ব্যবহারকারী:কে. এম. ইমরান হোসেন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে



কে. এম. ইমরান হোসেন[সম্পাদনা]

সুপ্রিয় কে. এম. ইমরান হোসেন!

উইকিপিডিয়ায় আপনাকে স্বাগত জানাচ্ছি। Face-smile.svg আশা করছি এ পরিবেশটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন। এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবে: Crystal Clear app kedit.svg কী ভাবে একটি নতুন নিবন্ধ সৃষ্টি করবেন — নতুন নিবন্ধ শুরু করার প্রস্তুতি ও ফর্ম। Gnome-devel.svg কীভাবে একটি পৃষ্ঠা সম্পাদনা করবেন — প্রয়োজনীয় উইকি মার্কআপগুলোর বিস্তারিত তালিকা। Crystal Clear app ktip.svg এক নজরে সম্পাদনা সহায়িকা — অতি প্রয়োজনীয় উইকি মার্কআপগুলোর তালিকা পাবেন এখানে। Gnome-help.svg টিউটোরিয়াল — উইকিপিডিয়া অবদান রাখার জন্য ধারাবাহিক প্রশিক্ষণমূলক প্রস্তুতি নিতে এটি দেখুন। Stop hand.svg উইকিপিডিয়া কী নয় — উইকিপিডিয়ায় সংকলনযোগ্য নিবন্ধের মাপকাঠি জানতে এটি পড়ুন।

কাজে নেমে পড়বার সহজ উপায় হলো নিচের যে-কোনো একটি পদ্ধতি অনুসরণ করা: উইকিপিডিয়ার বর্তমান লক্ষ্যগুলোর অন্যতম হলো Crystal Clear app ksokoban.svg আবশ্যকীয় নিবন্ধগুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা। তালিকাটি থেকে পছন্দের যে-কোনো একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন। কি-বোর্ডের Alt + Shift + X চাপুন, বা ‘অজানা যে-কোনো পৃষ্ঠা’ লিঙ্কে ক্লিক করুন। যে-কোনো একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে পরিবর্ধন বা পরিমার্জন করতে পারেন। অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন। নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সাহায্য নিতে পারেন। এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে ‘অন্যান্য ভাষাসমূহ’-এর তালিকা থেকে English-এ ক্লিক করুন। আপনার প্রথম নিবন্ধটি শুরু করার পূর্বে অনুগ্রহ করে আপনার প্রথম নিবন্ধ সম্পর্কিত দিকনির্দেশনাগুলো পড়ে নিন। উইকিপিডিয়ানদের সাথে আলাপ করতে তাঁদের আলাপ পাতা ব্যবহার করুন অথবা সরাসরি চ্যাটের সুবিধা নিতে পারেন। এছাড়া নিজের সম্পর্কে তথ্য আপনি আপনার ব্যবহারকারী পাতায় রাখতে পারেন। এর মাধ্যমে অন্য উইকিপিডিয়ানরা আপনার সম্পর্কে জানতে পারবে। সাহায্য চাইতে এবং মতামত রাখতে অনুগ্রহপূর্বক সম্পর্কিত পাতার আলাপ পাতা ব্যবহার করুন।

অনুগ্রহপূর্বক আলাপের পাতায় বার্তা রাখার পর সম্পাদনা টুলবারের Insert-signature.png চিহ্নে ক্লিক করার মাধ্যমে অথবা চারটি টিল্ডা (কে. এম. ইমরান হোসেন (আলাপ) ১৮:৩২, ৭ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)) চিহ্ন দিয়ে নাম স্বাক্ষর করুন। এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তাহলে অভ্যর্থনা কমিটির যে-কোনো সদস্যকে প্রশ্নটি করুন, বা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং নিচে আপনার প্রশ্নটি লিখুন। একজন সাহায্যকারী কিছুক্ষণের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেবেন। আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! আবারও স্বাগতম এবং শুভেচ্ছা!

বাংলা উইকিপিডিয়া অভ্যর্থনা কমিটি, ১১:০৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৩ (ইউটিসি)

যে উপাদান কপিরাইট লঙ্ঘন করবে তা অপসারণ করা হবে। বিশ্বকোষীয় উপাদান অবশ্যই যাচাইযোগ্য হতে হবে। সংরক্ষণের দ্বারা, আপনি এই বিষয়ে একমত হচ্ছেন যে, আপনার অবদান, ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন/শেয়ার-আলাইক লাইসেন্স ৩.০ এবং গনু ফ্রি ডকুমেন্টেশন লাইসেন্স (জিএফডিএল)-এর আওতাভুক্ত। এছাড়া আপনি আরও একমত হচ্ছেন যে, আপনার অবদান অন্যান্য ব্যবহারকারীদের দ্বারাও সম্পাদিত হতে পারে, এবং সেটা খুব কম থেকে খুব বেশি যেমন, হাইপারলিঙ্ক বা আপনার অবদানকৃত পৃষ্ঠার নাম (ইউআরএল) পর্যন্ত হতে পারে। ব্যবহারের শর্তাবলীতে বিস্তারিত দেখুন।

নিশ্চিত না আপনি কি সম্পর্কে সাহায্য চান পরিষ্কার করে বলুন। Sethtalk ১৫:৫৪, ৯ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)