ফ্রাঙ্কো কার্বোনি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফ্রাঙ্কো কার্বোনি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ফ্রাঙ্কো এজেকিয়েল কার্বোনি
জন্ম (2003-04-04) ৪ এপ্রিল ২০০৩ (বয়স ২১)
জন্ম স্থান বুয়েনোস আইরেস, আর্জেন্টিনা
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
কাইয়ারি
জার্সি নম্বর ১৬
যুব পর্যায়
২০১১–২০১৯ লানুস
২০১৯–২০২০ কাতানিয়া
২০২০ ইন্টার মিলান
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০২২– ইন্টার মিলান (০)
২০২২–কাইয়ারি (ধার) (০)
জাতীয় দল
২০২১ ইতালি অনূর্ধ্ব-১৮ (০)
২০২২– আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:৫১, ২৫ অক্টোবর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৫১, ২৫ অক্টোবর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ফ্রাঙ্কো এজেকিয়েল কার্বোনি (ইতালীয়: Franco Carboni, ইতালীয় উচ্চারণ: [fɾˈanko kaɾβˈoni]; জন্ম: ৪ এপ্রিল ২০০৩; ফ্রাঙ্কো কার্বোনি নামে সুপরিচিত) হলেন একজন আর্জেন্টিনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালীয় ক্লাব কাইয়ারি এবং আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০২২ সালে, কার্বোনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আর্জেন্টিনার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। এর পূর্বে তিনি ইতালি অনূর্ধ্ব-১৮ দলের হয়ে এক ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

ফ্রাঙ্কো এজেকিয়েল কার্বোনি ২০০৩ সালের ৪ঠা এপ্রিল তারিখে আর্জেন্টিনার বুয়েনোস আইরেসে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

কার্বোনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে খেলার মাধ্যমে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেছেন।[৩][৪] ২০২২ সালে তিনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। অন্যদিকে, ২০২১ সালে তিনি ইতালি অনূর্ধ্ব-১৮ দলের হয়ে ইতালির বয়সভিত্তিক দলের হয়ে এক ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Franco Carboni #16"Cagliari Calcio (ইতালীয় ভাষায়)। ২৫ অক্টোবর ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৫ অক্টোবর ২০২২ 
  2. "Giocatore"Serie BKT (ইতালীয় ভাষায়)। ২৫ অক্টোবর ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৫ অক্টোবর ২০২২ 
  3. Lea, Greg (২৪ মার্চ ২০২২)। "Argentina World Cup 2022 squad: Lionel Scaloni names his final qualification squad"fourfourtwo.com। সংগ্রহের তারিখ ১৪ মে ২০২২ 
  4. Nemer, Roy (৬ মার্চ ২০২২)। "Franco and Valentin Carboni of Inter make Argentina preliminary team"mundoalbiceleste.com। সংগ্রহের তারিখ ১৪ মে ২০২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]