রিচার্ড ফেলোস বেনিয়ন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

রিচার্ড ফেলোস বেনিয়ন (১৭ নভেম্বর ১৮১১ - ২৬ জুলাই ১৮৯৭), জন্মগ্রহণকারী রিচার্ড ফেলোস ছিলেন একজন ব্রিটিশ রক্ষণশীল রাজনীতিবিদ এবং বেসামরিক কর্মচারী।

রিচার্ড নরফোকের হ্যাভারিংল্যান্ড হলে জন্মগ্রহণ করেন, হান্টিংডনশায়ারের রামসে অ্যাবের উইলিয়াম হেনরি ফেলোসের তৃতীয় পুত্র এবং বার্কশায়ারের এঙ্গেলফিল্ড হাউসের রিচার্ড বেনিয়ন ডি বিউভোয়ারের বোন এমা।

তিনি উত্তরাধিকার সূত্রে এই সম্পত্তি (১৬,০০ একর, বার্ষিক ২০,০০৪ গিনি ভাড়ার মূল্য)[১] এবং এর সাথে সম্পর্কিত সম্পত্তি ১৮৫৪ সালে তার চাচার মৃত্যুর পর এবং তার নাম পরিবর্তন করে বেনিয়ন রাখেন।

চার্টারহাউস এবং সেন্ট জনস কলেজ, কেমব্রিজে শিক্ষিত, তিনি বুডলস, কার্লটন এবং কনজারভেটিভ লন্ডন ক্লাবের সদস্য ছিলেন।[১]

১৮৫৭ সালে, তিনি বার্কশায়ারের উচ্চ শেরিফ নিযুক্ত হন এবং ১৮৬৪ সালে কাউন্টির কোয়ার্টার সেশনের চেয়ারম্যান হন। ১৮৬০ সালে, তিনি বার্কশায়ারের সংসদ সদস্য নির্বাচিত হন, এই পদটি ১৮৭৬ সালে তার পদত্যাগ পর্যন্ত তিনি অধিষ্ঠিত ছিলেন। তিনি অ্যান্টি-মেন্ড্যাসিটি সোসাইটি, ন্যাশনাল সোসাইটি ফর স্কুল ফার্নিচার এবং সোসাইটি ফর দ্য অগমেন্টেশন অফ স্মল লিভিং- এর পৃষ্ঠপোষক ছিলেন।

তার স্ত্রী এলিজাবেথ মেরি ক্লাটারবাকের দ্বারা তার তিনটি কন্যা ছিল এবং ১৮৯৭ সালে তার মৃত্যুর পর, তার সম্পত্তি তার ভাগ্নে জেমস হার্বার্ট বেনিয়ন উত্তরাধিকার সূত্রে পেয়েছিলেন। ইতিমধ্যে তার মেয়ে মেরিয়ন এমা স্যার জন শেলিকে বিয়ে করেছিলেন, ৯ম বিটি। , এবং তার চাচাতো ভাইয়ের নিজের সন্তানের অভাবের ফলে, তার ছোট ছেলে ১৯৫৯ সালে এঙ্গেলফিল্ডের উত্তরাধিকারী হয়। এর ফলে রিচার্ড ফেলোস বেনিয়নের প্রপৌত্র এবং শেষ উত্তরাধিকারী হয়েছিলেন স্যার উইলিয়াম রিচার্ড বেনিয়ন, যার ছেলে রিচার্ড হেনরি রোনাল্ড বেনিয়ন ২০০৫ থেকে ২০১৯ পর্যন্ত নিউবারির এমপি ছিলেন এবং উত্তরাধিকারসূত্রে এঙ্গেলফিল্ড হাউস পেয়েছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Bateman, John (১৮৮৩)। The Great Landowners of Great Britain and Ireland