বুর্গোস ফুটবল ক্লাব

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বুর্গোস
পূর্ণ নামবুর্গোস ক্লাব দে ফুটবল এসএডি
ডাকনামবুর্গালেসেস
প্রতিষ্ঠিত১৩ আগস্ট ১৯৮৫; ৩৮ বছর আগে (1985-08-13)
মাঠএল প্লান্তিও স্টেডিয়াম
ধারণক্ষমতা১২,১৯৪[১]
সভাপতিস্পেন রোদ্রিগো সান্তিদ্রিয়ান
ম্যানেজারস্পেন হোন আন্দোনি পেরেস আলোন্সো
লিগসেহুন্দা দিভিসিওন
২০২২–২৩১১তম
ওয়েবসাইটক্লাব ওয়েবসাইট
বর্তমান মৌসুম

বুর্গোস ক্লাব দে ফুটবল এসএডি (স্পেনীয়: Burgos CF; সাধারণত বুর্গোস সিএফ এবং সংক্ষেপে বুর্গোস নামে পরিচিত) হচ্ছে বুর্গোস ভিত্তিক একটি স্পেনীয় পেশাদার ফুটবল ক্লাব। এই ক্লাবটি বর্তমানে স্পেনের দ্বিতীয় স্তরের ফুটবল লিগ সেহুন্দা দিভিসিওনে প্রতিযোগিতা করে। এই ক্লাবটি ১৯৮৫ সালের ১৩ই আগস্ট তারিখে প্রতিষ্ঠিত হয়েছে। ১২,১৯৪ ধারণক্ষমতাবিশিষ্ট এল প্লান্তিও স্টেডিয়ামে বুর্গালেসেস নামে পরিচিত ক্লাবটি তাদের সকল হোম ম্যাচ আয়োজন করে থাকে।[২] বর্তমানে এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন স্পেনীয় সাবেক ফুটবল খেলোয়াড় হোন আন্দোনি পেরেস আলোন্সো এবং সভাপতির দায়িত্ব পালন করছেন রোদ্রিগো সান্তিদ্রিয়ান[৩] বর্তমানে স্পেনীয় রক্ষণভাগের খেলোয়াড় উনাই এলগেসাবাল এই ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।[৪][৫]

ঘরোয়া ফুটবলে, বুর্গোস এপর্যন্ত ১২টি শিরোপা জয়লাভ করেছে; যার মধ্যে দুইটি সেহুন্দা দিভিসিওন শিরোপা রয়েছে। আন্দ্রেস গন্সালেস, আইতোর কোর্দোবা, মিকি মুনিয়োস, আদ্রিয়ান এর্নান্দেস এবং গাবি বালিন্তের মতো খেলোয়াড়গণ বুর্গোসের জার্সি গায়ে মাঠ কাঁপিয়েছেন।

ইতিহাস[সম্পাদনা]

১৯৮৫–৮৬ মৌসুমে, পেশাদার ফুটবল ক্লাব হিসেবে প্রথম মৌসুমে বুর্গোস স্পেনের পেশাদার ফুটবল ক্লাবগুলোর মধ্যকার আয়োজিত স্পেনীয় ফুটবল লিগ পদ্ধতির তৎকালীন ৬ প্রদান করা হয়নি স্তরের পেশাদার ফুটবল লিগ দিভিসিওনেস রেগিওনালেস দে ফুতবলে প্রতিদ্বন্দ্বিতা করেছিল; ফেলিক্স আরনাইসের অধীনে উক্ত মৌসুমে বুর্গোস ২৮ জয় এবং ২ ড্রয়ে সর্বমোট ৫৮ পয়েন্ট অর্জন করে ১৯৮৫–৮৬ দিভিসিওনেস রেগিওনালেস দে ফুতবলের পয়েন্ট তালিকায় ১ম স্থান অর্জন করেছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]