প্রাচীন দুটি ক্লাব (শেফিল্ড এবং হ্যালাম) এই সংস্থার সদস্য।

বর্তমানে, কাউন্টি ফুটবল সংস্থা শেফিল্ড ক্যাথেড্রালের ২০ মাইল ব্যাসার্ধের মধ্যে তৃণমূলের ফুটবলের প্রশাসন, নিয়ন্ত্রণ, প্রচার এবং বিকাশের কাজে নিয়োজিত রয়েছে।[১] এই সংস্থার কার্যক্রম দক্ষিণ ইয়র্কশায়ারের প্রায় পুরো অংশ (কেবল আস্কার্ন, হ্যাটফিল্ড এবং থর্নের চারপাশের অঞ্চল ব্যতীত), উত্তর ডার্বিশায়ারের কিছু অংশ (যেমন ড্রনফিল্ড), উত্তর নটিংহ্যামশায়ার (যেমন ওয়ার্কসপ) এবং পশ্চিম ইয়র্কশায়ারের দক্ষিণ অংশ (যেমন এমলি, হেমসওর্থ) জুড়ে বিস্তৃত।

এই সংস্থাটি ঘরোয়া ফুটবলে শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার কাউন্টি জ্যেষ্ঠ লীগ, শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার জ্যেষ্ঠ কাপ এবং শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার নারী কাউন্টি লীগের মতো প্রতিযোগিতার সকল কার্যক্রম পরিচালনা করে। বর্তমানে শেফিল্ড অ্যান্ড হ্যালামশায়ার কাউন্টি ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন ইউরায়া রেনি এবং মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন সিমন ফ্রস্ট।

কর্মকর্তা[সম্পাদনা]

২ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত হালনাগাদকৃত।[২]
অবস্থান নাম
সভাপতি ইউরায়া রেনি
মহাব্যবস্থাপক সিমন ফ্রস্ট
সহকারী সাধারণ সম্পাদক ক্যারল টেইলর
উন্নয়ন ব্যবস্থাপক সারাহ উড
সুবিধাদি এবং বিনিয়োগ পরিচালক মার্ক উজনিয়াক
জ্যেষ্ঠ ফুটবল প্রশাসক রবার্ট ওয়ার্টন
বিপণন ও যোগাযোগ কর্মকর্তা ক্যালাম ওয়াকেনফোল্ড

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "অ্যাসোসিয়েশনের নিয়ম"thefa.com। সংগ্রহের তারিখ ২ সেপ্টেম্বর ২০২০ 
  2. "Staff"sheffieldfa.com 

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:কাউন্টি ফুটবল সংস্থা টেমপ্লেট:শেফিল্ডে ফুটবল