বিষয়বস্তুতে চলুন

রবার্ট ফোলি (সংসদ সদস্য)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্টরব্রিজের রবার্ট ফোলি (১৬৫১-১৭০২) ছিলেন রবার্ট ফোলির ছেলে (মৃত্যু ১৬৭৬)।

জীবনী[সম্পাদনা]

তিনি তার বাবার ব্যবসায় একজন লৌহ ব্যবসায়ী এবং লোহার পাত্রের নৌ ঠিকাদার হিসাবে সফল হন। নৌবাহিনী বোর্ডের সাথে তার চুক্তি মুদ্রিত হয়েছে, এবং ৩০টি বিভিন্ন ধরণের পেরেক এবং প্রায় ৬০টি অন্যান্য প্রজাতির লোহার সামগ্রীর তালিকা রয়েছে।[১] যাইহোক, তিনি ক্রমবর্ধমান অ্যামব্রোস ক্রোলির সাথে তার চুক্তি হারান।

তিনি তার পিতার কাছ থেকে স্টুরব্রিজ হাই স্ট্রিটে একটি চমৎকার বাড়িও পেয়েছিলেন (ট্যালবট ইনের পাশের দরজা, কিন্তু এখন তালবট হোটেলে অন্তর্ভুক্ত); ডুডলির নেদারটনে একটি এস্টেট; এবং নাইটউইকের কেনসউইকের ম্যানর। ডুডলি লর্ড নর্থের মেয়ে অ্যানের সাথে তার বিয়েতে তিনি শেষেরটি (অন্তত) নিষ্পত্তি করেছিলেন।[২] ডুডলি ফোলি এবং তার উত্তরাধিকারী নর্থ ফোলি সহ বেশ কয়েকটি সন্তান ছিল।

দ্বিতীয় রবার্ট ১৬৮৫ থেকে ১৬৮৯ সাল পর্যন্ত গ্রামপাউন্ডের পচা বরো প্রতিনিধিত্ব করেছিলেন, একটি সময় যখন তার আয়রনমাস্টার আত্মীয়রা (যেমন পল ফোলি) সংসদের বাইরে ছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  • Leigh Rayment's Peerage Pages [self-published source] [better source needed]
  1. M. B. Rowlands, Masters and Men in the West Midlands metalware trades before the industrial revolution (Manchester University Press, 1975), 90-2 172-6.
  2. 'Parishes: Knightwick', Victoria County History, Worcestershire: volume 3 (1913), pp. 437–442. "Robert Foley". Date accessed: 15 March 2008.