ফ্রান্সিস্কো গাব্রিয়েল ওর্তেগা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফ্রান্সিস্কো ওর্তেগা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ফ্রান্সিস্কো গাব্রিয়েল ওর্তেগা[১]
জন্ম (1999-03-19) ১৯ মার্চ ১৯৯৯ (বয়স ২৫)
জন্ম স্থান সান্তা ফে, আর্জেন্টিনা
উচ্চতা ১.৭৭ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
অলিম্পিয়াকোস
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৩:০২, ১০ মে ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ফ্রান্সিস্কো গাব্রিয়েল ওর্তেগা (স্পেনীয়: Francisco Ortega; জন্ম: ১৯ মার্চ ১৯৯৯; ফ্রান্সিস্কো ওর্তেগা নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, ওর্তেগা আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৮ দলের হয়ে আর্জেন্টিনার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ফ্রান্সিস্কো গাব্রিয়েল ওর্তেগা ১৯৯৯ সালের ১৯শে মার্চ তারিখে আর্জেন্টিনার সান্তা ফেতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ওর্তেগা আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৮, আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ এবং আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেছেন। ২০১৮ সালের ২৩শে মার্চ তারিখে তিনি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮ দলের বিরুদ্ধে ম্যাচে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৮ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[২][৩] আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ১৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "FIFA U-20 World Cup Poland 2019: List of Players: Argentina" (পিডিএফ)। FIFA। ১৩ জুন ২০১৯। পৃষ্ঠা 1। ৬ ফেব্রুয়ারি ২০২০ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। 
  2. "A second-half comeback in Manchester sees Young Lions beat a mixed-age Argentina team"The Football Association। ২৩ মার্চ ২০১৮। সংগ্রহের তারিখ ২৭ মে ২০১৮ 
  3. https://www.transfermarkt.com/spiel/index/spielbericht/3025487

বহিঃসংযোগ[সম্পাদনা]