ব্যবহারকারী:Marnie Hawes/আর্নি ফ্লেচার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আর্নি ফ্লেচার
একজন ঘন কালো চুলের অধিকারী চশমা এবং স্যুট পরিহিত বছর চল্লিশের ব্যক্তি। তিনি হাসছেন এবং তার মুখটি বাম দিকে ফেরানো।
৬০তম গভর্নর, কেনটাকি
কাজের মেয়াদ
ডিসেম্বর ৯, ২০০৩ – ডিসেম্বর ১১, ২০০৭
লেফটেন্যান্টস্টিভ পেন্স
পূর্বসূরীপল প্যাটন
উত্তরসূরীস্টিভ বিশেয়ার
-নির্বাচিত সদস্য
৬ষ্ঠ জেলা থেকে
কাজের মেয়াদ
জানুয়ারী ৩,১৯৯৯ – ডিসেম্বর ৮, ২০০৩
পূর্বসূরীস্কটি বেইস্লার
উত্তরসূরীবেন স্যান্ডলার
ব্যক্তিগত বিবরণ
জন্মআর্নেস্ট লি ফ্লেচার
(1952-11-12) ১২ নভেম্বর ১৯৫২ (বয়স ৭১)
মাউন্ট স্টার্লিং, কেনটাকি, আমেরিকা .
রাজনৈতিক দল রিপাবলিকান
দাম্পত্য সঙ্গীগ্লিনা ফস্টার
প্রাক্তন শিক্ষার্থীকেনটাকি ইউনিভার্সিটি ([ব্যাচেলর অব সায়েন্স|বি এস]], এম ডি)
পুরস্কার বিমান বাহিনীর প্রশংসাসূচক পদক
এয়ার ফোর্স ইউনিট এর অসামান্য পুরস্কার
স্বাক্ষর
সামরিক পরিষেবা
আনুগত্যটেমপ্লেট:দেশের উপাত্ত আমেরিকা
শাখা ইউ.এস এয়ার ফোর্স
কাজের মেয়াদ১৯৭৪-১৯৮০
পদ অধিনায়ক

আর্নেস্ট লি ফ্লেচার (জন্ম 1২ নভেম্বর, 195২) একজন আমেরিকান চিকিৎসক এবং রাজনীতিবিদ । তিনি ১৯৯৮ সালে, মার্কিন যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভস পদে পর পর তিন বার নির্বাচিত হন। কেনটাকি এর ৬০ তম গভর্নর নির্বাচিত হওয়ার পর ২০০৩ সালে তিনি পদত্যাগ করেন এবং ২০০৭ সাল পর্যন্ত এই পদে নিয়োজিত ছিলেন। রাজনীতিতে প্রবেশের পূর্বে ফ্লেচার ছিলেন পারিবারিক চিকিৎসক এবং ব্যাপটিস্ট মন্ত্রী ছিলেন। তিনি ছিলেন কেনটাকি গভর্নর হিসেবে নির্বাচিত দ্বিতীয় চিকিত্সক; প্রথম জন ছিলেন ১৮৭৯ সালে লুক পি.ব্ল্যাকবার্ন । তিনি রিপাবলিকান পার্টির একজন সদস্য।

ফ্লেচার কেনটাকি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়ে মহাকাশচারী হওয়ার স্বপ্ন পূরণের লক্ষ্যে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীতে যোগদান করেন । বাজেট তার স্কোয়াড্রনের উড়ার সময় কমিয়ে দেয়ায় তিনি বিমান বাহিনীর চাকরি ছেড়ে দেন। এরপর তিনি মহাকাশ মিশনে বেসামরিক নাগরিক হিসেবে স্থান লাভের লক্ষ্যে ঔষধ এ ডিগ্রী অর্জন করেন। তার দৃষ্টিশক্তির অবনতি হওয়ায় তাঁকে নভোচারী হওয়ার স্বপ্ন ত্যাগ করতে হয়। তিনি ব্যক্তিগতভাবে চিকিৎসক হিসেবে কর্ম জীবন শুরু করেন। সেই সাথে ব্যাপটিস্ট মন্ত্রী হিসাবে যোগদান করেন। ১৯৯৪ সালে তিনি কেন্টাকি হাউস অব রিপ্রেজেন্টেটিভস হিসেবে নির্বাচিত হন এবং রাজনীতিতে সক্রিয় হন। দুই বছর পর তিনি মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভস আসনের জন্য লড়েন, কিন্তু তৎকালীন দায়িত্বে থাকা স্কট বেইস্লার এর কাছে হেরে যান। স্কট বেইস্লার মার্কিন সিনেটের জন্য লড়তে অবসরে গেলে,ফ্লেচার আবারও কংগ্রেস আসনের জন্য লড়েন এবং ডেমোক্রেটিক স্টেট সিনেটর আর্নেস্টো স্করসান কে পরাজিত করেন। ফ্লেচার খুব শীঘ্রই হেল্থ রিপাবলিকান ক্যকাসের স্বাস্থ্যসেবা আইন, বিশেষত রোগীদের বিল অফ রাইটস সম্পর্কিত শীর্ষ উপদেষ্টা পদ লাভ করেন।

২০০৩ সালে, ফ্লেচার যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল বেন চ্যান্ডলারের কে পরাজিত করে গভর্নর হিসেবে নির্বাচিত হন। গভর্নর হিসেবে দায়িত্ব নেয়ার পর তার মেয়াদের শুরুর দিকে ফ্লেচার নির্বাহী শাখার পুনর্গঠন করে রাষ্ট্রের বেশ কিছু অর্থ বাঁচিয়ে দেন। ২০০৪ সালে, তিনি রাষ্ট্রীয় কর কোডের একটি পরিবর্তন প্রস্তাব করেছিলেন, তবে সাধারণ পরিষদ এটি বাতিল করে দেয়। রাজ্য সিনেটে রিপাবলিকানরা রাষ্ট্রীয় বাজেট সংস্কারে যখন তৎপর হয় তারা, তাঁর সংস্কারটিতে জোর দিয়েছিল, কিন্তু আইনসভাও আইনটি স্থগিত করে দেয় এবং ২০০৫ সাল পর্যন্ত রাষ্ট্র ফ্লেচার এর করা নির্বাহী ব্যয়ের পরিকল্পনার অধীনে পরিচালিত হয়েছিল। ২০০৫ সালে বাজেট এবং সংস্কার উভয়ই গৃহীত হয়েছিল।

পরে ২০০৫ সালে, রাষ্ট্রের সর্বোচ্চ পদাসীন গণতন্ত্রবাদী, অ্যাটর্নি জেনারেল গ্রেগ স্টাম্বো, ফ্লেচার প্রশাসনের নিয়োগ পদ্ধতি রাষ্ট্রের মেধা যাচাই পদ্ধতি লঙ্ঘন করছে কিনা তা যাচাইয়ের জন্য তদন্ত শুরু করেন। একটি গ্র্যান্ড জুরি ফ্লেচারের দলের সদস্যদের বিরুদ্ধে এবং শেষ পর্যন্ত ফ্লেচারের বিরুদ্ধে আনা বেশ কয়েকটি অভিযোগ ফিরিয়ে দেয়। ফ্লেচার তদন্তে অভিযুক্ত তার কর্মীদের সবাইকে ক্ষমা করে দেন, কিন্তু নিজেকে ক্ষমা করেননি। ২০০৬ সালের শেষের দিকে ফ্লেচার এবং স্টাম্বোর মধ্যে একটি চুক্তির মাধ্যমে তদন্তটি শেষ হলেও, ২০০৭ সালে ফ্লেচার পুনরায় নির্বাচন প্রস্তাবনার ক্ষেত্রে চাপের মুখে পড়েন। রিপাবলিকানের প্রাথমিক নির্বাচনে, সাবেন কংগ্রেস মহিলা সদস্য অ্যানি নর্থাপ এর চ্যালেঞ্জ ফিরিয়ে দেয়ার পর ফ্লেচার সাধারণ নির্বাচনে স্টিভ বিশেয়ার এর কাছে হেরে যান। তাঁর গভর্নর পদে মেয়াদ শেষ হলে, তিনি আল্টন হেলথ কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তাঁর চিকিৎসা জীবনে ফিরে যান। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। [[বিষয়শ্রেণী:২১শ শতাব্দীর মার্কিন রাজনীতিবিদ]] [[বিষয়শ্রেণী:জীবিত ব্যক্তি]] [[বিষয়শ্রেণী:১৯৫২-এ জন্ম]] [[বিষয়শ্রেণী:আমেরিকান রক্ষণশীল মানুষ]] [[বিষয়শ্রেণী:আমেরিকান বিমান বাহিনীর কর্মকর্তা]] [[বিষয়শ্রেণী:কেনটাকি ইউনিভার্সিটির এলামনাই]] [[বিষয়শ্রেণী:কেনটাকি থেকে আগত চিকিৎসক]] [[বিষয়শ্রেণী:লেক্সিংটন এর রাজনীতিবিদ]]