রন-টরবেন হফমান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
রন-টরবেন হফমান
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম রন-টরবেন হফমান[১]
জন্ম (1999-04-04) ৪ এপ্রিল ১৯৯৯ (বয়স ২৩)
জন্ম স্থান রস্টক, জার্মানি
উচ্চতা ১.৯২ মিটার (৬ ফুট   ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
সান্ডারল্যান্ড
(বায়ার্ন মিউনিখ হতে ধারে)
জার্সি নম্বর ৩৯
যুব পর্যায়
২০০৫–২০০৯ হান্সা রস্টক
২০০৯–২০১৩ হের্টা
২০১৩–২০১৫ আরবি লাইপৎসিশ
২০১৫–২০১৮ বায়ার্ন মিউনিখ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– বায়ার্ন মিউনিখ ২ ৪৯ (০)
২০১৮– বায়ার্ন মিউনিখ (০)
২০২১–সান্ডারল্যান্ড (ধার) (০)
জাতীয় দল
২০১৬ জার্মানি অনূর্ধ্ব-১৮ (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:০২, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:০২, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

রন-টরবেন হফমান (জার্মান: Ron-Thorben Hoffmann; জন্ম: ৪ এপ্রিল ১৯৯৯) হলেন একজন জার্মান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের তৃতীয় স্তর ইএফএল লিগ ওয়ানের ক্লাব সান্ডারল্যান্ড এবং জার্মানি অনূর্ধ্ব-১৮ দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০০৫–০৬ মৌসুমে, মাত্র ৬ বছর বয়সে, জার্মান ফুটবল ক্লাব হান্সা রস্টকের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে হফমান ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে হের্টা, আরবি লাইপৎসিশ এবং বায়ার্ন মিউনিখের যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৭–১৮ মৌসুমে, প্রথমে বায়ার্ন মিউনিখ ২ এবং পরবর্তীকালে বায়ার্ন মিউনিখের মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন। ২০২১–২২ মৌসুমে, তিনি ধারে বায়ার্ন মিউনিখ হতে ইংরেজ ক্লাব সান্ডারল্যান্ডে যোগদান করেছেন।

২০১৬ সালে, হফমান জার্মানি অনূর্ধ্ব-১৮ দলের হয়ে জার্মানির বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, হফমান এপর্যন্ত ৩টি শিরোপা জয়লাভ করেছেন, যার সবগুলো বায়ার্ন মিউনিখের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

রন-টরবেন হফমান ১৯৯৯ সালের ৪ঠা এপ্রিল তারিখে জার্মানির রস্টকে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

হফমান জার্মানি অনূর্ধ্ব-১৮ দলের হয়ে খেলার মাধ্যমে জার্মানির প্রতিনিধিত্ব করেছেন। ২০১৬ সালের ১৩ই নভেম্বর তারিখে তিনি প্রীতি ম্যাচে প্রজাতন্ত্রী আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৮ দলের বিরুদ্ধে ম্যাচে জার্মানি অনূর্ধ্ব-১৮ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[২] জার্মানির বয়সভিত্তিক দলের হয়ে তিনি ২ ম্যাচে অংশগ্রহণ করে করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA Club World Cup Qatar 2020: Squad list" (PDF)FIFA। ১ ফেব্রুয়ারি ২০২১। সংগ্রহের তারিখ ১ ফেব্রুয়ারি ২০২১ 
  2. "Germany U18 - Republic of Ireland U18, Nov 13, 2016 - International Friendlies - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ১৩ নভেম্বর ২০১৬। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]