নেতাজি সুভাষচন্দ্র বসু রোড, কলকাতা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এটি এই পাতার একটি পুরনো সংস্করণ, যা Anupamdutta73 (আলোচনা | অবদান) কর্তৃক ১২:৩১, ৮ জুন ২০২১ তারিখে সম্পাদিত হয়েছিল ("Netaji Subash Chandra Bose Road" পাতাটি অনুবাদ করে তৈরি করা হয়েছে)। উপস্থিত ঠিকানাটি (ইউআরএল) এই সংস্করণের একটি স্থায়ী লিঙ্ক, যা বর্তমান সংস্করণ থেকে ব্যাপকভাবে ভিন্ন হতে পারে।

নেতাজি সুভাষ চন্দ্র বসু রোড দক্ষিণ কলকাতার একটি গুরুত্বপূর্ণ রাস্তা যা উত্তর-পশ্চিম থেকে দক্ষিণ-পূর্ব দিকে চলে। এটা এলাকায় সংযোগ টালিগঞ্জ উত্তর-পশ্চিমে এবং রাজপুর সোনারপুর মাধ্যমে দক্ষিণে গড়িয়া

রাস্তাটি সংকীর্ণ, তবে এর তাত্পর্য্যের কারণে এটি সারা দিন ধরে প্রচুর পরিমাণে ট্র্যাফিক বহন করে।

লোকেশন

নেতাজি সুভাষ চন্দ্র বসু রোড (বা এনএসসি বোস রোড) টালিগঞ্জ ট্রাম ডিপো ক্রসিং থেকে শুরু হয়ে অশোকনগর, রানীকুঠি, নেতাজি নগর, বাঁশদ্রোণী এবং নাকতলার লোকাল পেরিয়ে গড়িয়ার রাজা এসসি মল্লিক রোডের ছুঁয়ে দেয় এবং সেখান থেকে রাজপুর সোনারপুরের ছোঁয়া দিয়ে যায় দক্ষিণ কলকাতার দক্ষিণ প্রান্ত পর্যন্ত গড়িয়া, নরেন্দ্রপুর, হরিণাভির স্থানীয় অঞ্চল। এটি বাঁশদ্রোণী থেকে শুরু করে টালির নালার প্রায় সমান্তরালভাবে চলে।

এই সড়কের পাশের বেশিরভাগ এলাকা হ'ল পূর্ব শরণার্থী উপনিবেশ, কারণ ১৯৪৭ সালে বঙ্গভঙ্গের পরে পূর্ববাংলা (বর্তমানে বাংলাদেশ) থেকে প্রচুর সংখ্যক লোককে হিজরত করতে হয়েছিল।

এই রাস্তায় যানজট ও যানজটের পরিমাণ কমিয়ে আনার জন্য, কলকাতায় মেট্রোর দক্ষিণ গারিয়া পর্যন্ত সম্প্রসারণটি ২০০৯ সালে চালু হয়েছিল। টোলির নুলায় এই রাস্তার সমান্তরালে মেট্রো ট্র্যাকগুলি চলে এবং নিম্নলিখিত স্টেশনগুলি রয়েছে:

  1. নেতাজি ( কুডঘাট )
  2. মাস্টারদা সূর্য সেন ( বানসড্রোনি )
  3. গীতাঞ্জলি ( নাকতলা )
  4. কবি নজরুল ( গড়িয়া বাজার)
Wood Square Mall, Netaji Subhash Chandra Bose Road, Narendrapur

এই রাস্তায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ল্যান্ডমার্ক রয়েছে, যেমন:

  1. ইন্দ্রপুরী ফিল্ম স্টুডিওগুলি
  2. আইটিসি সংগীত গবেষণা একাডেমি
  3. গড চার্চ স্কুল এর সমাবেশ (টালিগঞ্জ শাখা)
  4. শ্রী অরবিন্ডো সংস্কৃতি ইনস্টিটিউট
  5. এনএসসি বোস রোডের স্বতমম্বার গুজরাটি জৈন মন্দির
  6. নখতলা উচ্চ বিদ্যালয়
  7. বানসড্রোনি সুপার মার্কেট
  8. মালঞ্চা সিনেমা
  9. রণিকুঠির কাছে বিএসএনএল টেলিফোন এক্সচেঞ্জ
  10. টলি রেসিডেন্সি
  11. গড়িয়া বাস স্ট্যান্ড এলাকা
  12. গারিয়া শীতল মন্দির
  13. হিন্দুস্থান মোরে
  14. মহামায়াতলা, গারিয়া
  15. কলকাতার কমলগাজিতে বিডিএম ইন্টারন্যাশনাল স্কুল
  16. উড স্কয়ার মল, নরেন্দ্রপুর, কলকাতা
  17. রামকৃষ্ণ মিশন, নরেন্দ্রপুর, কলকাতা

পরিবহন

এই রাস্তা বরাবর প্রাপ্তিসাধ্য বিভিন্ন যাতায়াত ব্যবস্থা ব্যক্তিগত বাস (80A, 205, 205A, 228, SD5, S6A, S7, S55, AC6, C49 ইত্যাদি) এবং মিনি বাস ( Naktala -Howrah, Harinavi -Howrah)। এই অঞ্চলে জনপ্রিয় পরিবহণের আরও একটি প্রধান উপায় হ'ল থ্রি-হুইলারের গাড়ি অটোরিকশা হিসাবে বেশি পরিচিত। এই অঞ্চলে প্রচুর ট্যাক্সি এবং ব্যক্তিগত যানবাহন বাদে সাইকেল-রিকশা প্রচুর পরিমাণে রয়েছে।

এই বিপুল সংখ্যক যানজটের কারণে, ট্র্যাফিক জ্যামগুলি প্রতিদিনের রুটিনের অংশ, বিশেষত রাজপুর বাজার, কমলগাজী ক্রসিং, গারিয়া ক্রসিং, ঊষা গেট ক্রসিং, বানসদ্রোণী এবং অন্যান্য জনপ্রিয় ক্রসিংয়ের মতো নেতাজি নগর, রাণিকুঠি এবং মালঞ্চা-মোড় রোডের মতো জায়গাগুলির ক্রসিং।

আরো দেখুন

  • কলকাতায় রাস্তা

বাহ্যিক লিঙ্কগুলি

  1. শ্রী অরবিন্দ ইনস্টিটিউট অফ কালচার
  2. আইটিসি সংগীত গবেষণা একাডেমী
  3. নাকতলা উচ্চ বিদ্যালয়