বিষয়বস্তুতে চলুন

মার্টিন হেন্ডারসন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মার্টিন হেন্ডারসন
২০০৬-এ হেন্ডারসন
জন্ম (1974-10-08) ৮ অক্টোবর ১৯৭৪ (বয়স ৪৯)
অকল্যান্ড, নিউজিল্যান্ড
শিক্ষাবার্কেনহেড প্রাইমারি
নর্থকোট ইন্টারমিডিয়েট ওয়েস্টলেক বয়েজ হাই স্কুল
পেশাঅভিনেতা
কর্মজীবন১৯৮৯–বর্তমান

মার্টিন হেন্ডারসন (জন্ম ৮ অক্টোবর ১৯৭৪) একজন নিউজিল্যান্ড অভিনেতা। যিনি এবিসি মেডিকেল ড্রামা অফ দ্য ম্যাপে ডাঃ বেন কিটন, এবিসি মেডিকেল ড্রামা গ্রে এর অ্যানাটমি হিসাবে ডাঃ নাথান রিগস, নেটফ্লিক্স রোমান্টিক ড্রামা ভার্জিন রিভার হিসাবে জ্যাক শেরিডান, তার ভূমিকার জন্য ব্যাপক পরিচিত। এবং ২০০২ সালের হরর ফিল্ম দ্য রিং -এ নোয়া ক্লে চরিত্রে অভিনয়ের জন্য, যখন তিনি নিজ দেশে সাবান অপেরা শর্টল্যান্ড স্ট্রিটে স্টুয়ার্ট নিলসনের চরিত্রে তার কিশোর ভূমিকার জন্য পরিচিত ছিলেন।

জীবনের প্রথমার্ধ

[সম্পাদনা]

হেন্ডারসন জন্ম গ্রহণ করেছিলেন অকল্যান্ডে  এবং একটি স্থানীয় টেলিভিশন প্রযোজনা স্টোঞ্জারে মাত্র তের বছর বয়সেই অভিনয় জীবন শুরু করেছিলেন।

তিনি বার্কেনহেড প্রাইমারি নর্থকোট ইন্টারমিডিয়েট এবং ওয়েস্টলেক বয়েজ হাই স্কুলে পড়াশোনা করেছেন। তিনি যখন 17 বছর বয়সে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে যান, তখন অভিনয়ের পক্ষে।

হেন্ডারসন ১৯৯২ থেকে ১৯৯৫ পর্যন্ত প্রাইম-টাইম সোপ অপেরা শর্টল্যান্ড স্ট্রিটে স্টুয়ার্ট নিলসনের চরিত্রে অভিনয় করেছিলেন। পরবর্তীতে ১৯৯৭ সালে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে তিনি ইকো পয়েন্ট এবং হোম অ্যান্ড অ্যাওয়ে সহ অস্ট্রেলিয়ান চলচ্চিত্র এবং টেলিভিশন প্রযোজনায় হাজির হন। হলিউডের চলচ্চিত্রে ক্যারিয়ার এবং নিউইয়র্ক শহরের নেবারহুড প্লেহাউসে দুই বছরের প্রোগ্রামে প্রশিক্ষণ।

১৯৯৯ সালে, তিনি কিক -এ হাজির হন, যার জন্য তিনি ২০০০ সালে সহায়ক ভূমিকায় সেরা অভিনেতার জন্য AACTA পুরস্কারের জন্য মনোনীত হন। লস এঞ্জেলেসে চলচ্চিত্রের ভূমিকার জন্য এক বছরেরও বেশি সময় ধরে অডিশন না দেওয়ার পর, ২০০১ সালে তিনি একটি সহায়ক চরিত্রে অভিনয় করেছিলেন জন উ-পরিচালিত যুদ্ধ চলচ্চিত্র উইন্ডটালকার্সে। ২০০২ সালে, হেন্ডারসন হরর ফিল্ম দ্য রিংয়ে নাওমি ওয়াটসের বিপরীতে অভিনয় করেছিলেন। চলচ্চিত্রের বক্স অফিসে সাফল্যের পর, তাকে ড্রু ইন পারফেক্ট অপজাইটস এবং পরে ২০০৪ সালের প্রথম দিকে মুক্তিপ্রাপ্ত বাইকার চলচ্চিত্র টর্কে প্রধান চরিত্রে অভিনয় করা হয়। সেই বছর পরে, তিনি রোমান্টিক ছবি ব্রাইডে ঐশ্বর্যা রায়ের বিপরীতে অভিনয় করেন এবং কুসংস্কার এবং ব্রিটনি স্পিয়ার্সের "বিষাক্ত" মিউজিক ভিডিওতে হাজির। ২০০৫ সালে, তিনি কেট ব্লাঞ্চেট অভিনীত পুরস্কারপ্রাপ্ত লিটল ফিশে উপস্থিত হন। ২০০৬ সালে, হেন্ডারসন লন্ডনের ওয়েস্ট এন্ডে জুলিয়েট লুইসের সাথে ফুল ফর লাভের একটি প্রেক্ষাগৃহে প্রযোজনা পেয়েছিলেন।

তিনি ২০০৫ সালের চলচ্চিত্র মিস্টার অ্যান্ড মিসেস স্মিথ থেকে রূপান্তরিত টেলিভিশন সিরিজে জর্ডানা ব্রুস্টারের সাথে অভিনয় করার জন্য প্রস্তুত ছিলেন। যাইহোক, সিরিজটি কোন নেটওয়ার্ক গ্রহণ করেনি। ২০০৬ সালে, তিনি ফ্লাইবয়েস সিনেমায় উপস্থিত হন। তিনি ২০০৮ সালের ক্যাডিলাক সিটিএস এবং হাউস পর্ব "ব্যথামুক্ত" এর একটি বিজ্ঞাপনেও উপস্থিত ছিলেন। ২০১০ সালে, হেন্ডারসন গ্রে এর অ্যানাটমি নির্মাতা শন্ডা রাইমসের স্বল্পকালীন টেলিভিশন সিরিজ অফ দ্য ম্যাপে অভিনয় করেছিলেন।  ২০১৪ সালে, তিনি মাল্টি-প্ল্যাটফর্ম অস্ট্রেলিয়ান ড্রামা টেলিভিশন সিরিজ সিক্রেটস অ্যান্ড লাইস এবং সানডান্সটিভি নাটক সিরিজ দ্য রেড রোডে অভিনয় করেছিলেন।

২০১৫ সালে, হেন্ডারসন জ্যাক গিলেনহালের সাথে এভারেস্টে আবির্ভূত হন। সে বছর জুনে ডেডলাইন জানিয়েছিল যে সিরিজের প্রধান এলেন পম্পেওর মেরিডিথ গ্রে -এর প্রতি সম্ভাব্য প্রেমের আগ্রহ হিসেবে তিনি নভেম্বরে গ্রে এর অ্যানাটমিতে যোগ দেবেন। অভিনেতা দু'বছর পরে বেরিয়ে গেলেন, অক্টোবর ২০১৭ সালে তার চূড়ান্ত উপস্থিতি। হেন্ডারসন ডেডলাইনকে বলেছিলেন যে, তার প্রস্থান একটি গল্প-ভিত্তিক সিদ্ধান্ত, যোগ করে, "এটি আমার শেষ বছর ছিল তাই আমি আশা করছিলাম নাথানের গল্পের গল্পটি শেষ হয়ে যাবে।"

২০১৯ সাল থেকে, হেন্ডারসন নেটফ্লিক্স সিরিজ ভার্জিন রিভারে সহ-অভিনয় করেছেন, যিনি পিটিএসডি সহ প্রাক্তন সামুদ্রিক জ্যাক শেরিডানের ভূমিকা পালন করছেন। ২০২০ সালের ডিসেম্বরে সিরিজটি তৃতীয় মৌসুমের জন্য নেটফ্লিক্স দ্বারা পুনর্নবীকরণ করা হয়েছিল।

ব্যক্তিগত জীবন

[সম্পাদনা]

হেন্ডারসন একজন নিউজিল্যান্ড,ব্রিটিশ,অস্ট্রেলিয়ান এবং আমেরিকান অধিবাসী।

২০১৭ সালে, লস এঞ্জেলেসে তার একটি বাড়ি, একটি কুকুর এবং সাথে ছিল তার এক বান্ধবী।

চলচ্চিত্রের তালিকা

[সম্পাদনা]

চলচ্চিত্র

[সম্পাদনা]
বছর শিরোনাম ভূমিকা মন্তব্য
1999 লাথি টম ব্র্যাডশ মনোনীত - সহায়ক ভূমিকায় সেরা অভিনেতার জন্য এএফআই পুরস্কার
2000 The Summer of My Deflowering লুক সংক্ষিপ্ত চলচ্চিত্র
২০০২ বায়ুচালক ব্যক্তিগত টমাস নেলি
২০০২ The Ring নোয়া ক্লে
2003 স্কাগেরাক ইয়ান/কেন
2004 টর্ক ক্যারি ফোর্ড
2004 নিখুঁত বিপরীত ড্রু কার্টিস
2004 বধূ এবং কুসংস্কার উইলিয়াম ডারসি
২০০৫ ছোট মাছ রে রবার্ট হার্ট মনোনীত — সহায়ক ভূমিকায় সেরা অভিনেতার জন্য এএফআই পুরস্কার [১]



</br> মনোনীত - সহায়ক ভূমিকায় সেরা অভিনেতার জন্য এফসিসিএ পুরস্কার
2006 ফ্লাইবয় রিড ক্যাসিডি
2006 Smokin Aces হলিস এলমোর
2007 সিয়াটলে যুদ্ধ জে
২০০ সিডার বয়েজ ম্যাথিউ
2010 ক্রিসমাসে বাড়ি তরুণ এড
2013 The Moment জন/পিটার
2013 ডেভিলস নট ব্রেন্ট ডেভিস
2015 এভারেস্ট অ্যান্ডি হ্যারিস
2016 স্বর্গ থেকে অলৌকিক ঘটনা কেভিন বিম
2018 অচেনা মানুষ: রাতে শিকার মাইক
2018 কিশোর অলিভার
2018 হেলবেন্ট জেব ডুপ্রে

টেলিভিশন

[সম্পাদনা]
বছর শিরোনাম ভূমিকা মন্তব্য
1989 অপরিচিত data-sort-value="" style="background: #ececec; color: #2C2C2C; vertical-align: middle; text-align: center; " class="table-na" | —
1990 data-sort-value="" style="background: #ececec; color: #2C2C2C; vertical-align: middle; text-align: center; " class="table-na" | —| data-sort-value="" style="background: #ececec; color: #2C2C2C; vertical-align: middle; text-align: center; " class="table-na" | —
1990 দক্ষিণ সমুদ্রের রাইডার জ্যাক টেলর টেলিভিশন ফিল্ম
1992-1995, 2017 শর্টল্যান্ড স্ট্রিট স্টুয়ার্ট নিলসন প্রধান (27 পর্ব, asonsতু 1 এবং 26)
1995 ইকো পয়েন্ট data-sort-value="" style="background: #ececec; color: #2C2C2C; vertical-align: middle; text-align: center; " class="table-na" | —
1996 ঘাম টম ন্যাশ প্রধান (26 পর্ব, সিজন 1)
1996 বাড়িতে এবং দূরে জিওফ টমাস পুনরাবৃত্তি (7 পর্ব)
1997-1999 বড় আকাশ স্কটি গিবস প্রধান (53 পর্ব, asonsতু 1-2)
২০০ গৃহ জেফ পর্ব: " ব্যথাহীন "



</br> মনোনীত - সেরা অভিনেতার জন্য এএফআই আন্তর্জাতিক পুরস্কার
২০১১ মানচিত্রের বাইরে ড Ben বেঞ্জামিন "বেন" কিটন প্রধান (13 পর্ব, সিজন 1)
2012 রেকে জোশুয়া ফ্লয়েড অতিথি (2 পর্ব, সিজন 2)
2014-2015 The Red Road হ্যারল্ড জেনসেন প্রধান (12 পর্ব, asonsতু 1-2)
2014 গোপন ও মিথ্যা বেন গুন্ডেলাচ প্রধান (6 পর্ব, সিজন 1)
2015-2017 গ্রের শারিরবিদ্যা ডা Nat নাথান রিগস প্রধান (epis৫ টি পর্ব, asonsতু 12-14)
2019 -বর্তমান [২] ভার্জিন নদী জ্যাক শেরিডান প্রধান ভূমিকা
২০২১ মাই লাইফ ইজ মার্ডার উইল ক্রো অতিথি (সিজন 2)

ওয়েব সিরিজ

[সম্পাদনা]
বছর শিরোনাম ভূমিকা মন্তব্য
2013-2014 অকল্যান্ড ডেজ মার্টিন হেন্ডারসন 3 টি পর্ব

সঙ্গীত ভিডিও

[সম্পাদনা]
বছর শিরোনাম মন্তব্য
2003 বিষাক্ত ব্রিটনি স্পিয়ার্সের প্রেমিক

তথ্যসূত্র

[সম্পাদনা]
  1. "Past Awards"www.aacta.org (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ৩০ অক্টোবর ২০১৯ 
  2. Petski, Denise (ডিসেম্বর ২০, ২০১৯)। "'Virgin River' Renewed For Season 2 By Netflix"Deadline Hollywood। ডিসেম্বর ২০, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২০, ২০১৯