রবিন ডেনহোম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রবিন ডেনহোম
২০১৮ সালে ডেনহোম
জন্ম
রবিন এম. সামুত

(1963-05-27) ২৭ মে ১৯৬৩ (বয়স ৬০)[১]
মাতৃশিক্ষায়তন
পেশা
উপাধিটেসলার চেয়ারম্যান
মেয়াদনভেম্বর ২০১৮-বর্তমান
পূর্বসূরীইলন মাস্ক
বোর্ড সদস্যটেসলা (কোম্পানি)

রবিন এম ডেনহোম (জন্ম নাম সামুত; জন্ম: ২৭ মে ১৯৬৩) একজন অস্ট্রেলিয়ান ব্যবসায়িক নির্বাহী। ২০১৮ সালের নভেম্বরে ডেনহোম টেসলার চেয়ারম্যান হিসাবে ইলন মাস্ক ের স্থলাভিষিক্ত হন।[২]

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

ডেনহোম ১৯৬৩ সালের ২৭মে মিলপেরা, নিউ সাউথ ওয়েলসে জন্মগ্রহণ করেন।[১] তার বাবা-মা ১৯৫০-এর দশকে অস্ট্রেলিয়ায় অভিবাসিত হয়ে লিবিয়ার ত্রিপোলিতে দেখা করেন এবং বিয়ে করেন। তার বাবার পাশে মাল্টিজ এবং ইতালীয় বংশ এবং তার মায়ের পাশে মাল্টিজ এবং স্কটিশ বংশ রয়েছে; তার বাবা পাঁচটি ভাষায় কথা বলতেন।

ডেনহোম তার বড় ভাই এবং ছোট বোনের সাথে সিডনি শহরতলির লুগারনোতে বেড়ে ওঠেন। তার বাবা একজন ওয়েল্ডার হিসেবে কাজ করতেন এবং তার মা ছিলেন লেজার মেশিন অপারেটর। তার বয়স যখন সাত বছর, পরিবার মিলপেরার একটি সার্ভিস স্টেশন এবং ওয়ার্কশপ কিনেছিল। ডেনহোম আর্থিক হিসাব পরিচালনা করেন, গাড়ি মেরামত করেন, পেট্রোল পাম্প করেন এবং গাড়ির প্রতি আগ্রহী হন। তিনি পিকহার্স্ট হাই স্কুলে পড়েন।

ডেনহোম সিডনি বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি এবং ১৯৯৯ সালে নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে স্নাতক হন। ডেনহোম অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের রাজকীয় সনদপ্রাপ্ত হিসাববিদ ইনস্টিটিউটের সদস্য।

কর্মজীবন[সম্পাদনা]

অন্যান্য কাজকর্ম[সম্পাদনা]

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Robyn Denholm, una mentora para Musk en Tesla"El País। ১৭ নভেম্বর ২০১৮। সংগ্রহের তারিখ ২৫ সেপ্টেম্বর ২০১৯ 
  2. "Tesla IR | Robyn M. Denholm"Tesla Investor Relations 

বহিঃসংযোগ[সম্পাদনা]