এনসাইক্লোপিডিয়া অব ইসলাম: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
৪ নং লাইন: ৪ নং লাইন:


==ভিত্তি==
==ভিত্তি==
''EI''কে ইসলাম শিক্ষা বিষয়ক ক্ষেত্রে একটি আদর্শ প্রামাণ্য বই হিসেবে মনে করা হয়<ref name="Greskowiak"/> নির্দিষ্ট বিষয়ে অণুচ্ছেদ স্বীকৃত বিশেষজ্ঞ ব্যক্তিদের দ্বারা এটি রচিত।
''EI''কে ইসলাম শিক্ষা বিষয়ক ক্ষেত্রে একটি আদর্শ প্রামাণ্য বই হিসেবে মনে করা হয়<ref name="Greskowiak"/> নির্দিষ্ট বিষয়ে অনুচ্ছেদ স্বীকৃত বিশেষজ্ঞ ব্যক্তিদের দ্বারা এটি রচিত।


==তথ্যসূত্র==
==তথ্যসূত্র==

১২:২৯, ২৮ ডিসেম্বর ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

এনসাইক্লোপিডিয়া অফ ইসলাম (EI) বা ইসলামের বিশ্বকোষ হচ্ছে ইসলামিক শিক্ষা বিষয়ক একটি তথ্যভাণ্ডার যা ব্রিল প্রকাশনীর দ্বারা প্রকাশিত হয়। ইসলাম শিক্ষা বিষয়ক ক্ষেত্রে এটিকে প্রামাণ্য বই হিসেবে মনে করা হয়।[১] এটির প্রথম সংখ্যা ১৯১৩–১৯৩৮-এ প্রকাশিত হয়, দ্বিতীয় সংখ্যা ১৯৫৪-২০০৫, এবং তৃতীয় সংখ্যা শুরু হয় ২০০৭ সালে।

অনুচ্ছেদ

ভিত্তি

EIকে ইসলাম শিক্ষা বিষয়ক ক্ষেত্রে একটি আদর্শ প্রামাণ্য বই হিসেবে মনে করা হয়[১] নির্দিষ্ট বিষয়ে অনুচ্ছেদ স্বীকৃত বিশেষজ্ঞ ব্যক্তিদের দ্বারা এটি রচিত।

তথ্যসূত্র

  1. "Encyclopaedia of Islam"Brill Publishers। ২০১৬-০১-১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৬-০১-১১It is the standard international reference for all fields of 'Islam' (Es ist das internationale Standardwerk für alle Bereiche 'des Islams'. Martin Greskowiak, Orientalistische Literaturzeitung, 1990). 

বহিঃসংযোগ

উইকিমিডিয়া কমন্সে এনসাইক্লোপিডিয়া অব ইসলাম সম্পর্কিত মিডিয়া দেখুন।