ব্রহ্মাজী

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ব্রহ্মাজী
জন্ম (1965-04-25) ২৫ এপ্রিল ১৯৬৫ (বয়স ৫৯)
পেশাঅভিনেতা
কর্মজীবন১৯৮৬–বর্তমান

ব্রহ্মাজি (জন্ম ২৫ এপ্রিল ১৯৬৫) একজন ভারতীয় অভিনেতা যিনি তেলুগু সিনেমায় তার কাজের জন্য সবচেয়ে বেশি পরিচিত। [১] [২] [৩] [৪] তিনি পরিচালক কৃষ্ণ ভামসির চলচ্চিত্রে একজন নিয়মিত অভিনেতা। ব্রহ্মাজি কৃষ্ণ ভামসির পরিচালক হিসেবে প্রথম চলচ্চিত্র গুলাবি তে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় আবির্ভূত হন।

তিনি কৃষ্ণ ভামসির দ্বিতীয় চলচ্চিত্র নিন্নে পেল্লাদাতা তে হাজির হন। কৃষ্ণ ভামসি সিন্ধুরম সিনেমায় তাকে নায়ক বানিয়েছিলেন। পরবর্তীতে ব্রহ্মাজী চরিত্র শিল্পী হিসেবে চালিয়ে যান। তিনি সামাক্কা সারাক্কা, ইন্সপেক্টর, কাকি, আইডিয়া, আন্দারিকি বন্দনালু, অধ্যাক্ষ, ধুম ধাম, আববো ভাদা, কুম্বাকোনাম, এবং এনএইচ-৫ এর মতো চলচ্চিত্রে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। তিনি ২০১৮ সালে ১৬ তম সন্তোষম ফিল্ম অ্যাওয়ার্ডে 'সন্তোশাম আল্লু রামালিঙ্গাইয়া স্মারকম অ্যাওয়ার্ড' পেয়েছেন বিভিন্ন তেলুগু ছবিতে তার কমিক ভূমিকার জন্য।

জীবনের প্রথমার্ধ[সম্পাদনা]

ব্রহ্মাজীর [৫] কলেজের দিনগুলিতে, তিনি সুপারস্টার কৃষ্ণের একজন বড় ভক্ত ছিলেন। ব্রহ্মাজির বাবা নেল্লোরে একজন তহসিলদার হিসাবে কাজ করতেন, যখন জেভি সোমায়াজুলু একজন প্রখ্যাত মঞ্চ অভিনেতা, যিনি একজন ডেপুটি কালেক্টরও ছিলেন, তেলুগু ক্লাসিক মুভি শঙ্করাভরণাম- এ অভিনয় করেছিলেন। সিনেমায় তার অভিনয়ের জন্য, রাজস্ব বিভাগের তার সহকর্মীরা জেভি সোমায়াজুলুকে সংবর্ধনা দিয়েছে। তহসিলদারের ছেলে হওয়ায়, ব্রহ্মাজি সংবর্ধনা অনুষ্ঠানে জেভি সোমায়াজুলুকে কাছ থেকে দেখার সুযোগ পেয়েছিলেন। তার বাবার সমস্ত সহকর্মীরা জেভি সোমায়াজুলুর কাছ থেকে আশীর্বাদ নিতে মঞ্চে সারিবদ্ধ হয়েছিলেন।

চলচ্চিত্রের তালিকা[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Actor Brahmaji wants to become a director"The Times of India। ২০১৭-০১-১৫। সংগ্রহের তারিখ ২০১৮-০৪-১৯ 
  2. Kavirayani, Suresh (২০১৭-১০-১১)। "Brahmaji, a friend for all"Deccan Chronicle। সংগ্রহের তারিখ ২০১৮-০৪-১৯ 
  3. "Actor Brahmaji thanks Ram Charan for the pivotal role of Obanna in 'SyeRaa Narasimha Reddy'"The Times of India। ২০১৯-১০-০৬। সংগ্রহের তারিখ ২০১৯-১০-০৭ 
  4. "Brahmaji Trolls Rana Daggubati After He Confirms Relationship With Miheeka Bajaj"filmibeat। মে ১৩, ২০২০। সংগ্রহের তারিখ মে ১৪, ২০২০ 
  5. "ala modhalu ayyindhi brahmaji gari cine prasthanam! | Telugu Swag"teluguswag.com। সংগ্রহের তারিখ ২০২০-০৭-২৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]