ফ্রোজেন ফিভার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
ফ্রোজেন ফিভার
ফ্রোজেন ফিভার পোস্টার.jpg
চলচ্চিত্রের পোস্টার
পরিচালক
প্রযোজক
রচয়িতা
  • ক্রিস বাক
  • জেনিফার লি
  • মার্ক ই. স্মিথ
শ্রেষ্ঠাংশে
সুরকারক্রিস্টোফ বেক[১]
সম্পাদকজেফ ড্রাহাইম
প্রযোজনা
কোম্পানি
পরিবেশকওয়াল্ট ডিজনি মোশন পিকচার্স
মুক্তি
দৈর্ঘ্য৭ মিনিট[২]
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি

ফ্রোজেন ফিভার হলো একটি ২০১৫ সালের মার্কিন কম্পিউটার-এনিমেটেড কল্পকাহিনীর ধারার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, যা ওয়াল্ট ডিজনি এনিমেশন স্টুডিওস দ্বারা প্রযোজিত এবং ওয়াল্ট ডিজনি পিকচার্স দ্বারা মুক্তি প্রাপ্ত। এটি ২০১৩ সালের ফ্রোজেন চলচ্চিত্রের একটি সিক্যুয়েল এবং এটিতে ক্রিস্টোফ, স্ভেন এবং ওলাফের সাহায্যের সঙ্গে এলসার দেওয়া অ্যানার জন্মদিনের উৎসবকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। তাদের প্রথম চলচ্চিত্র থেকে ক্রিস বাকজেনিফার লি চলচ্চিত্রের পরিচালক হিসেবে রয়েছে যার পাশাপাশি ক্রিস্টেন বেল, ইডিনা মেঞ্জেল, জোনাথন গ্রফ এবং জশ গ্যাড তাদের নিজ ভূমিকায় পুনরাবৃত্তি করেন।

ফ্রোজেন ফিভার-এর প্রযোজনা জুন ২০১৪ সালে শুরু হয় এবং সম্পূর্ণ করতে ছয় মাস লাগে। চলচ্চিত্রটি থিয়েটারে ১৩ই মার্চ, ২০১৫-তে ওয়াল্ট ডিজনি পিকচার্সের সিন্ডারেলা-এর সাথে আবির্ভূত হয়। চলচ্চিত্রটি সমলোচকদের থেকে ইতিবাচক সমলোচনা অর্জন করে, যার পাশাপাশি ক্রিস্টেন এন্ডারসন-লোপেজরবার্ট লোপেজ কর্তৃক এটির নতুন গান "মেকিং টুডে অ্যা পার্ফেক্ট ডে"-এর জন্য প্রশংসা লাভ করে।

কাহিনীসংক্ষেপ[সম্পাদনা]

ক্রিস্টোফ, স্ভেন এবং ওলাফের সাহায্যের সঙ্গে এলসা অ্যানার জন্য একটি বিস্ময় করা জন্মদিন অনুষ্ঠানের পরিকল্পনা করে; কিন্তু একটি দড়ি (যা রাজ্যের মাঝে প্রবাহিত হয়) দিয়ে একটি দলগত গুপ্তধনের সন্ধানে বেরিয়ে পড়ে। এলসার ঠান্ডা লেগে যায়, এবং অজান্তে প্রত্যেকটি

শ্রেষ্ঠাংশে[সম্পাদনা]

প্রযোজনা[সম্পাদনা]

ফ্রোজেন ফিভার-এর পরিচালক, ক্রিস বাকজেনিফার লি
ফ্রোজেন ফিভার-এর প্রযোজক, পিটার ডেল ভেকো ও এমি স্ক্রিবনার

২য় সেপ্টেম্বর, ২০১৪ সালে, এবিসি-এর দ্য স্টোরি অফ ফ্রোজেন: মেকিং অ্যা ডিজনি এনিমেটেড ক্লাসিকের প্রচারের সময়, ওয়াল্ট ডিজিনি এনিমেশন স্টুডিওসের প্রধান সৃজনশীল কর্মকর্তা জন ল্যাসেটর ঘোষণা দেন যে ভবিষ্যতে একটি নতুন গানের সাথে একটি স্বল্পদৈর্ঘ্য ফ্রোজেন চলচ্চিত্র মুক্তি দেওয়া হবে। একই দিনে, ভ্যারাইটি ঘোষণা দেয় যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ২০১৫-এর প্রথম দিকে মুক্তি দেওয়া হবে, পাশাপাশি সহ-পরিচালক হিসেবে ক্রিস বাকজেনিফার লি, প্রযোজক হিসেবে পিটার ডেল ভেকো এবং ক্রিস্টেন এন্ডারসন-লোপেজরবার্ট লোপেজ কর্তৃক একটি গান। এছাড়াও, চলচ্চিত্রটিতে তুষারমানব ওলাফ-এর ভূমিকা রয়েছে। ডিসেম্বর ৩, ২০১৪-তে, এটি ঘোষণা করা হয় যে এমি স্ক্রিবনার একজন সহ-প্রযোজক দায়িত্ব পালন করবেন এবং ফ্রোজেন ফিভার ওয়াল্ট ডিজনি পিকচার্সের সিন্ডারেলা-এর সঙ্গে ১৩ই মার্চ ২০১৫ সালে থিয়েটারে আবির্ভূত হবে। ডিসেম্বরের শেষের দিকে, চলচ্চিত্রের সহ-পরিচালকরা এসোসিয়েটেড প্রেস-এর কাছে বলেন, "এই চরিত্রগুলি এবং এই অভিনয়শিল্পী এবং এই সঙ্গীতের সম্পর্কে এখানে কিছু যাদু রয়েছে।

মুক্তি এবং অভ্যর্থনা[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "'Frozen Fever' to Feature Music by Christophe Beck"Film Music Reporter। ফেব্রুয়ারি ৬, ২০১৫। ফেব্রুয়ারি ৭, ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১২, ২০১৫ 
  2. "Exclusive First Look at Disney's 'Frozen Fever' Trailer"ABC News। সংগ্রহের তারিখ অক্টোবর ৭, ২০১৫