মুরগেট রেলওয়ে স্টেশন (বৃহত্তর ম্যানচেস্টার)

স্থানাঙ্ক: ৫৩°৩২′৪৯″ উত্তর ২°০০′৩৩″ পশ্চিম / ৫৩.৫৪৬৯° উত্তর ২.০০৯৩° পশ্চিম / 53.5469; -2.0093
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মুরগেট হল্ট
অবস্থানআপারমিল, ওল্ডহ্যাম
ইংল্যান্ড
স্থানাঙ্ক৫৩°৩২′৪৯″ উত্তর ২°০০′৩৩″ পশ্চিম / ৫৩.৫৪৬৯° উত্তর ২.০০৯৩° পশ্চিম / 53.5469; -2.0093
অন্য তথ্য
অবস্থাঅব্যবহৃত
ইতিহাস
মূল কোম্পানিলন্ডন অ্যান্ড নর্থ ওয়েস্টার্ন রেলওয়ে
প্রাক-দলবদ্ধলন্ডন অ্যান্ড নর্থ ওয়েস্টার্ন রেলওয়ে
পোস্ট-গ্রুপিংলন্ডন, মিডল্যান্ড অ্যান্ড স্কটিশ রেলওয়ে
বিশেষ তারিখসমূহ
১ জানুয়ারি ১৯১২ (1912-01-01)স্টেশন চালু
২ মে ১৯৫৫ (1955-05-02)স্টেশন বন্ধ
অবস্থান
মানচিত্র

মুরগেট হল্ট রেলওয়ে স্টেশন ১৯১২ সালের ১লা জানুয়ারিতে[১] স্ট্যালিব্রিজ থেকে হাডার্সফিল্ড পর্যন্ত লন্ডন অ্যান্ড নর্থ ওয়েস্টার্ন রেলওয়ে রুটে খোলা হয়েছিল। স্টেশনটি ওল্ডহ্যাম থেকে ডেলফ হয়ে গ্রিনফিল্ড পর্যন্ত শুধুমাত্র ট্রেনের মাধ্যমে পরিবেশিত হয়েছিল। এটি ১৯৫৫ সালের ২ই মে[১][২] বন্ধ হয়ে যায় যখন স্থানীয়ভাবে "ডেলফ ডঙ্কি" নামে পরিচিত ট্রেন পরিষেবাটি প্রত্যাহার করা হয়েছিল। বর্তমানে মুরগেট হল্টের অবস্থানটি আপারমিলে রেলপথে একটি ফুট ক্রসিং দ্বারা চিহ্নিত করা হয়েছে, যদিও স্টেশনটির কোন চিহ্ন অবশিষ্ট নেই। কাছাকাছি ডেলফ জংশন সিগন্যাল বক্সের ভিত্তি দেখা যায়, যেখানে ট্রেনগুলি ডেলফের একক লাইন বিভাগে প্রবেশের অনুমতি প্রদানকারী টোকেন গ্রহণ করত।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. বাট, আর. ভি. জে. (১৯৯৫)। The directory of railway stations : details every public and private passenger station, halt, platform and stopping place, past and present [রেলওয়ে স্টেশনগুলির ডিরেক্টরি: প্রতিটি সরকারি ও বেসরকারি যাত্রী স্টেশন, হল্ট, প্ল্যাটফর্ম ও বিরতিস্থল, অতীত এবং বর্তমানের বিবরণ] (ইংরেজি ভাষায়)। স্পার্কফোর্ড: প্যাট্রিক স্টিফেনস লিমিটেড। পৃষ্ঠা ১৬২। আইএসবিএন 1-85260-508-1। আর৫০৮। 
  2. কুইক, এম.ই. (২০০২)। Railway passenger stations in England, Scotland and Wales – a chronology [ইংল্যান্ড, স্কটল্যান্ড ও ওয়েলসের রেলওয়ে যাত্রী স্টেশন – একটি কালানুক্রম] (ইংরেজি ভাষায়)। রিচমন্ড: রেলওয়ে অ্যান্ড ক্যানাল হিস্টোরিক্যাল সোসাইটি। পৃষ্ঠা ৩০২। ওসিএলসি 931112387