ব্যবহারকারী আলাপ:Sh lrb2003

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্বাগতম!

প্রিয় Sh lrb2003, উইকিপিডিয়াতে আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি এ জায়গাটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন। এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবেঃ

কাজে নেমে পড়বার সহজ উপায় হল নীচের যেকোন পদ্ধতি অনুসরণ করা-

  • আমাদের সম্প্রদায়ের অন্যতম বর্তমান লক্ষ্য হল আবশ্যকীয় নিবন্ধ-গুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা। তালিকাটি থেকে পছন্দের যেকোন একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন।
  • Alt-x চাপুন, বা অজানা যেকোনো পৃষ্ঠা লিঙ্কে ক্লিক করুন। যেকোন একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে প্রসারণ বা পরিমার্জন করতে পারেন।
  • অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন।
  • নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সহায়তা নিতে পারেন, এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে "অন্যান্য ভাষা"-র তালিকা থেকে English-এ ক্লিক করতে হবে।
  • নতুন নিবন্ধ শুরু করতে হলে এই পাতায় গিয়ে ফর্মে নিবন্ধের নামটি লিখুন।

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! দয়া করে আলাপের পাতায় বার্তা লেখার পর চারটি টিল্ডা(~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ তৈরি করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং সাহায্যকারী কিছুক্ষনের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দিবে। আবারও স্বাগতম! 



--বেলায়েত (আলাপ | অবদান) ১৮:০৯, ১৯ সেপ্টেম্বর ২০০৬ (UTC)


খালি নিবন্ধ[সম্পাদনা]

দয়াকরে নিবন্ধ তৈরি করে খালি রাখবেন না। দু লাইন হলেও লিখে দিন। আর আপনি যে ছবিগুলো আপলোড করেছেন তার কপিরাইট কি, তা ছবিতে উল্ল্যখ করুন না হলে ছবিগুলো ফেলা হতে পারে। ধন্যবাদ।--বেলায়েত ১৫:০৫, ২২ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

দয়া করে আগামী এক দিনের মধ্যে আপনার আপলোড করা ছবিগুলির কপিরাইট ও উৎস উল্লেখ করুন (ছবির পাতায়)। নাহলে আগামী কাল এই ছবি গুলি মুছে ফেলা হবে। --রাগিব (আলাপ | অবদান) ০৫:৪৩, ২৭ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

  • ছবির উৎস বলতে ওয়েবসাইট বা অন্য যেখান থেকে নিয়েছেন সেটা বুঝাচ্ছি। ছবির পাতায় উল্লেখ করুন।
  • কপিরাইট হল, ছবির যে ওয়েবসাইট থেকে নিয়েছেন, তাদের অনুমতি আছে কিনা, তার প্রমাণ। ছবিগুলি যার তোলা বা যে ওয়েবসাইটে রাখা, তাদের অনুমতি ক্রমেই এগুলি ব্যবহার করা যাবে। অ্যালবামের কাভারের ক্ষেত্রে বিশেষ ছাড় রয়েছে, তবুও সেটা উল্লেখ করতে হবে। আগে উৎস যোগ করুন, তার পর বাকিটা ব্যাখ্যা করবো। --রাগিব (আলাপ | অবদান) ০৬:৩২, ২৭ সেপ্টেম্বর ২০০৬ (UTC)

কিছু বিষয়[সম্পাদনা]

কপিরাইটের ব্যাপারে খেয়াল করুন। এখানে অনেকে আছেন যারা এই প্রয়াস এর সাথে অনেক দিন ধরে জড়িত। কোন ব্যাপারে সন্দেহ থাকলে তাদের জিজ্ঞেস করুন। --Hasan.zamil ১১:১১, ২১ অক্টোবর ২০০৬ (UTC)

ছবির কপিরাইট তথ্য[সম্পাদনা]

আপনাকে ছবির কপিরাইট তথ্যের ব্যপারে আগেও সাবধান করা হয়েছিল। কিন্তু তাতে আপনি কোন কর্ণপাত করেন নি। বিধায় আপনার আপলোডকৃত বেশ কিছু ছবি আজ মুছে দেওয়া হল এবং কিছু ছবিতে কপিরাইট তথ্য যোগ করার জন্য বার্তা যোগ করা হয়েছে। আপনি যদি ২ দিনের মধ্যে এগুলোর কপিরাইট তথ্য যোগ না করেন তাহলে বাকি সব ছবি মুছে দেওয়া হবে।--বেলায়েত (আলাপ | অবদান) ১৭:২৩, ২৩ সেপ্টেম্বর ২০০৭ (UTC)

আপনি যদি আর কপিরাইট সংরক্ষিত ছবি আপলোড করেন তো আপনাকে ব্যান করা হবে।--বেলায়েত (আলাপ | অবদান) ১৭:৩৫, ২৬ সেপ্টেম্বর ২০০৭ (UTC)