ব্যবহারকারী:Anisul Islam Riad

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

আনিসুল ইসলাম রিয়াদ (ইংরেজী: Anisul Islam Riad), উইকিপিডিয়ার সাথে পরিচয় ২০১০ সালে। তখন থেকে ইংরেজি উইকিপিডিয়া শুধু পড়তাম আর মাঝে মাঝে এডিট বাটনে ক্লিক করে অদ্ভুত উইকি সিনট্যাক্স বোঝার চেষ্টায় গালে হাত দিয়ে ঘন্টার পর ঘন্টা পার করতাম, তবে অনেকদিন তাতে হাত দেইনি ভয়ে। এর মাঝে হঠাৎ একদিন ইংরেজি উইকিপিডিয়ার সাইডবারে বাংলা লেখা দেখে বাংলা উইকিপিডিয়ায় আগমণ। এবার মনে হলো কিছু করতেই হবে, তাই ২০১৬ সালেই ৭ অক্টোবর রেজিস্ট্রেশন করে ফেলি, সেই থেকে শুরু।

শুরুতে উপজেলা লোহাগাড়া নিয়ে সম্পাদনা করি পরবর্তীতে আমার স্কুল আমিরাবাদ জনকল্যাণ উচ্চবিদ্যালয় এই নামে পাতা তৈরি করি। বর্তমানে আমি উইকিমিডিয়া বাংলাদেশ চ্যাপ্টারের একজন সদস্য।

আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ওমরগনি এম.ই.এস বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে BBA করছি এবং ন্যাশনাল ইনফরমেশন অব টেকনোলজি (NIT) থেকে কম্পিউটার নিয়ে হায়ার ডিপ্লোমা করেছি । আমার জন্ম ও বেড়ে ওঠা চট্টগ্রাম শহরের প্রায় ৬০ কিলোমিটার দক্ষিণে ভালোবাসা মাখা লোহাগাড়া উপজেলার বর্তমান মধ্য আমিরাবাদ চৌধুরী পাড়া গ্রামে । আমি নিজেকে একজন প্রকৃতিচারী হিসেবে দেখতে ভালবাসি। সুযোগ পেলেই আমি মুক্ত বাতাসের খোজে বেড়িয়ে পড়ি এবং বাংলাদেশের বনভূমি ও পাহাড়ের অনেক জায়গাই আমার দেখা হয়ে গেছে। বর্তমানে একটি আর্থিক প্রতিষ্ঠানে কর্মরত এবং বিশ্বব্যাপী সেবামূলক সংগঠন রোটারি ক্লাবের অধীনে রোটার‌্যাক্ট ক্লাব অব চিটাগং এর বোর্ড সদস্য হিসেবে কাজ করে যাচ্ছি।

আমার অবদান এবং সম্পাদনা[সম্পাদনা]

১) আমিরাবাদ জনকল্যাণ উচ্চ বিদ্যালয় ২) লোহাগাড়া বন্যপ্রাণী অভয়ারণ্য

সহ-সম্পাদনা[সম্পাদনা]

১) লোহাগাড়া উপজেলা, চট্টগ্রাম