মাইল ৮১

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
"মাইল ৮১"
লেখকস্টিফেন কিঙ
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি
বর্গহরর, বৈজ্ঞানিক কল্পকাহিনী
প্রকাশনার ধরনই-বই
প্রকাশকসাইমন ও শুস্টার ডিজিটাল
প্রকাশনার তারিখ১ সেপ্টেম্বর ২০১১

মাইল ৮১ স্টিফেন কিঙের লেখা একটি উপন্যাসিকা, যেটি মূলত ১ সেপ্টেম্বর ২০১১ সালে একটি ইবই হিশেবে প্রকাশিত হয়েছিলো। বইটিতে স্টিফেন কিঙের উপন্যাস ১১/২২/৬৩ থেকে কিছু উদ্ধৃতি অংশ রয়েছে, যেটি এর ২ মাস পরে প্রকাশিত হয়। ২০১৫ সালের ছোট গল্প সংগ্রহ দি বাজার অব বেড ড্রিমস-এও গল্পটি সংগৃহীত হয়।

সংক্ষিপ্তসার[সম্পাদনা]

মাইল ৮১ এ মেইন টার্নপাইক বন্ধ হওয়া রেস্ট স্টপ, এমন একটি জায়গা যেখানে কিশোররা এখন পান করতে ও সমস্যায় জড়াতে ব্যবহার করে। পিট সিমন্স তার বড়ভাই থেকে পালিয়ে এখানে আসে, যেখানে সে এক বোতল ভদকা, এবং কিছু পর্ন পত্রিকা খুঁজে পায়। জ্ঞান হারানোর মত যথেষ্ট পান সে করে।

কাঁদা আচ্ছাদিত একটি স্টেশন ওয়াগন (যখন নিউ ইংল্যান্ডে এক সপ্তাহ ধরে কোন বৃষ্টিই হয়নি) 'ক্লোসড, নো সার্ভিস' সাইনটি পরিপূর্ণ অবহেলা করে মাইল ৮১ এলাকায় এসে পৌঁছায়। চালকের দরজাটি খুলে যায়, কিন্তু কেউ বেরিয়ে আসে না।

ডগ ক্লেটন, বিমা কোম্পানিতে কাজ করা এক লোক, আগ্রহ নিয়ে ওয়াগনটির কাছে গিয়ে শেষ পর্যন্ত ওয়াগনটির খাদ্যে পরিণত হয়। একে একে তার খাদ্যে পরিণত হয় দুটো বাচ্চার বাবা-মা, ঘোড়ার মালকিন, আর একজন পুলিশ টহলদার।

পরিগ্রহণ[সম্পাদনা]

ফেব্রুয়ারি ২০১৯ সালে গল্পটির উপর ভিত্তি করে অ্যালিস্টার ল্যাগ্র্যান্ডের পরিচালনায় চলচ্চিত্র নির্মানের ঘোষণা দেয়া হয়।[১]

আরও দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. ওয়াইজম্যান, আন্দ্রিয়াস; ওয়াইজম্যান, আন্দ্রিয়াস (২০১৯-০২-০৮)। "Stephen King Novella 'Mile 81' Heads To Screen With '1922' Producer Campfire & Director Alistair Legrand – EFM"ডেডলাইন (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২৭ জানুয়ারি ২০২০