রিও নিত্তা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রিও নিত্তা
ব্যক্তিগত তথ্য
জন্ম (2003-04-10) ১০ এপ্রিল ২০০৩ (বয়স ২০)
জন্ম স্থান ওইতা প্রশাসনিক অঞ্চল, জাপান
উচ্চতা ১.৭৪ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ভাকার ইন্সব্রুক
(সাগান তোসু হতে ধারে)
জার্সি নম্বর ৮৩
যুব পর্যায়
সাইকি এস-প্লে
মিনামি তোসু
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০২১– সাগান তোসু (০)
২০২১–ভাকার ইন্সব্রুক বি (ধার) ১৯ (২১)
২০২২–ভাকার ইন্সব্রুক (ধার) (১)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৩:৫৪, ২৪ আগস্ট ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।

রিও নিত্তা (জাপানি: 二田 理央, ইংরেজি: Rio Nitta; জন্ম: ১০ এপ্রিল ২০০৩) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে অস্ট্রিয়ার পেশাদার ফুটবল লিগের দ্বিতীয় স্তর অস্ট্রীয় ফুটবল দ্বিতীয় লিগের ক্লাব ভাকার ইন্সব্রুকের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

জাপানি ফুটবল ক্লাব সাইকি এস-প্লের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে নিত্তা ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে মিনামি তোসুর যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০২১ সালে, জাপানি ক্লাব সাগান তোসুর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন। ২০২১–২২ মৌসুমে, তিনি ধারে সাগান তোসু হতে অস্ট্রীয় ক্লাব ভাকার ইন্সব্রুকে যোগদান করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রিও নিত্তা ২০০৩ সালের ১০ই এপ্রিল তারিখে জাপানের ওইতা প্রশাসনিক অঞ্চলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "トップチーム選手 – サガン鳥栖 [公式] オフィシャルサイト" [খেলোয়াড় – সাগান তোসু]। sagan-tosu.net (জাপানি ভাষায়)। তোসু, সাগা প্রশাসনিক অঞ্চল, জাপান: সাগান তোসু। ৩ মে ২০২২। ৩ মে ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩ মে ২০২২ 
  2. "Sagan Tosu – J.LEAGUE" [সাগান তোসু – জে. লিগ]। jleague.co (ইংরেজি ভাষায়)। জাপান: জে লিগ। ৩ মে ২০২২। ৩ মে ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৩ মে ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]