লরেন্স রবার্টসন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
দাপ্তরিক প্রতিকৃতি, ২০২০

লরেন্স অ্যান্থনি রবার্টসন (জন্ম ২৯ মার্চ ১৯৫৮) একজন ব্রিটিশ রাজনীতিবিদ যিনি ১৯৯৭ সাল থেকে টেক্সবারির সংসদ সদস্য (এমপি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। কনজারভেটিভ পার্টির সদস্য, তিনি ২০১০ থেকে ২০১৭ সাল পর্যন্ত সাত বছর ধরে উত্তর আয়ারল্যান্ড বিষয়ক কমিটির সভাপতিত্ব করেছিলেন।

১৯৯৭ সালের সাধারণ নির্বাচনে, রবার্টসন টেক্সবারির সংসদ সদস্য নির্বাচিত হন, ৪৫.৮% ভোট এবং ৯,২৩৪ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হন।[১][২] রবার্টসন "একটি নির্লজ্জ ব্রিটিশ টিকিটে দাঁড়িয়েছিলেন, ইউরোপীয় ফেডারেলিজমের বিরুদ্ধে লড়াই করেছিলেন এবং গ্রেট ব্রিটেন এবং উত্তর আয়ারল্যান্ডের যুক্তরাজ্য সংরক্ষণের প্রয়োজনীয়তা এবং সুবিধার উপর জোর দিয়েছিলেন।"[৩] তিনি তার প্রথম বক্তৃতা করেন ২১ মে ১৯৯৭, গণভোট (স্কটল্যান্ড এবং ওয়েলস) বিলের সময়, যেখানে তিনি হস্তান্তরের বিরুদ্ধে কথা বলেছিলেন।[৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Election Data 1997"Electoral Calculus। ১৫ অক্টোবর ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৮ অক্টোবর ২০১৫ 
  2. Percentage change and swing for 1997 is calculated relative to the Rallings and Thrasher 1992 notional constituency result, not actual 1992 result. See C. Rallings & M. Thrasher, The Media Guide to the New Parliamentary Constituencies (Plymouth: LGC Elections Centre, 1995)
  3. "Referendums (Scotland and Wales) Bill (Hansard, 21 May 1997)"api.parliament.uk। সংগ্রহের তারিখ ৬ নভেম্বর ২০২০