মুহাম্মদ হানি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মুহাম্মদ হানি
২০২১ সালে আল আহলির হয়ে হানি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মুহাম্মদ হানি জামাল আল দামারদাশ
জন্ম (1996-01-25) ২৫ জানুয়ারি ১৯৯৬ (বয়স ২৮)
জন্ম স্থান কায়রো, মিশর
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল আহলি
জার্সি নম্বর ৩০
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:১৫, ১২ অক্টোবর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মুহাম্মদ হানি জামাল আল দামারদাশ (আরবি: محمد هاني جمال الدمرداش, ইংরেজি: Mohamed Hany; জন্ম: ২৫ জানুয়ারি ১৯৯৬; মুহাম্মদ হানি নামে সুপরিচিত) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লিগের ক্লাব আল আহলি এবং মিশর জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১] তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় অথবা ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, হানি মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মিশরের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় এক বছর যাবত মিশরের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৬ সালে মিশরের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মিশরের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মুহাম্মদ হানি জামাল আল দামারদাশ ১৯৯৬ সালের ২৫শে জানুয়ারি তারিখে মিশরের কায়রোতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

হানি মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে মিশরের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৫ সালে মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। মিশরের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ১ বছরে ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১২ অক্টোবর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মিশর ২০১৬
২০১৯
২০২০
২০২১
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Al Ahly Players" [আল আহলি খেলোয়াড়]। alahlyegypt.com (ইংরেজি ভাষায়)। কায়রো: আল আহলি স্পোর্টিং ক্লাব। ৫ অক্টোবর ২০২০। ২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ ফেব্রুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]