বিষয়বস্তুতে চলুন

বেল ৪০৭

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বেল ৪০৭
২০১২ সালে নাসাউ কাউন্ট্রি পুলিশ ডিপার্টমেন্টের একটি বেল ৪০৭ হেলিকপ্টার
ভূমিকা বহুমুখী ব্যবহারযোগ্য হেলিকপ্টার
উৎস দেশ আমেরিকা / কানাডা
নির্মাতা বেল হেলিকপ্টার
প্রথম উড্ডয়ন ২৯ জুন ১৯৯৫[১]
প্রবর্তন ১৯৯৬
অবস্থা সেবায় সম্পৃক্ত
নির্মিত হচ্ছে ১৯৯৫ – বর্তমান
নির্মিত সংখ্যা ১৬০০+

বেল ৪০৭ একটি চার-ব্লেডের একক-ইঞ্জিনের নাগরিক সুবিধা সম্বলিত হেলিকপ্টার। বেল ২০৬এল-৪ লংরেঞ্জারের একটি ডেরিভেটিভ, ৪০৭ মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর OH-58D কিওয়া ওয়ারিয়রের জন্য বিকশিত চার-ব্লেড, সফট-ইন-প্লেন ডিজাইন রোটর কম্পোজিট হাব ব্যবহার করে, যা ২০৬এল-৪ এর দুই-ব্লেড, সেমি-রিজিড, টিটারিং রোটরের পরিবর্তে ব্যবহার করা হয়েছে।

নকশা এবং উন্নয়ন

[সম্পাদনা]
HeliRussia ২০০৮ এ বেল 407

১৯৯৩ সালে, বেল তাদের মডেল ২০৬ সিরিজের প্রতিস্থাপন হিসেবে নিউ লাইট এয়ারক্রাফট উন্নয়ন শুরু করে। এই প্রোগ্রামের ফলস্বরূপ ৪০৭, যা বেলের লংরেঞ্জারের একটি উন্নয়ন।। [২] একটি ২০৬এল-৩ লংরেঞ্জারকে ৪০৭ প্রদর্শক হিসেবে কাজ করার জন্য পরিবর্তিত করা হয়েছিল।। [২] প্রদর্শকটি ৪০৭ এর হার্ডওয়্যার ব্যবহার করেছিল এবং উন্নয়নাধীন ৪০৭ এর প্রশস্ত ফিউজলেজ প্রদর্শনের জন্য মোল্ডেড ফেয়ারিং যোগ করেছিল। [২]

  1. "Bell 407". Jane's All the World's Aircraft. Couldson, Surrey, UK: Jane's Information Group, 2010. subscription article, posted September 13, 2010[স্থায়ীভাবে অকার্যকর সংযোগ].
  2. Frawley, Gerard. The International Directory of Civil Aircraft, 2003-2004, p. 47. Aerospace Publications Pty Ltd, 2003. আইএসবিএন ১-৮৭৫৬৭১-৫৮-৭.