ব্যবহারকারী:Ahm masum/পদক প্রদান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

মুক্তিযুদ্ধের চেতনা পদক[সম্পাদনা]

...বেশকিছু দিন থেকে মুখে মুখে শোনা যাচ্ছে প্রতিদিন নাকি প্লেনে করে সাদা পোশাকে প্রচুর সৈন্য এসে নামছে বিমানবন্দরে। বিশ্বাস হতে চায় না কথাটা, তবু বুক কেঁপে ওঠে। ওদিকে চটগ্রাম খেকে দু’তিনজন বন্ধুর টেলিফোনে জানা গেছে-চট্টগ্রাম বন্দরে অস্ত্র বোঝাই জাহাজ এসে ভিড়েছে পশ্চিম পাকিস্তান থেকে। সে অস্ত্র চট্টগ্রামের বীর বাঙালিরা খালাস করতে দেবে না বলে মরণপণ করে রাস্তায় রাস্তায় ব্যারিকেড দিচ্ছে। ওদের ছত্রভঙ্গ করার জন্য আর্মি ঝাঁপিয়ে পড়েছে ওদের ওপর।

রুমীর মুখে দু’দিনের খোঁচা খোঁচা দাড়ি। মাথার চুল খামছে ধরে রুমী বলল, “আম্মা বুঝতে পারছ না মুজিব-ইয়াহিয়া আলোচনা ব্যর্থ হতে বাধ্য। এটা ওদের সময় নেবার অজুহাত মাত্র। ওরা আমাদের স্বাধীনতা দেবে না। স্বাধীনতা আমাদের ছিনিয়ে নিতে হবে সশস্ত্র সংগ্রাম করে।”

আমি শিউরে উঠলাম, “বলিস কিরে? পাকিস্তান আর্মির আছে যুদ্ধের লেটেস্ট মডেলের সব অস্ত্রশস্ত্র। তাদের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাম করবি কি দিয়ে?”

রুমী উত্তেজিত গলায় বলল, একজ্যাকটলি-... -- একাত্তরের দিনগুলি: ২৫ মার্চ, ১৯৭১ ; জাহানারা ইমাম

আপনি খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সবার (প্রায়) নিবন্ধ তৈরি করেছেন ও ছবি যুক্ত করেছেন। বাংলা উইকিতে বীর শ্রেষ্ঠ‎, বীর বিক্রম‎ , বীর প্রতীক‎ ,বীর উত্তম‎ দের সম্পর্কিত নিবন্ধ গুলো আপনি এতো এতো সমৃদ্ধ করেছেন যে অন্য কাঁরও দ্বারা ততটা হয়েছে বলে আমার চোখে পড়ে নি। সে কারনে আপনাকে এই পদকটি দিচ্ছি ।

আপনি বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের নিবন্ধ তৈরি করেছেন। সংসদ সদস্যদের নিবন্ধ তৈরি করেছেন । #১০০ উইকিডেইস চ্যালেঞ্জ সফলভাবে সমাপ্ত করেছেন। উইকিতে ১২০০+ ছবি আপলোড করেছেন তার মধ্যে কমন্সেই করেছেন ৮০০+ । এছাড়াও উইকিপিডিয়া নিয়ে বই লিখে একুশে বইমেলায় প্রকাশ করিয়েছেন । বিভিন্ন গণমাধ্যমে কলাম লিখেছেন। শীর্ষ দৈনিকে নিবন্ধ, ফিচার, সংবাদ প্রকাশ করিয়েছেন। বাংলা উইকিপিডিয়াকে জনপ্রিয় করণের লক্ষে আপনার প্রচেষ্টাগুলো অবশ্যই প্রশংসার দাবীদার।

আপনাকে এই পদক দিতে পেরে আমি গর্বিত। আশা করি আপনি এই ধারা বজায় রাখবেন। --মহামতি মাসুম (আলাপ) ১৯:২০, ২৬ জানুয়ারি ২০১৮ (ইউটিসি)