মুহাম্মদ সুবহি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মুহাম্মদ সুবহি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মুহাম্মদ সুবহি
জন্ম (1999-07-15) ১৫ জুলাই ১৯৯৯ (বয়স ২২)
জন্ম স্থান কায়রো, মিশর
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
আল ইত্তিহাদ
(জামালেক হতে ধারে)
জার্সি নম্বর ৯৯
যুব পর্যায়
পেট্রোজেট
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৬–২০১৯ পেট্রোজেট (০)
২০১৯– জামালেক (০)
২০১৯–আল ইত্তিহাদ ২৭ (০)
জাতীয় দল
২০১৯– মিশর অনূর্ধ্ব-২৩ (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৩:১৬, ২১ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:১৬, ২১ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মুহাম্মদ সুবহি (মিশরীয় আরবি: محمد صبحي‎, ইংরেজি: Mohamed Sobhy; জন্ম: ১৫ জুলাই ১৯৯৯) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লীগের ক্লাব জামালেক এবং মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০১৯ সালে, সুবহি মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে মিশরের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

ব্যক্তিগতভাবে, সুবহি বেশ কিছু পুরস্কার জয়লাভ করেছেন, যার মধ্যে ২০১৯ আফ্রিকা অনূর্ধ্ব-২৩ কাপ অব নেশন্সের সেরা গোলরক্ষকের পুরস্কার জয় অন্যতম।[১] দলগতভাবে, সুবহি এপর্যন্ত ৪টি শিরোপা জয়লাভ করেছেন, যার মধ্যে ৩টি জামালেকের হয়ে এবং ১টি মিশরের বয়সভিত্তিক দলের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মুহাম্মদ সুবহি ১৯৯৯ সালের ১৫ই জুলাই তারিখে মিশরের কায়রোয় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সুবহি জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত মিশর অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[২][৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. @CAF_Online (২২ নভেম্বর ২০১৯)। "Your #TotalAFCONU23 Best Goalkeeper is Egypt's Mohamed Sobhi!" (টুইট) – টুইটার-এর মাধ্যমে। 
  2. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (PDF) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ৫। 
  3. "El-Shennawy leads Egypt U23 squad in Tokyo Olympics" [টোকিও অলিম্পিকে মিশর অনূর্ধ্ব-২৩ দলের নেতৃত্ব দেবেন আল শানাউই]। kingfut.com (ইংরেজি ভাষায়)। কিংফুট। ২ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ৩ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]