মাহমুদ মুতাওয়াল্লি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মাহমুদ মুতাওয়াল্লি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মাহমুদ আল মুতাওয়াল্লি মুহাম্মদ মনসুর
জন্ম (1993-01-04) ৪ জানুয়ারি ১৯৯৩ (বয়স ৩১)
জন্ম স্থান দাকাহলিয়া গভর্নরেট, মিশর
উচ্চতা ১.৭৭ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল আহলি
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৪:৩২, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মাহমুদ আল মুতাওয়াল্লি মুহাম্মদ মনসুর (আরবি: محمود المتولي محمد منصور, ইংরেজি: Mahmoud Metwalli; জন্ম: ৪ জানুয়ারি ১৯৯৩; মাহমুদ মুতাওয়াল্লি নামে সুপরিচিত) হলেন একজন মিশরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মিশরের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর মিশরীয় প্রিমিয়ার লিগের ক্লাব আল আহলি এবং মিশর জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১] তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় অথবা কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, মাহমুদ মিশর অনূর্ধ্ব-২০ দলের হয়ে মিশরের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মাহমুদ আল মুতাওয়াল্লি মুহাম্মদ মনসুর ১৯৯৩ সালের ৪ঠা জানুয়ারি তারিখে মিশরের দাকাহলিয়া গভর্নরেটে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মাহমুদ মিশর অনূর্ধ্ব-২০ এবং মিশর অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে মিশরের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৩ সালে মিশর অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। মিশরের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ৯ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Al Ahly Players" [আল আহলি খেলোয়াড়]। alahlyegypt.com (ইংরেজি ভাষায়)। কায়রো: আল আহলি স্পোর্টিং ক্লাব। ৫ অক্টোবর ২০২০। ২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২ ফেব্রুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]