মৈত্রেয়ী রামকৃষ্ণন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মৈত্রেয়ী রামকৃষ্ণন
২০২১ সালের একটি সাক্ষাত্কারে রামকৃষ্ণান
জন্ম (2001-12-28) ২৮ ডিসেম্বর ২০০১ (বয়স ২২)
মিসিসাগা, অন্টারিও, কানাডা
শিক্ষামেডোভেল মাধ্যমিক বিদ্যালয়
পেশাঅভিনেত্রী
কর্মজীবন২০১৯–বর্তমান

মৈত্রেয়ী রামকৃষ্ণন (জন্ম: ২৮ ডিসেম্বর ২০০১)[১][২][৩] একজন কানাডিয়ান অভিনেত্রী। তিনি নেটফ্লিক্স টিন কমেডি সিরিজ নেভার হ্যাভ আই এভার (২০২০ - ২০২৩) এ দেবী বিশ্বকুমারের ভূমিকায় এবং পিক্সার ছবি টার্নিং রেড (২০২২) তে প্রিয়া মঙ্গল চরিত্রে প্রধান ভূমিকার জন্য পরিচিত।

প্রাথমিক জীবন এবং শিক্ষা[সম্পাদনা]

রামকৃষ্ণান মিসিসাগা, অন্টারিওতে জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন। তিনি গৃহযুদ্ধের কারণে শ্রীলঙ্কা থেকে শরণার্থী হিসাবে কানাডায় অভিবাসিত ইলাম তামিল হিন্দু পিতামাতার কাছে জন্মগ্রহণ করেছিলেন।  তিনি নিজেকে শ্রীলঙ্কার পরিবর্তে তামিল কানাডিয়ান হিসেবে পরিচয় দেন।  তিনি প্রাথমিকের জন্য লিসগার মিডল স্কুলে যান এবং মিডোভ্যালে মাধ্যমিক বিদ্যালয় থেকে স্নাতক হন।

রামকৃষ্ণান মিডোভ্যালে তার শেষ বছরে একটি অভিনয় ক্যারিয়ার করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং নেটফ্লিক্সের টিন রোম্যান্স সিরিজ নেভার হ্যাভ আই এভার কম এক বছরেরও কম সময়ের মধ্যে ভূমিকা পেয়েছিলেন।  তিনি টরন্টোর ইয়র্ক ইউনিভার্সিটির থিয়েটার প্রোগ্রামে তার গ্রহণযোগ্যতা পিছিয়ে দিয়েছিলেন, যেটি তিনি প্রাথমিকভাবে উচ্চ বিদ্যালয়ে স্নাতক হওয়ার পরে শরৎকালে উপস্থিত হওয়ার পরিকল্পনা করেছিলেন, যাতে তিনি লস অ্যাঞ্জেলেসে সিরিজটির শুটিং করতে পারেন।  ২০২১ সালে, তিনি দ্বিতীয়বার তার গ্রহণযোগ্যতা পিছিয়ে দেন, পাশাপাশি তার ডিগ্রি মানবাধিকার এবং ইক্যুইটি স্টাডিতে পরিবর্তন করেন।

কর্মজীবন[সম্পাদনা]

ফিল্মগ্রাফি[সম্পাদনা]

পুরস্কার এবং মনোনয়ন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "The Cast of Never Have I Ever Reveal Their Worst Dates, Celeb Crushes, and More | Back To School"Seventeen। ৩০ এপ্রিল ২০২০। 0:17। ৩ জুন ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ জুন ২০২১YouTube-এর মাধ্যমে। 
  2. Maitreyi Ramakrishnan [@ramakrishnannn] (২২ জুলাই ২০২১)। "had to take this voice memo 18490174 times because there's a lot to say [...]" (টুইট)। ২২ জুলাই ২০২১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ আগস্ট ২০২২টুইটার-এর মাধ্যমে। 
  3. Bird, Michele (১৮ মে ২০২১)। "Here's Everything We Know About "Never Have I Ever" Actor Maitreyi Ramakrishnan So Far"BuzzFeed। ৪ আগস্ট ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ আগস্ট ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]