ব্যাকন আইসক্রিম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
ব্যাকন আইসক্রিম
French toast with bacon ice cream.jpg
ফ্রেন্স টোস্টের সহিত ব্যাকন আইসক্রিম
অন্যান্য নামব্যাকন এন্ড এগ আইসক্রিম
প্রকারখাবার
পরিবেশনঠান্ডা
রন্ধনপ্রণালী: ব্যাকন আইসক্রিম  মিডিয়া: ব্যাকন আইসক্রিম

ব্যাকন আইসক্রিম একটি আধুনিক আবিষ্কার, যা মূলত শুকরের মাংস ডিমের মিশ্রণে মিশিয়ে ঠান্ডা করার মাধ্যমে তৈরি করা হয়। এই আইসক্রিম তৈরির ধারণা নেয়া হয় ১৯৭৩ সালের কমেডি ধারাবাহিক ছবি দ্য টু রোনিস থেকে।

উৎস[সম্পাদনা]

নিউইয়র্কের ফ্রেডোনিয়ায় অবস্থিত অ্যাল্ডরিচ বিফ এন্ড আইসক্রিম পার্লারে এপ্রিল ফুল তৈরির উদ্দেশ্যে এই আইসক্রিম বানানো হয়। ১৯৮২ সালে সহ প্রতিষ্ঠাতা স্কট অ্যাল্ডরিচকে এক রস বিক্রেতা রসালো আইসক্রিম তৈরি করতে চ্যালেঞ্জ ছুড়ে দেয়, যা দিয়ে সে মানুষকে এপ্রিল ফুল বানাতে পারে।

প্রস্তুতপ্রণালী[সম্পাদনা]

ব্যাকন আইসক্রিম

ব্যাকন আইসক্রিম সর্বপ্রথম ১৯৯২ সালে তৈরি করা হয় এবং ২০০০ সালের দিকে এটি জনপ্রিয়তার দ্বারপ্রান্তে পৌঁছে। এটি তৈরি করতে সাধারণ ভ্যানিলা আইসক্রিমের সাথে কেবল শুকরের মাংস যোগ করা হয়। এছাড়াও ক্রিম, রাম এবং পিকন নামক একধরণের বাদাম যোগ করা হয়।

"Someone who makes egg-and-bacon ice-cream is immediately hailed as a genius when I don't think he is. If you vomit and make an ice-cream out of the vomit, is that original enough for a star? The Michelin system does a great disservice to the industry."

—Nico Ladenis[১]

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Day, Elizabeth (১ ফেব্রুয়ারি ২০০৪)। "Chefs with stars in their eyes fail diners, says Michelin chief"The Telegraph। London। সংগ্রহের তারিখ ১৮ জানুয়ারি ২০১১ 

টেমপ্লেট:Bacon টেমপ্লেট:Ice cream