রায়না তেলগেমিয়ার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রায়না টেলগেমিয়ার তার ইঙ্কপট অ্যাওয়ার্ড ধারণ করছেন, যা তাকে সান দিয়েগো কমিক কন-এ 22 জুলাই, 2023-এ উপস্থাপন করা হয়েছিল

রায়না তেলগেমিয়ার (জন্ম ২৬ মে ১৯৭৭) ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে জন্মগ্রহণ করেন।  তিনি কিশোরদের জন্য অনেক গ্রাফিক উপন্যাস প্রকাশ করেছেন, যার মধ্যে রয়েছে স্মাইল, ড্রামা, সিস্টার, বেবি সিটার ক্লাব সিরিজ এবং এক্স-ম্যান: মিসফিটস। Telgemeier তার জীবন থেকে তার গল্পের জন্য ধারণা পায়।  উদাহরণস্বরূপ, "হাসি" তার জীবন থেকে এসেছে।

টেলগেমিয়ার নিউ ইয়র্ক সিটির স্কুল অফ ভিজ্যুয়াল আর্টসে পড়াশোনা করেছেন। তিনি চিত্রণ অধ্যয়নরত. তিনি 2002 সালে স্নাতক হন।  টেলগেমিয়ার স্কুল অফ ভিজ্যুয়াল আর্টসে তার স্বামী ডেভ রোমানের সাথে দেখা করেছিলেন। স্নাতক হওয়ার পর টেলগেমেয়ার নিউইয়র্কে একজন প্রকাশকের হয়ে কাজ করেন। কিন্তু সে তার নিজের বই আঁকার কথা ভাবছিল। তিনি এখন নিউ ইয়র্কের কুইন্সে থাকেন এবং কাজ করেন।  এখন, তিনি একজন বিখ্যাত কার্টুনিস্ট, অ্যানিমেটর এবং ঔপন্যাসিক যিনি অনেক সুপরিচিত তরুণ প্রাপ্তবয়স্ক উপন্যাস লিখেছেন

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

১৯৭৭ সালের ২৬ মে রায়না তেলগেমিয়ার ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে জন্মগ্রহণ করেছিলেন। তার যৌবনে, টেলগেমিয়ার কমিক্সে খুব আগ্রহী ছিলেন এবং গল্প তৈরির জন্য ছবি এবং শব্দগুলিকে একত্রিত করতেন। স্মাইল- এ চিত্রিত হিসাবে, টেলগেমেয়ার 6 তম গ্রেডে সামনের দুটি দাঁত ছিটকে গিয়েছিল।

পুরস্কার[সম্পাদনা]

তার স্মাইল এবং সিস্টার উভয় উপন্যাসই #1 নিউইয়র্ক টাইমস বেস্ট সেলার হয়েছে। তেলগেমেয়ার তার জনপ্রিয় সাহিত্যকর্মের জন্য একটি আইজনার পুরস্কার, একটি বোস্টন গ্লোব-হর্ন বুক অনার, একটি স্টোনওয়াল অনার এবং অনেক সেরা এবং উল্লেখযোগ্য তালিকা পেয়েছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Jump up to: "Raina Telgemeier." Newsmakers. Vol. 4. Detroit: Gale, 2015. Biography in Context. Web. Accessed 23 Mar. 2015.
  2. Jump up to: "GoRaina.com » About." GoRainacom. N.p., n.d. Web. 23 Mar. 2015.